সোমবার, ৩০ মার্চ ২০২০ খ্রীষ্টাব্দ | ১৬ চৈত্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে ডাক্তারদের প্রাইভেট চেম্বার বন্ধ, ফার্মেসিতেই চিকিৎসা  » «   ৯ এপ্রিল পবিত্র শবে বরাত  » «   এবার স্পেনও ছাড়ালো চীনকে, ২৪ ঘণ্টায় ৭৩৮ মৃত্যু  » «   সিলেট বিভাগে বৃহস্পতিবার থেকে গণপরিবহন বন্ধ  » «   করোনা মোকাবিলায় দেশে দেশে লকডাউন  » «   খালেদা জিয়ার মুক্তি, করোনা বদলে দিচ্ছে রাজনীতি  » «   খালেদার মুক্তির সিদ্ধান্তকে স্বাগত জানাল যুক্তরাষ্ট্র  » «   খালেদা জিয়ার মুক্তিতে পরিস্থিতি স্বাভাবিক দেখছেন ড. কামাল  » «   করোনার সংক্রমণ ঠেকাতে গ্রিসে লকডাউন  » «   বান্দরবানের ৩ উপজেলা লকডাউন  » «   ইতালিতে একদিনে ৭৪৩ জনের মৃত্যু  » «   ফ্রান্সে ২৪ ঘণ্টায় আরও ১৮৬ মৃত্যু  » «   নিউইয়র্কে করোনায় আক্রান্ত ২০ হাজার ছাড়াল  » «   সাধারণ ছুটিতে চালু থাকবে ব্যাংক  » «   করোনাভাইরাস: উৎকণ্ঠিত সিলেট, উদ্বিগ্ন মানুষ  » «  

নিষেধাজ্ঞার পর বেনাপোল দিয়ে ৫৮ ভারতীয় পাসপোর্টযাত্রীর বাংলাদেশে প্রবেশ



করোনাভাইরাস প্রতিরোধে ভারত সরকার শুক্রবার বিকাল থেকে বেনাপোল চেকপোস্ট দিয়ে বাংলাদেশের পাসপোর্টযাত্রী যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি করে।

কিন্তু বাংলাদেশ সরকারের কোনো নিষেধাজ্ঞা না থাকায় ভারতীয় পাসপোর্টযাত্রীরা ভারত-বাংলাদেশে যাতায়াত করছে। নিষেধাজ্ঞার পর এ পর্যন্ত ৫৮ জন ভারতীয় পাসপোর্টযাত্রী বাংলাদেশে প্রবেশ করেছে।

বেনাপোলের একাধিক সূত্র জানিয়েছে, বাংলাদেশ ও ভারতের দিল্লিতে করোনা রোগী শনাক্ত হওয়ার পর ভারত সরকার বাংলাদেশি পাসপোর্টযাত্রীদের ভারতে প্রবেশে নিষেধাজ্ঞা জারি করে। শনিবার থেকে কোনো বাংলাদেশি যাত্রীকে বেনাপোল ইমিগ্রেশন থেকে ভারতে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। অথচ ভারত থেকে ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশে বেনাপোল ইমিগ্রেশন থেকে কোনো বাধা দেয়া হচ্ছে না।

এভাবে ভারতীয় নাগরিকরা বাংলাদেশে প্রবেশ করলে যে কোনো সময় করোনাভাইরাস বেনাপোল দিয়ে বাংলাদেশে প্রবেশ করতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তাছাড়া শনিবার ভারতের বনগাঁ শহরে করোনাভাইরাস রোগী শনাক্ত হওয়ার পর বেনাপোল চেকপোস্ট এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ওসি আহসান হাবিব জানান, ভারতীয় পাসপোর্ট যাত্রীদের প্রবেশে সরকারের কোনো নিষেধাজ্ঞা না থাকায় তাদের বাংলাদেশে প্রবেশের অনুমতি দেয়া হচ্ছে। সরকারের নির্দেশনা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।সূত্র : যুগান্তর

সংবাদটি শেয়ার করুন

Developed by: