রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «   নির্বাচনী কর্মকর্তারা পক্ষপাতিত্ব করলে শাস্তি হবে: নির্বাচন কমিশনার  » «   গোলান মালভূমিতে সিরিয়ান মালিকানা জাতিসংঘে অনুমোদন  » «   শ্রীলংকার পার্লামেন্টে স্পিকারের চেয়ার দখল, সংঘর্ষে আহত একাধিক এমপি  » «   আজ মওলানা ভাসানীর ৪২তম মৃত্যুবার্ষিকী  » «   কে হবেন প্রধানমন্ত্রী: উত্তরে যা বললেন ড. কামাল  » «   ক্যালিফোর্নিয়া দাবানল: নিহতের সংখ্যা বেড়ে ৫৯  » «   রোহিঙ্গারা স্লোগান দিচ্ছে ‘ন যাইয়ুম, ন যাইয়ুম’  » «   প্রাথমিকের সমাপনী পরীক্ষায় থাকছে না এমসিকিউ  » «   ঐক্যফ্রন্টের সব দলের প্রতীক ধানের শীষ  » «   চিকিৎসা নিয়ে খালেদার রিটের আদেশ রোববার  » «   বিএনপি জোট সরকারের প্রধানমন্ত্রী হবেন খালেদা জিয়া  » «  

নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের



নিউজ ডেস্ক:: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন,নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় যে,কেউ কোনো প্রস্তাবে ভেটো দিলে তা পাশ হবে না।ইসি’র বৈঠক থেকে নির্বাচন কমিশনার মাহবুব তালুকদারের বেরিয়ে যাওয়ার প্রসঙ্গে একথা বলেন তিনি।মঙ্গলবার সকালে রাজধানীর সেতুভবন এলাকায় জনসংযোগকালে এই মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, কয়েকদিনের মধ্যেই নির্বাচন কমিশন জাতীয় নির্বাচনের তফসিল ঘোষণা করবে।নির্বাচন কমিশনের অধীনেই সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে।নির্বাচন অংশগ্রহণমূলক হবে জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক দলীয় নেতাকর্মীদের ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।দলীয় প্রার্থীর পক্ষে সবাইকে কাজ করার আহবান জানান তিনি।

গতকাল এক সমাবেশে তিনি বলেছিলেন,স্লোগান পাল্টা স্লোগান দিয়ে নমিনেশন পাওয়া যাবে না, রঙ বে রঙের পোস্টার নমিনেশন দেবে না।যারা জনগণের সঙ্গে ভালো আচরণ করে না,চাঁদাবাজি করে,অপকর্ম করে তাদের মনোনয়ন দেওয়া হবে না।ভালো হয়ে যান,কেউ অপকর্ম করবেন না,কেউ চাঁদাবাজি করবেন না।আওয়ামী লীগে দখলদার চাঁদাবাজদের জায়গা নেই।

তিনি বলেন, আপনাদের কাছে আমার দাবি একটাই, প্রার্থী ৪/৫ যে-ই হোক, নমিনেশন পাবে একজন। বাকি ৪ জন যদি ভেতরে ভেতরে বিরোধিতা করে তাহলে আমাদের জন্য ভালো হবে না। প্রার্থী হওয়ার অধিকার সবারই আছে।অসুস্থ প্রতিযোগিতা কর্মীদের মধ্যে শত্রুতার সৃষ্টি করে।এই শত্রুতা সৃষ্টি করবেন না।

বিএনপির সঙ্গে ড. কামাল. মাহমুদুর রহমান মান্না, আ স ম আবদুর রবের ঐক্য প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এই জোটের উদ্দেশ্য সম্পর্কে দেশবাসী জানে।বিএনপি যাদেরকে নিয়ে জোট করেছে জনগণের কাছে তাঁদের কোনো গ্রহণযোগ্যতা নেই,তাঁরা জনগণ দ্বারা প্রত্যাখ্যাত।তাই তাঁদের উদ্দেশ্য পূরণ হবে না।

বদরুদ্দোজা চৌধুরীর নেতৃত্বাধীন যুক্তফ্রন্টের নতুন জোটে না যাওয়ার বিষয় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন,বি. চৌধুরীকে কৌশলে ঐক্যফ্রন্ট থেকে বের করে দেওয়া হয়েছে।তাঁকে ডেকে নিয়ে দরজা বন্ধ করে রাখা হয়েছে।বি. চৌধুরীকে অপমান করা হয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: