মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
অগ্নিঝুঁকিতে ঢাকার ৪১৬ হাসপাতাল-ক্লিনিক  » «   ভাষা শহীদদের শ্রদ্ধা জানাবেন অস্ট্রিয়ার পররাষ্ট্রমন্ত্রী  » «   ফেসবুক ‘ডিজিটাল গ্যাংস্টার’: ব্রিটিশ পার্লামেন্ট  » «   মানহানির মামলায় খালেদা জিয়ার জামিন নামঞ্জুর  » «   পাকিস্তান থেকে ভারতে না গিয়ে দেশে ফিরলেন সৌদি যুবরাজ  » «   দুই বছরের মধ্যে বিলুপ্ত হবে বিএনপি!  » «   মেয়র আরিফের বিরুদ্ধে কোটি টাকার দুর্নীতির অভিযোগ, প্রতিকী আত্মহুতি  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে আজ শেষ হল বিশ্ব ইজতেমা  » «   আমিরাতের ক্রাউন প্রিন্সের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক  » «   ট্রাম্পের জরুরি অবস্থা ঘোষণার বিরুদ্ধে ১৬ অঙ্গরাজ্যের মামলা  » «   মেডিকেলের ডাস্টবিনে শিশুসহ ২৬ মানবদেহের অঙ্গপ্রত্যঙ্গ  » «   উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «  

নেইমারকে কিংবদন্তি ম্যারাডোনার পরামর্শ



খেলাধুলা ডেস্ক::চলতি রাশিয়া বিশ্বকাপে নেইমারের অভিনয় বিতর্ক এখন তুঙ্গে। বারবার উঠে আসছে নেইমারের মাঠে পড়ে যাওয়া। সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচিত হচ্ছেন তিনি।

সোমবার (২ জুলাই) দ্বিতীয় রাউন্ডে মেক্সিকোর বিপক্ষে গোল করে এবং গোল করিয়ে ব্রাজিলকে সেরা আটে তোলেন নেইমার। এই ম্যাচে নায়কের ভূমিকা পালন করেননি তিনি। তবে নেইমার মাঠে তার ফাউল আদায়ের চেষ্টা নিয়ে একের পর এক প্রশ্ন উঠছে।

এ কারণে নেইমারের কীর্তির প্রায় সবটুকুই আড়াল হয়ে যাচ্ছে, মাঠে তার এভাবে বারবার পড়ে গিয়ে কাঁতড়ানোর দৃশ্যতে।

তাই ব্রাজিল তারকা নেইমারকে আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনার পরামর্শ দিয়েছেন, অহেতুক ডাইভ নয়। এই মানসিকতা বদলাও! মেক্সিকো সঙ্গে ব্রাজিল জেতার পর নেইমারকে এমন পরামর্শই দিলেন ফুটবল ঈশ্বর ম্যারাডোনা।

নেইমারের পড়ে গিয়ে রেফারির দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেন। এটা ৫৭ বছর বয়সী ম্যারাডোনারও চোখেও ধরা পড়েছে।

ম্যারাডোনা বলেছেন, ‘নেইমার এখন তারকা ফুটবলার। ওকে জানতে হবে যে এই যুগে অহেতুক ডাইভিংয়ের শাস্তি হলুদ কার্ড। ভিএআর চালু হয়েছে। কোস্টারিকার বিপক্ষে এরই মধ্যে সে হলুদ কার্ড দেখেছে। ওর মাথার মধ্যে থাকা চিপ এবার বদলাতে হবে।’

বিশ্বের সাবেক তারকাদের অনেকেই বল পায়ে নেইমারের প্রশংসায় ভাসিয়েছেন, তেমনি আবার সমালোচনা করেছেন মাঠে পড়ে গিয়ে তা রেফারির দৃষ্টি আকর্ষণের চেষ্টা।

নেইমারের আচরণে ব্রাজিলের ভাবমূর্তিই ক্ষুণ্ণ হচ্ছে উল্লেখ্য করে অ্যালান শিয়েরাররা টুইটে কড়া সমালোচনা করেছে। শিয়েরার বলেছেন, ‘নেইমার, এবার বন্ধ করো এসব। আমরা বিরক্ত হয়ে উঠেছি।’ ওয়েবসাইট।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: