রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সচিবালয়ে শিক্ষামন্ত্রী‘আসল প্রশ্নফাঁসকারী তো শিক্ষক’  » «   আগামী ২০ ডিসেম্বর তৈমুরের জন্মদিন : চলছে রাজকীয় আয়োজন  » «   কার চাপায় যুবক নিহত  » «   বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু  » «   ঘন কুয়াশার কারণে ঢাকায় বিমান চলাচল বন্ধ  » «   হোটেলে যখন একা, তখন মেনে চলুন কিছু বিষয়!  » «   এবার মাত্র ২০০০ টাকার মধ্যে স্মার্টফোন  » «   আ’লীগের আলোচনা সভা বিকেলে  » «   অজ্ঞাত ব্যক্তির লাশ উদ্ধার  » «   মেয়েকে দিয়েই অন্য মেয়েদের ফাঁদে ফেলতেন এই বাবা!  » «   বিজয় দিবসে দুর্বৃত্তদের পেট্রোল বোমায় দগ্ধ ২  » «   ফ্রান্স দূতাবাসে বিজয় ও আন্তর্জাতিক অভিবাসী দিবস পালিত  » «   সামান্য সেলফির জন্যই বিপদে পড়লেন দেশ সেরা সুন্দরী!  » «   ফিলিস্তিনি ধনকুবেরকে আটক করেছে সৌদি  » «   সেনা কর্মকর্তার বাসা থেকে কিশোরী গৃহকর্মীর লাশ উদ্ধার  » «  

পজেটিভ ও নেগেটিভ মানুষ চিনবেন যেভাবে?



লাইফস্টাইল ডেস্ক::আমাদের চারপাশেই রয়েছেন এই মানুষরা। কেউ সফল, কেউ ব্যর্থ। কেই আপনাকে সব কাজেই উদ্বুদ্ধ করেন, কেউ সব বিষয়েই আপনার খুঁত ধরেন। কারও সঙ্গে থাকলে আপনার ইতিবাচক অনুভূতি হয়, কারও সংস্পর্শ আপনাকেও নেতিবাচক করে তোলে।

জীবনে এগিয়ে চলতে গেলে পজিটিভ মানুষদের সঙ্গ যেমন প্রয়োজন, তেমনই প্রয়োজন নেগেটিভ মানুষদের সঙ্গ ত্যাগ করা। কিছু বিষয় লক্ষ্য রাখলে বুঝতে পারবেন এই ইতিবাচক ও নেতিবাচক মানসিকতার পার্থক্য।

ব্যর্থতা: পজিটিভ মানুষরা কখনই ব্যর্থতায় ভেঙে পড়েন না। তারা জানেন সাফল্যের সিঁড়ির চড়তে গেলে ব্যর্থতা আসবেই। ব্যর্থতাকে তারা জীবনে শিক্ষা হিসেবে দেখেন। নেগেটিভ মানুষরা ব্যর্থতাকে জীবনে চিরস্থায়ী ও জীবনের শেষ মনে করেন। ব্যর্থতায় ভেঙে পড়েন।

শর্টকাট: পজিটিভ মানুষরা জানেন সাফল্যের কোনও শর্টকাট নেই। লক্ষ্যে পৌঁছতে গেলে পরিশ্রম, অধ্যাবসায় এবং ধৈর্যই মূল কথা। তারা কখনই শর্টকাট খোঁজেন না। নেগেটিভ মানুষরা সাফল্যের শর্টকাট খোঁজেন সব সময়। তাই তাদের জীবনে সাফল্য এলেও তা দীর্ঘস্থায়ী হয় না।

প্রশংসা: পজিটিভ মানুষরা নিজেদের লক্ষ্যে স্থির। তারা কখনই মনে করেন সচেষ্ট থাকলে তাদের উন্নতির পথে কিছুই বাধা হবে না। তাই অন্যদের উন্নতিতেও তারা প্রশংসা করেন, উদ্বুদ্ধ করেন, অন্যদের সাহায্য করেন। নেগেটিভ মানুষরা সকলকেই হিংসা করেন, মনে করেন সকলেই তাদের উন্নতির পথে বাধা।

পরিবর্তন: পজিটিভ মানুষরা জানেন জীবনে একটি বিষয়ই স্থিতিশীল। তা হল পরিবর্তন। তাই যে কোনও পরিবর্তনই তারা সহজ ভাবে গ্রহণ করেন। নেগেটিভ মানুষরা কোনও পরিবর্তনকে গ্রহণ করতে, পরিবর্তনের সঙ্গে মানিয়ে নিতেই স্বচ্ছন্দ নন। তারা মনে করেন জীবনে সব কিছুই নির্ধারিত এবং জীবন এক ভাবেই চলবে।

শেখা: পজিটিভ বা ইতিবাচক মানসিকতার মানুষরা কখনই নতুন কিছু শিখতে ভয় পান না। তাঁরা জানেন জীবনে সব সময়ই নতুন কিছু শিখতে হবে। নেগেটিভ মানুষরা মনে্ করেন তারা সব জানেন, জীবনে বিশেষ কিছু শেখার নেই আর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: