বৃহস্পতিবার, ১৬ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
শুভ জন্মদিন আইয়ুব বাচ্চু  » «   স্পেন আওয়ামীলীগের জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধুর শাহাদতবার্ষিকী পালন  » «   রোনালদো ছাড়া রিয়ালকে পাত্তাই দিলো না অ্যাটলেটিকো  » «   আজ ভুটানকে হারালেই ফাইনালে বাংলাদেশ  » «   নিষেধাজ্ঞা আরোপের জন্য অজুহাত খোঁজে আমেরিকা: রাশিয়া  » «   প্রাথমিক ও ইবতেদায়ি পরীক্ষার রুটিন প্রকাশ  » «   সাইফ-কন্যা সারার রূপে ঘায়েল অনেকেই  » «   একনেকে ৩ হাজার ৮৮ কোটি টাকা ব্যয়ে ৯ প্রকল্প অনুমোদন  » «   শিক্ষার্থীদের আইডিকার্ডে থাকবে ইউনিক নম্বর  » «   ঈদ উপলক্ষে জালনোট ধরতে ব্যাংকগুলোকে ১১ নির্দেশনা  » «   গণঅভ্যুত্থানঃ লিবিয়ায় ৪৫ জনের মৃত্যুদণ্ড  » «   চার রিকশাকে চাপা দিয়ে পালালো কার চালক  » «   ১৫ আগস্ট কেন ভারতের স্বাধীনতা দিবস?  » «   খালেদার জন্মদিনে ফখরুল‘প্রাণ বাজি রেখে লড়াই করতে হবে’  » «   রাজধানীতে নির্মাণাধীন ভবন থেকে পড়ে ২ শ্রমিকের মৃত্যু  » «  

নেইমারকে রেখেই বিশ্বকাপে ব্রাজিলের দল ঘোষণা



খেলাধুলা ডেস্ক::দলের সুপারস্টার নেইমারকে রেখেই সোমবার (১৪ মে) রাতে ২৩ সদস্যের বিশ্বকাপ দল ঘোষণা করেছে ব্রাজিল। হাঁটুর ইনজুরিতে পড়ে রাশিয়া বিশ্বকাপ মিস করছেন দানি আলভেজ। তার পরিবর্তে দলে ঢুকেছেন ফ্যাগনার।

বিশ্বকাপের আগে ওয়ার্মআপ ম্যাচে ক্রোয়োশিয়া ও অস্ট্রেলিয়ার বিপক্ষে দুটি ম্যাচ খেলবে ব্রাজিল। বিশ্বকাপে তাদের প্রথম ম্যাচে ১৭ জুন সুইজারল্যান্ডের বিপক্ষে। ২২ জুন নেইমারদের ম্যাচ কোস্টারিকার বিপক্ষে। গ্রুপের শেষ ম্যাচ সার্বিয়ার বিপক্ষে ২৭ জুন। বিশ্বকাপ খেলতে ১১ জুন রাশিয়া পৌঁছাবে ব্রাজিল।

ব্রাজিলের ২৩ সদস্যের বিশ্বকাপ দল : গোলরক্ষক- অ্যালিসন, এডারসন, ক্যাসিও। ডিফেন্ডার: দানিলো, ফ্যাগনার, মার্সেলো, ফিলিপ লুইস,থিয়াগো সিলভা, মার্কুইনহোস, মিরান্দা, পেড্রো গেরোমেল। মিডফিল্ডার: কাসেমিরো, ফের্নানদিনহো, পাউলিনহো, ফ্রেড, রেনাতো অগাস্তো, ফিলিপ কৌতিনহো,উইলিয়ান, ডগলাস কস্তা। ফরোয়ার্ড: নেইমার, টাইসন, গ্যাব্রিয়েল জেসাস, রবের্তো ফিরমিনো।

প্রসঙ্গত, নেইমার দা সিল্ভা স্যান্তোস জুনিয়র, সাধারণত নেইমার নামে পরিচিত, একজন ব্রাজিলীয় পেশাদার ফুটবলার, যিনি ফরাসি ক্লাব প্যারিস সেইন্ট জার্মেইন এবং ব্রাজিল জাতীয় দলের হয়ে একজন ফরোয়ার্ড বা উইঙ্গার হিসেবে খেলেন।

তাকে আধুনিক বিশ্বের উদীয়মান ফুটবলারদের মধ্যে অন্যতম মনে করা হয়। নেইমার ১৯ বছর বয়সে ২০১১ এবং ২০১২ সালে দক্ষিণ আমেরিকার বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হন। ২০১১ সালে নেইমার ফিফা ব্যালন ডি’অরের জন্য মনোনয়ন পান, তবে ১০ম স্থানে আসেন। তিনি ফিফা পুরষ্কারও অর্জন করেন।[২] তিনি সর্বাধিক পরিচিত তাঁর ত্বরণ, গতি, বল কাটানো, সম্পূর্ণতা এবং উভয় পায়ের ক্ষমতার জন্য।

তার খেলার ধরন তাকে এনে দিয়েছে সমালোচকদের প্রশংসা, সাথে প্রচুর ভক্ত, মিডিয়া এবং সাবেক ব্রাজিলীয় ফুটবলার পেলের সঙ্গে তুলনা।

পেলে নেইমার সম্পর্কে বলেন, ‘একজন অসাধারণ খেলোয়াড়।’ অন্যদিকে রোনালদিনহো বলেন, ‘নেইমার হবে বিশ্বসেরা।’ ২০১৫ সালের ফিফা ব্যালন ডি অরের জন্য তিনজনের সংক্ষিপ্ত তালিকায় জায়গা পান নেইমার, যেখানে তিনি মেসি ও রোনালদোর পরে তৃতীয় হন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: