রবিবার, ২৩ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে প্রধানমন্ত্রীর হো‌টে‌লের সাম‌নে বৃষ্টি উপেক্ষা করে বিএন‌পির বিক্ষোভ  » «   বিশ্বের চতুর্থ ভয়ঙ্করতম সংগঠন মাওবাদী!  » «   ফেঁসে যাচ্ছেন যুক্তরাষ্ট্রে গ্রিন কার্ড আবেদনকারীরা  » «   শাবিপ্রবিতে ছাত্রী হলের পানিতে মিলছে কেঁচো-জোঁক!  » «   সিলেটের ওসমানীনগরে বাস চাপায় নিহত ২, আহত ৩  » «   বনে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে ১১ সিংহের মৃত্যু  » «   তাবলিগের সংকট নিরসনে সরকারের পাঁচ নির্দেশনা  » «   গাজীপুরে বেতনের দাবিতে শ্রমিক বিক্ষোভ, মহাসড়ক অবরোধ  » «   শূন্যপদের সঠিক তথ্য দিচ্ছে না শিক্ষা প্রতিষ্ঠানগুলো  » «   আজ ঢাকায় আসছেন বিশ্বব্যাংকের ভাইস প্রেসিডেন্ট  » «   এবার ক্ষুধার্ত পদ্মার পেটে যাচ্ছে শিবচর  » «   আইসিসি নিজেই মিয়ানমারের বিচারে সক্ষম: জাতিসংঘ মহাসচিব  » «   নাইজেরিয়ায় কলেরা সংক্রমণ; ৯৭ জনের মৃত্যু  » «   ধানের শিষ এখন পেটের বিষ: ওবায়দুল কাদের  » «   যুদ্ধের জন্য প্রস্তুত, তবে শান্তির পথও খোলা: পাকিস্তান আর্মি  » «  

পঞ্চগড়ে জন্ম নিল অন্যরকম শিশু!



নিউজ ডেস্ক::পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে সিস্টিক হাইগ্রোমা আক্রান্ত এক নবজাতক শিশুর জন্ম হয়েছে। শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ার কারনে মুখে বাড়তি মাংসপেশী নিয়ে জন্মগ্রহন করে।

রবিবার (১১ মার্চ) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের মাধইপাড়া গ্রামের ভ্যানচালক শরিফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুন অস্ত্রোপচারের মাধ্যমে ওই কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। মুখে বাড়তি মাংসপেশী নিয়ে জন্মানোর কারনে দেখতে অদ্ভুত শিশুটিকে এক পলক দেখতে হাসপাতালে ছুটে আসছেন অনেকেই।

হাসপাতাল সূত্রে জানা যায়,এর আগেও হালিমা খাতুনের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে। এদিকে শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ায় হতাশ হয়ে পড়েছে তার পরিবার।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আকরামুল হক জানান, নবজাতক ওই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে মুখের সাথে মাংস পেশী বেড়ে গিয়ে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। আমরা ওই শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দিয়েছি। উন্নত চিকিৎসা পেলে এই রোগটি থেকে শিশুটি সম্পূর্ণ সুস্থ হতে পারে।

শিশুটির বাবা ভ্যানচালক শরিফুল ইসলাম জানান, ভালো চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। আমি ভ্যান চালিয়ে সংসার চালাই, ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ দেই। আমি ওর চিকিৎসার টাকা কোথায় পাবো?

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: