শুক্রবার, ১৭ জানুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব



নিউজ ডেস্ক:: নির্বাচনের ৭ দিন আগে দেশের সকল সংসদীয় আসনে ব্যালট পেপার পৌঁছে যাবে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ। একই সঙ্গে ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত সেনাবাহিনী মাঠে থাকবে বলে জানান তিনি। শুক্রবার বিকালে আগারগাঁও নির্বাচন কমিশন কার্যালয়ে সাংবাদিকদের এসব কথা জানান।

ইসি সচিব বলেন, আমরা নির্বাচনের ৭ দিন আগে ৩০০ আসনে ব্যালট পেপার পৌঁছাতে সক্ষম হবো। কিছু কিছু এলাকা সম্পর্কে মহামান্য হাইকোর্টের নির্দেশনা আসতেছে। সেগুলো সমন্বয় করে ব্যালট পেপার তৈরি করা হবে। যেসব আসনে সমস্যা নেই সেগুলোতে তৈরি করা শুরু করেছি। অন্যগুলো যথাযথ সময়ে তৈরি করে এলাকায় পৌঁছে দেওয়া সম্ভব হবে।

তিনি বলেন, ২৪ ডিসেম্বর থেকে ২ জানুয়ারি পর্যন্ত আইনশৃঙ্খলা রক্ষায় সেনাবাহিনী মাঠে থাকবে।তারা থাকবে সিভিল অ্যাডমিনস্ট্রেশনকে সহযোগিতা করতে। স্বাভাবিকভাবে তারা রিটার্নিং অফিসারদের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। নির্বাচনে তিন ধরনের বিচারক মাঠে থাকবে। ৬৫২ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট আচরণবিধি প্রতিপালনে কাজ করছেন, ২৪৬ জন জয়েন্ট ডিস্ট্রিক্ট জজ অনিয়ম খতিয়ে দেখছেন। নির্বাচনের সময় চারদিন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট থাকবেন ৬৪০ জন। এছাড়া বিভিন্ন বাহিনীর সঙ্গে হাজার খানেক নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। তারাই বিচারিক দায়িত্ব পালন করবেন। আলাদাভাবে কাউকে বিচারিক ক্ষমতা দেয়ার সুযোগ নেই।’

প্রার্থীদের অভিযোগের পরিপ্রক্ষিতে তিনি বলেন, আমরা প্রতিটি অভিযোগ গুরুত্ব সহকারে আমলে নিচ্ছি। সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তাদের জানাচ্ছি। সেগুলোর তদন্ত হচ্ছে। কিছু তদন্ত প্রতিবেদন আমরা হাতে পেয়েছি। যেগুলোতে দেখা গেছে, এসব অভিযোগ আদৌ সত্য নয়। বাকিগুলোর তদন্ত প্রতিবেদন পাওয়ার অপেক্ষায় আছি। প্রতিবেদন পেলে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: