রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চাকরি পেলেন সিলেটের অর্ধশতাধিক প্রতিবন্ধী  » «   ‘নির্বাচনকালীন সরকারের নেতৃত্ব দিবেন প্রধানমন্ত্রী’  » «   কফি আনানের মৃত্যুতে স্পিকারের শোক  » «   চীন থেকে ফিরে ঠান্ডা মাথায় সাবেক স্বামীকে খুন!  » «   মুক্তিযোদ্ধা ছাড়া সব কোটা বাতিল হচ্ছে: নাসিম  » «   জাতিসংঘের সাবেক মহাসচিব কফি আনান আর নেই  » «   ‘ভুলে ভরা’ ইমরানের শপথ  » «   বিএনপি নির্বাচনে গেলে আ.লীগের সঙ্গে থাকবে জাতীয় পার্টি : এরশাদ  » «   ৬ জিবি র‌্যামের নতুন ফোন আনলো স্যামসাং  » «   হবিগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু  » «   নাট্যাচার্য সেলিম আল-দীনের ৬৯তম জন্মজয়ন্তী আজ  » «   হকারদের দখলে নগরীর প্রধান প্রধান সড়ক,যানজটে অতিষ্ঠ নগরবাসী  » «   আজ ফাইনালে ভারতের মুখোমুখি বাংলাদেশ  » «   বিক্রেতারা গরুর দাম সহনীয় বললেও ক্রেতারা বলছেন বেশি  » «   গ্যালাক্সি নোট ৯-এর পেছনে এক কেজি সোনা, দাম অর্ধকোটি টাকা!  » «  

নিশাত মজুমদার ও তারেক অনুর ‘আইল্যান্ড পিক’ জয়



অনলাইনে ডেস্ক:: এভারেষ্টজয়ী প্রথম বাংলাদেশী নারী নিশাত মজুমদার এর নেতৃত্বে এবার আইল্যান্ড পিক জয় করলো নিশাত এবং তারেক অনু। তারেক অনুর ফেইসবুক স্টেটাস থেকে জানা যায় গত ১৭ মে রাত দেড়টায় ৫ অভিযাত্রীর টিম শিখরের উদ্দেশ্যে যাত্রা শুরু করে, সাথে গাইড হিসেবে দাওয়া শেরপা, কুমার খাদকা এবং কুমারের সহযোগী অভি শ্রেষ্ঠা। ঘটনার বিবরণে জানা যায় সকাল নয়টায় ৫৯৫৪ মিটার উচ্চতায় পৌঁছানোর পর খারাপ আবহাওয়া, বিশেষ করে হোয়াইট আউট শুরু হলে আইল্যান্ড পিকে ১৬২ বার আরোহণকারী দাওয়া শেরপা শিখর থেকে মাত্র ২৩৫ মিটার দূরত্ব থেকে দল নিয়ে নেমে যাবার সিদ্ধান্ত নেন, এমতাবস্থায় দলনেতা নিশাত মজুমদার আরেক গাইড কুমার খাদকার (আইল্যান্ড পিকে ১৩বার আরোহণকারী) সাথে পরামর্শ করে ২ জনের ছোট্ট দল নিয়ে শিখরের দিকে যাত্রা শুরু করেন, (নিশাত মজুমদার ও তারেক অণু, সাথে গাইড কুমার)। শত বাধা বিপত্তির পরেও দুপুর সোয়া একটায় যথেষ্ট ঝুঁকিপূর্ণ বিরূপ আবহাওয়ার মাঝেই তারা শিখরে পৌঁছান।

“ইফাদ গ্রুপ ” এর মূল স্পন্সরশীপে, ১৭ মে, স্থানীয় দুপুর ১.১৫ এ ‘ইফাদ টিম বাংলাদেশ’ এর যাত্রা শুরু হয়েছিল। এর আগে ৭ জনের দল নেপালে পৌঁছে গত ৬ মে। হিমালয়ের ২০,৩০৫ ফুট (৬১৮৯ মিটার) উচ্চতার ইমজাৎ সে বা আইল্যান্ড পিকে ছিল তাদের প্রথম অভিযান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: