রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

পদত্যাগপত্র প্রত্যাহার করলেন প্রধানমন্ত্রী সাদ



আন্তর্জাতিক ডেস্ক::লেবাননের প্রধানমন্ত্রী সাদ হারিরি আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র প্রত্যাহার করেছেন। এমন তথ্য জানান লেবাননের মন্ত্রিসভা ।

গত ৪ নভেম্বর সৌদি আরবে গিয়ে সাদ হারিরি আকস্মিকভাবে পদত্যাগের গোষণা দিয়েছিলেন এবং তার এক মাস পরে তিনি পদত্যাগপত্র আনুষ্ঠানিকভাবে প্রত্যাহার করলেন। প্রতিদ্বন্দ্বী রাজনৈতিক দলগুলোর সঙ্গে একটি সমঝোতায় পৌঁছানোর পর তিনি পদত্যাগপত্র প্রত্যাহার করার সিদ্ধান্ত ঘোষণা করেন। এর আগে মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়।

পদত্যাগপত্র প্রত্যাহার করায় মন্ত্রিসভার সদস্যরা প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান। এ সম্পর্কে লেবাননের মন্ত্রিসভা থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, “সমস্ত রাজনৈতিক দল সিদ্ধান্ত নিয়েছে যে, লেবাননের রাজনৈতিক ও অর্থনৈতিক সম্পর্কের স্বার্থে যেকোনো ধরনের দ্বন্দ্ব-সংঘাত, যুদ্ধ অথবা আরব দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করা থেকে তারা নিজেদেরকে দূরে রাখবে।”

পদত্যাগের সময় হারিরি অভিযোগ করেছিলেন যে, লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহ ও ইরান আরব দেশগুলোর অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করছে। তবে হিজবুল্লাহ ও ইরান এ অভিযোগ সম্পূর্ণভাবে নাকচ করেছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: