রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

নিশাত মজুমদার ও তারেক অনুর ‘আইল্যান্ড পিক’ জয়



অনলাইনে ডেস্ক:: এভারেষ্টজয়ী প্রথম বাংলাদেশী নারী নিশাত মজুমদার এর নেতৃত্বে এবার আইল্যান্ড পিক জয় করলো নিশাত এবং তারেক অনু। তারেক অনুর ফেইসবুক স্টেটাস থেকে জানা যায় গত ১৭ মে রাত দেড়টায় ৫ অভিযাত্রীর টিম শিখরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে, সাথে গাইড হিসেবে দাওয়া শেরপা, কুমার খাদকা এবং কুমারের সহযোগী অভি শ্রেষ্ঠা। ঘটনার বিবরণে জানা যায় সকাল নয়টায় ৫৯৫৪ মিটার উচ্চতায় পৌঁছানোর পর খারাপ আবহাওয়া, বিশেষ করে হোয়াইট আউট শুরু হলে আইল্যান্ড পিকে ১৬২ বার আরোহণকারী দাওয়া শেরপা শিখর থেকে মাত্র ২৩৫ মিটার দূরত্ব থেকে দল নিয়ে নেমে যাবার সিদ্ধান্ত নেন, এমতাবস্থায় দলনেতা নিশাত মজুমদার আরেক গাইড কুমার খাদকার (আইল্যান্ড পিকে ১৩বার আরোহণকারী) সাথে পরামর্শ করে ২ জনের ছোট্ট দল নিয়ে শিখরের দিকে যাত্রা শুরু করেন, (নিশাত মজুমদার ও তারেক অণু, সাথে গাইড কুমার)। শত বাধা বিপত্তির পরেও দুপুর সোয়া একটায় যথেষ্ট ঝুঁকিপূর্ণ বিরূপ আবহাওয়ার মাঝেই তারা শিখরে পৌঁছান।

“ইফাদ গ্রুপ ” এর মূল স্পন্সরশীপে, ১৭ মে, স্থানীয় দুপুর ১.১৫ এ ‘ইফাদ টিম বাংলাদেশ’ এর যাত্রা শুরু হয়েছিল। এর আগে ৭ জনের দল নেপালে পৌঁছে গত ৬ মে। হিমালয়ের ২০,৩০৫ ফুট (৬১৮৯ মিটার) উচ্চতার ইমজাৎ সে বা আইল্যান্ড পিকে ছিল তাদের প্রথম অভিযান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: