রবিবার, ১৭ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «   বোলডোজার দিয়ে সিসিকের অভিযান, উচ্ছেদ শতাধিক স্থাপনা  » «   রাজধানীতে দরজা ভেঙে সিলেটের সাংবাদিক মনসুর আলীর মরদেহ উদ্ধার  » «   স্বেচ্ছাসেবক লীগের সভাপতি নির্মল, সম্পাদক বাবু  » «   চার দিনের সফরে আজ আমিরাত যাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   শ্রীলঙ্কায় মুসলিম ভোটারদের বহনকারী বাসে বন্দুকধারীদের হামলা  » «   আজ পহেলা অগ্রহায়ণ: নানা আয়োজনে চলছে ‘নবান্ন উৎসব’  » «   মোরালেস সমর্থকদের ওপর পুলিশের এলোপাতাড়ি গুলি, নিহত ৫  » «  

নয়াদিল্লিতে হাজার হাজার পুলিশ সদস্যের বিক্ষোভ, থমথমে পরিস্থিতি



আন্তর্জাতিক ডেস্ক:: ভারতের রাজধানী নয়াদিল্লিতে দেশটির হাজার হাজার পুলিশ সদস্য বিক্ষোভ শুরু করেছে। মঙ্গলবার সকাল থেকে নয়াদিল্লির পুলিশের সদর দফতরের বাইরে বিক্ষোভ করছেন তারা। রাজধানীতে পুলিশ সদস্যদের এই বিক্ষোভে সমর্থন জানিয়েছে সারা দেশের পুলিশ কর্মকর্তারা।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি ও ইন্ডিয়া টুডে জানিয়েছে, গত শনিবার দিল্লি সাকেত জেলা আদালতে এক পুলিশ সদস্যের সঙ্গে একদল আইনজীবীর সংঘর্ষের পর তিস হাজারিতে পুলিশ-আইনজীবী সংঘর্ষ বাঁধে। এ ঘটনায় কমপক্ষে ২০ পুলিশ সদস্য ও বেশ কয়েকজন আইনজীবী আহত হয়েছেন এবং বহু গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে। আইনজীবীদের অভিযোগ, পুলিশ তাদের লক্ষ্য করে গুলি চালায়।

এই ঘটনার প্রতিবাদে আইনজীবীদের বিচারের দাবিতে মঙ্গলবার নয়াদিল্লিতে সদর দফতরে ব্যাপক বিক্ষোভ শুরু করেছেন পুলিশ সদস্যরা। ইউনিফর্ম পরিহিত পুলিশ সদস্যরা এসময় কালো ব্যাজ ধারণ করেন। একই ঘটনায় সোমবার আইনজীবীরাও ধর্মঘট পালন করেছিল। আইনজীবী ও পুলিশ সদস্যদের মধ্যে সংঘর্ষের বিষয়ে ইতিমধ্যে স্বরাষ্ট্র মন্ত্রণালয় প্রতিবেদন চেয়েছে।

রোববার দিল্লি হাইকোর্ট একজন অবসরপ্রাপ্ত বিচারক, কেন্দ্রীয় তদন্ত ব্যুরো (সিবিআই), গোয়েন্দা ব্যুরো এবং ভিজিলেন্সের পরিচালকদের সমন্বয়ে গঠিত একটি দল দ্বারা এই সহিংসতার বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছে।

এদিকে নয়াদিল্লিতে বিক্ষোভরত পুলিশ সদস্যদের প্রতি সমর্থন জানিয়ে ইন্ডিয়ান পুলিশ সার্ভিস (আইপিএস)। টুইটারে দেয়া এক বার্তায় বলা হয়, সারা দেশের পুলিশ কর্মকর্তারা দিল্লির বিক্ষোভরত পুলিশ সদস্যদের প্রতি সমর্থন জানাচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: