শুক্রবার, ২২ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৮ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় ছাত্রদলের কমিটি বাতিল এবং যোগ্য ও মেধাবীদের নিয়ে নতুন কমিটির দাবিতে বিভিন্ন ইউনিটের নেতৃবৃন্দের পদত্যাগ  » «   পবিত্র হজকে রাজনীতির হাতিয়ার বানিয়েছে সৌদি  » «   চুয়াডাঙ্গায় সাপের কামড়ে বৃদ্ধার মৃত্যু  » «   সিটি নির্বাচন ১৭ প্রার্থীর সাক্ষাৎকার নিয়েছে বিএনপি  » «   বৃদ্ধ মাকে মারধর, যে পরিণাম হল সন্তানের  » «   এমপিপুত্র শাবাবকে ‘শনাক্তে’ পুলিশের হাতে সিসিটিভি ফুটেজ  » «   জেনে নিন শাওয়াল মাসের ছয়টি রোজার ফজিলত  » «   মৃত্যুভয়ে ১১ তলা পাইপ বেয়ে নামে শিশুটি  » «   বিএনপির কর্মীরা এখন ঢাকায় রিকশা চালায় : ফখরুল  » «   দীপিকা-রণবীরের বিয়ের দিনক্ষণ ফাঁস!  » «   জনপ্রিয়তা বেড়েছে বিটিভির  » «   দিনদুপুরে পার্কে গণধর্ষণ, সেনাবাহিনী ঘিরে ফেলে পার্ক এলাকা  » «   ফের দক্ষিণের ১৫ রুটে বাস চলাচল বন্ধ  » «   স্বামী-সন্তানের স্বীকৃতির দাবিতে প্রবাসী স্ত্রীর অনশন  » «   সাবেক প্রেমিকা কোপাল বর্তমান প্রেমিকাকে!  » «  

পঞ্চগড়ে জন্ম নিল অন্যরকম শিশু!



নিউজ ডেস্ক::পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে সিস্টিক হাইগ্রোমা আক্রান্ত এক নবজাতক শিশুর জন্ম হয়েছে। শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ার কারনে মুখে বাড়তি মাংসপেশী নিয়ে জন্মগ্রহন করে।

রবিবার (১১ মার্চ) দুপুরে পঞ্চগড় সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের মাধইপাড়া গ্রামের ভ্যানচালক শরিফুল ইসলামের স্ত্রী হালিমা খাতুন অস্ত্রোপচারের মাধ্যমে ওই কন্যা সন্তান জন্মগ্রহণ করেন। মুখে বাড়তি মাংসপেশী নিয়ে জন্মানোর কারনে দেখতে অদ্ভুত শিশুটিকে এক পলক দেখতে হাসপাতালে ছুটে আসছেন অনেকেই।

হাসপাতাল সূত্রে জানা যায়,এর আগেও হালিমা খাতুনের একটি ছেলে ও একটি মেয়ে সন্তান রয়েছে। এদিকে শিশুটি সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হওয়ায় হতাশ হয়ে পড়েছে তার পরিবার।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. আকরামুল হক জানান, নবজাতক ওই শিশুর জন্মগত ত্রুটির কারণে সিস্টিক হাইগ্রোমায় আক্রান্ত হতে পারে। সাধারণত নাসিকাতন্ত্রের ত্রুটির কারণে মুখের সাথে মাংস পেশী বেড়ে গিয়ে এই রোগটি হয়ে থাকে। শিশুটি বর্তমানে সুস্থ রয়েছে। আমরা ওই শিশুটির উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের শিশু সার্জারি বিভাগে ভর্তি করার পরামর্শ দিয়েছি। উন্নত চিকিৎসা পেলে এই রোগটি থেকে শিশুটি সম্পূর্ণ সুস্থ হতে পারে।

শিশুটির বাবা ভ্যানচালক শরিফুল ইসলাম জানান, ভালো চিকিৎসার জন্য অনেক টাকার দরকার। আমি ভ্যান চালিয়ে সংসার চালাই, ছেলে-মেয়েদের লেখাপড়ার খরচ দেই। আমি ওর চিকিৎসার টাকা কোথায় পাবো?

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: