বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

নির্বাচনী সভায় আত্মঘাতী হামলা, প্রার্থীসহ নিহত ১২



আন্তর্জাতিক ডেস্ক::পাকিস্তানে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) এক নির্বাচনী সভায় আত্মঘাতী হামলা চালানো হয়েছে। এতে পিকে-৭৮ সংসদীয় এলাকার প্রার্থী হারুন বিলোয়ারসহ অন্তত ১২ জন নিহত এবং অর্ধশতাধিক লোক আহত হয়েছে। মঙ্গলবার রাতে পেশোয়ারের ইয়াকাতুত এলাকায় এ ঘটনা ঘটে। এক সিনিয়র পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে পাক গণমাধ্যম ডন এ খবর দিয়েছে।

পেশেয়ার ক্যাপিটাল সিটি পুলিশের অফিসার কাজি জামিলের বরাত দিয়ে ডন ৩০ জনের বেশি আহতের কথা বলেছে। আর একই পুলিশ কর্মকর্তার বরাত দিয়ে বার্তা সংস্থা রয়টার্স অন্তত ৫০ জন আহতের কথা বলেছে। আহতদের লেডি রিডিং হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।

খবরে বলা হয়েছে, বিস্ফোরণে বিলোয়ার গুরুতর আহত হলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে তার মৃত্যু হয়। এ পর্যন্ত হামলার দায় কেউ স্বীকার করেনি।

ডন বলছে, হামলার ধরণ সম্পর্কে পুলিশ নিশ্চিত না করলেও এএনপি দলীয় স্থানীয় এক নেতা জানিয়েছেন, বিলোয়ার যখন সমাবেশস্থলে প্রবেশ করেন তখন এক আত্মঘাতী হামলাকারী বিস্ফোরণ ঘটায়।

পুলিশের এআইজি শাফকাত মালিক বলেছেন, ‘প্রাথমিক তদন্ত অনুযায়ী আমাদের কাছে মনে হয়েছে, এটি আত্মঘাতী হামলা এবং এর টার্গেট ছিলেন বিলোয়ার।’

প্রসঙ্গত, হারুন বিলোয়ার হলেন এএনপির সিনিয়র নেতা বাশির আহমেদ বিলোয়ারের ছেলে। ২০১২ সালে পেশোয়ারে এক দলীয় বৈঠকে পাকিস্তানি তালেবানের চালানো আত্মঘাতী হামলায় নিহত হন বাশির আহমেদ বিলোয়ার। এর পরের বছর ২০১৩ সালেও পেশোয়ারে দলটির এক সমাবেশে হামলা চালায় তেহরিক-ই-তালেবান পাকিস্তান। ওই সময়ই হারুন বিলোয়ারকে টার্গেট করা হয় বলে জানায় সংগঠনটি। ওই হামলায় অন্তত ১৫ জন নিহত হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: