সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না ট্রাম্প



নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না ট্রাম্প

নারীদের নিয়ে অশ্লীল মন্তব্য সম্বলিত একটি ভিডিও টেপ সম্প্রতি প্রকাশিত হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়া যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না। খবর বিবিসির।

নিজের সমর্থকদের মনোবল হারাতে দেবেন না এবং কাল দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কেও অংশ নেবেন বলে উল্লেখ করেছেন ট্রাম্প।

২০০৫ সালে ধারণ করা তিন মিনিটের ওই ভিডিওটি ফাঁস হওয়ার পর বেশ বিপাকেই পড়েছেন ট্রাম্প।

নারীদের নিয়ে অবমাননাকর নানা মন্তব্যের জন্য দল ও দলের বাইরে থেকে চাপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত এই প্রার্থী।

পরিস্থিতি সামাল দিতে এক ভিডিও বার্তায় দুঃখ প্রকাশ করেছেন তিনি। কিন্তু ভিডিওটি ফাঁসের পর থেকে রিপাবলিকান দলেরই অন্তত ১০ নেতা বলেছেন, তারা হয়তো ট্রাম্পকে নভেম্বরের নির্বাচনে ভোট দেবেন না অথবা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছেন।

তবে ওয়াল স্ট্রীট জার্নালকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেছেন, তিনি কখনোই নির্বাচনী লড়াই থেকে সরে যাবেন না।

এদিকে, ফাঁস হওয়া ভিডিওতে ট্রাম্পের মন্তব্যগুলোর সমালোচনা করেছেন খোদ রিপাবলিকান দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

২০০৫ সালে তৈরি ওই ভিডিও টেপটি প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে ট্রাম্পকে বলতে শোনা গেছে, ‘তুমি যখন একজন তারকা তখন নারীদের সঙ্গে তুমি যা খুশী তাই করতে পারবে।’

মার্কিন নির্বাচনে আর মাত্র এক মাস বাকী থাকতে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর এই ভিডিও টেপটি দলকে বেশ বেকায়দায় ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: