শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
২৪ ডিসেম্বর মাঠে নামছে সেনাবাহিনী, থাকবেন ম্যাজিস্ট্রেটও  » «   ইন্টারনেটে ধীর গতি ও মোবাইল ব্যাংকিং বন্ধ চায় আইনশৃঙ্খলা বাহিনী  » «   প্রার্থিতা নিয়ে শুনানি: আদালতের প্রতি খালেদা জিয়ার আইনজীবীদের অনাস্থা  » «   আওয়ামী লীগ ১৬৮ থেকে ২২০ আসনে জিতবে: জয়  » «   সিলেট-২ আসনে বিএনপির প্রার্থী তাহসিনা রুশদীর লুনার মনোনয়ন স্থগিত করেছেন হাইকোর্ট  » «   আম্বানি কন্যার বিয়েতে নাচলেন হিলারি ক্লিনটন [ভিডিও ]  » «   সিলেট-১ আসনে ধানের শীষের প্রচারণার একসঙ্গে মুক্তাদির-আরিফ  » «   সহিংসতার ঘটনা খতিয়ে দেখতে সিইসির নির্দেশ  » «   ‘ইডিয়ট’ লিখে গুগলে সার্চ দিলে কেনো আসে ট্রাম্পের ছবি?  » «   বিশ্ব ভ্রমণ করবে বাংলাদেশের প্রথম বিদ্যুৎচালিত গাড়ি  » «   খাশোগি হত্যাকাণ্ডে সৌদি আরব ছাড়পত্র পাবে না: নিক্কি হ্যালি  » «   গুগলে সবচেয়ে বেশি খোঁজ খালেদা ও হিরো আলম  » «   আস্থা ভোট, নেতৃত্বের পরীক্ষায় উতরে গেলেন তেরেসা মে  » «   ফোনালাপ ফাঁস: খন্দকার মোশাররফের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ  » «   নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «  

পঞ্চগড়ে জন্ম নিল অন্যরকম শিশু!



নিউজ ডেস্ক::পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে সিস্টিক হাইগ্রোমা আক্রান্ত এক নবজাতক শিশুর জন্ম হয়েছে। শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ার কারনে মুখে বাড়তি মাংসপেশী নিয়ে জন্মগ্রহন করে।

রবিবার (১১ মার্চ) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের মাধইপাড়া গ্রামের ভ্যানচালক শরিফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুন অস্ত্রোপচারের মাধ্যমে ওই কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। মুখে বাড়তি মাংসপেশী নিয়ে জন্মানোর কারনে দেখতে অদ্ভুত শিশুটিকে এক পলক দেখতে হাসপাতালে ছুটে আসছেন অনেকেই।

হাসপাতাল সূত্রে জানা যায়,এর আগেও হালিমা খাতুনের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে। এদিকে শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ায় হতাশ হয়ে পড়েছে তার পরিবার।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আকরামুল হক জানান, নবজাতক ওই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে মুখের সাথে মাংস পেশী বেড়ে গিয়ে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। আমরা ওই শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দিয়েছি। উন্নত চিকিৎসা পেলে এই রোগটি থেকে শিশুটি সম্পূর্ণ সুস্থ হতে পারে।

শিশুটির বাবা ভ্যানচালক শরিফুল ইসলাম জানান, ভালো চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। আমি ভ্যান চালিয়ে সংসার চালাই, ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ দেই। আমি ওর চিকিৎসার টাকা কোথায় পাবো?

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: