বৃহস্পতিবার, ২৪ মে ২০১৮ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
মিয়ানমারের ওপর অবরোধ আরোপের সুপারিশ কানাডিয়ান দূতের  » «   সালমান খানের সঙ্গে শাকিব খানের তুলনা করলেন পায়েল  » «   বিশ্বকাপ মিশনে নামার আগে মক্কায় পগবা  » «   সিটি নির্বাচনের প্রচারে এমপিরা কি অংশ নিতে পারবেন?  » «   তালিকা অনুযায়ী সবাইকে ধরা হবে: স্বরাষ্ট্রমন্ত্রী  » «   আমজাদ হোসেনের জার্মানি পতাকা এবার সাড়ে পাঁচ কিলোমিটার  » «   ভক্তদের প্রশ্নের জবাব দিয়ে কক্সবাজার ছাড়লেন প্রিয়াঙ্কা  » «   জাপানে বন্ধুর ক্লাবই নতুন ঠিকানা ইনিয়েস্তার  » «   মুক্তামনির মৃত্যুতে প্রধানমন্ত্রীর শোক  » «   ‘ভারত থেকে এক বালতি পানিও আনতে পারেননি প্রধানমন্ত্রী’-রিজভী  » «   চৌদ্দগ্রামে ‘বন্দুকযুদ্ধে’ মাদক বিক্রেতা নিহত  » «   জবিতে কোটা সংস্কার আন্দোলন নেতার ওপর হামলা  » «   নারীর মন-শরীর নিয়ন্ত্রণ করে পুরুষ আধিপত্য চায়: বিদ্যা  » «   আখাউড়ায় হচ্ছে ইন্টিগ্রেটেড চেকপোস্ট  » «   ২১ ঘণ্টা রোজা রাখছেন ৪ দেশের ধর্মপ্রাণ মুসলমান!  » «  

নীলফামারীতে নকল সার উদ্ধার, ২০ হাজার টাকা জরিমানা



নিউজ ডেস্ক::নীলফামারীর ডোমারে বালুতে লাল-নীল রং মিশিয়ে পটাশ সার ও দানাদার কীটনাশক ১ শত ৩০ বস্তা নকল সার মজুদ করার অপরাধে সার ব্যবসায়ী ওবায়দুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা আদায় করেন।

জানা গেছে, উপজেলার হরিণচড়া ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য তছকিনা বেগমের স্বামী সার ব্যবসায়ী ওবায়দুর রহমানের বাড়ি থেকে ১ শত বস্তা বালু ও রং মিশ্রিত নকল সার উদ্ধার করে ভ্র্যাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাফর ইকবাল। তিনি বলেন, বালুতে লাল রং মিশিয়ে গুড়া পটাশ ও নীল রং মিশিয়ে দানাদার কীটনাশক তৈরি করা ১শত বস্তা সার উদ্ধার করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে। এদিকে ওইদিন রাতে ওই সার ব্যাবসায়ীর বাড়ি থেকে মজুদকৃত আরো ৩০ বস্তা নকল সার পাচারকালে এলাকাবাসী আটক করে ডোমার থানায় সোপর্দ করে।

এলাকাবাসী জানায়, সোমবার (১৫ জানুয়ারি) ভোররাতে হরিণচড়া ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য তসকিনা বেগমের ভাই সোনারায় ইউনিয়নের চাকধাপাড়ার মমিনুর রহমান ও তার স্বামী সার ব্যবসায়ী ওবায়দুর রহমান গোপনে নকল সার বোঝাই ট্রাক্টরটি আনার সময় বাড়ির সামনে একটি পুকুরে পড়ে যায়। এতে পুকুরের পানি লাল হয়ে যায় এবং বস্তা হতে বালু বের হতে থাকে। পরে ওই নকল সারগুলো পুকুর থেকে তাদের বাড়ি নিয়ে যায়। সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে এলাকাবাসী এ খবর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। এ ঘটনার পর সোমবার (১৫ জানুয়ারি) গভীর রাতে মজুদকৃত আরো ৩০ বস্তা নকল সারসহ একটি নছিমন আটক করে থানায় হস্তান্তর করে এলাকাবাসী।

এ ব্যাপারে মঙ্গলবার (১৬ জানুয়ারি) ৩ জনকে আসামী করে ডোমার থানায় একটি মামলা হয়েছে। মামলা নং-৬।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: