সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
যুক্তরাজ্যে বাংলাদেশের নতুন হাইকমিশনার তাসনিম  » «   প্রধানমন্ত্রীর সংবাদ সম্মেলন শুরু  » «   পাকিস্তানে বাস দুর্ঘটনায় নিহত ১৯  » «   গুরুতর অসুস্থ হয়ে সিএমএইচে ভর্তি এরশাদ  » «   প্রতিবন্ধী মেয়েকে বিষ খাইয়ে হত্যার পর মায়ের আত্মহত্যা  » «   মইনুল হোসেনের কাছে ক্ষমা চাইতে মাসুদা ভাট্টিকে লিগ্যাল নোটিশ  » «   মানুষের জীবনে দিনবদলের যাত্রা শুরু হয়েছে: প্রধানমন্ত্রী  » «   খাসোগি হত্যায় নগ্নসত্য বের করেই ছাড়ব: এরদোয়ান  » «   দুর্নীতির মামলায় অনুমতি ছাড়া সরকারি কর্মচারীদের গ্রেপ্তার নয়  » «   খাশোগির মৃত্যু : ফের সুর পাল্টাল সৌদি  » «   সিলেটে ঐক্যফ্রন্টের সমাবেশ ঘিরে সরব বিএনপি  » «   তাইওয়ানে ট্রেন লাইনচ্যুত হয়ে ১৮ জনের প্রাণহানি  » «   যেসব শর্তে সিলেটে সমাবেশের অনুমতি পেল জাতীয় ঐক্যফ্রন্ট  » «   মাসুদা ভাট্টি ভীষণ রকম চরিত্রহীন: তসলিমা নাসরিন  » «   খাশোগিকে টুকরো টুকরো করে তুরস্কের জঙ্গলে ফেলা হয় : সৌদি  » «  

নীলফামারীতে নকল সার উদ্ধার, ২০ হাজার টাকা জরিমানা



নিউজ ডেস্ক::নীলফামারীর ডোমারে বালুতে লাল-নীল রং মিশিয়ে পটাশ সার ও দানাদার কীটনাশক ১ শত ৩০ বস্তা নকল সার মজুদ করার অপরাধে সার ব্যবসায়ী ওবায়দুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৫ জানুয়ারি) বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা উম্মে ফাতিমা ভ্রাম্যমাণ আদালত বসিয়ে এ জরিমানা আদায় করেন।

জানা গেছে, উপজেলার হরিণচড়া ইউনিয়নের সংরক্ষিত আসনের ইউপি সদস্য তছকিনা বেগমের স্বামী সার ব্যবসায়ী ওবায়দুর রহমানের বাড়ি থেকে ১ শত বস্তা বালু ও রং মিশ্রিত নকল সার উদ্ধার করে ভ্র্যাম্যমাণ আদালতে ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা কৃষিবিদ জাফর ইকবাল। তিনি বলেন, বালুতে লাল রং মিশিয়ে গুড়া পটাশ ও নীল রং মিশিয়ে দানাদার কীটনাশক তৈরি করা ১শত বস্তা সার উদ্ধার করে মাটিতে পুঁতে ফেলা হয়েছে। এদিকে ওইদিন রাতে ওই সার ব্যাবসায়ীর বাড়ি থেকে মজুদকৃত আরো ৩০ বস্তা নকল সার পাচারকালে এলাকাবাসী আটক করে ডোমার থানায় সোপর্দ করে।

এলাকাবাসী জানায়, সোমবার (১৫ জানুয়ারি) ভোররাতে হরিণচড়া ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য তসকিনা বেগমের ভাই সোনারায় ইউনিয়নের চাকধাপাড়ার মমিনুর রহমান ও তার স্বামী সার ব্যবসায়ী ওবায়দুর রহমান গোপনে নকল সার বোঝাই ট্রাক্টরটি আনার সময় বাড়ির সামনে একটি পুকুরে পড়ে যায়। এতে পুকুরের পানি লাল হয়ে যায় এবং বস্তা হতে বালু বের হতে থাকে। পরে ওই নকল সারগুলো পুকুর থেকে তাদের বাড়ি নিয়ে যায়। সোমবার (১৫ জানুয়ারি) দুপুরে এলাকাবাসী এ খবর উপজেলা নির্বাহী কর্মকর্তাকে জানায়। এ ঘটনার পর সোমবার (১৫ জানুয়ারি) গভীর রাতে মজুদকৃত আরো ৩০ বস্তা নকল সারসহ একটি নছিমন আটক করে থানায় হস্তান্তর করে এলাকাবাসী।

এ ব্যাপারে মঙ্গলবার (১৬ জানুয়ারি) ৩ জনকে আসামী করে ডোমার থানায় একটি মামলা হয়েছে। মামলা নং-৬।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: