মঙ্গলবার, ১৯ সেপ্টেম্বর ২০১৭ খ্রীষ্টাব্দ | ৪ আশ্বিন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পর্নোগ্রাফির মামলা নিয়ে ভাবছেন না কুসুম শিকদার  » «   ডেঙ্গু জ্বরে আক্রান্ত আশরাফুল  » «   ভুয়া মুক্তিযোদ্ধা সন্তান পরিচয় দিয়ে পুলিশ কনস্টেবল পদে চাকুরী  » «   মানববন্ধনে রিজভীচাল নেই: সরকারি গোডাউনে ইঁদুর খেলা করছে  » «   নতুন বিয়ে নিয়ে মুখ খুললেন ময়ূরী  » «   ‘যৌন নিপীড়ন বন্ধে বাংলাদেশ জিরো টলারেন্স নীতি নিয়েছে’  » «   মৌলভীবাজারে অং সান সুচির কুশপুত্তলিকা দাহ  » «   ইংলিশ মিডিয়ামে পড়ুয়াদের অভিভাবকের নাম অন্তর্ভুক্তি চেয়ে রিট  » «   পদ্মায় নিখোঁজ কনস্টেবলের মরদেহ ২৪ ঘন্টায় উদ্ধার হয়নি  » «   রাজধানীর পানিতে ঝুঁকিপূর্ণ জীবন  » «   উপজেলা পর্যায়ে চালু হচ্ছে ওএমএস  » «   ‘মধ্যরাতে আমাকে ঘিরে ধরে মাতালেরা, এরপর শুরু করে…’  » «   ভদ্র চালকদের জন্য পুরস্কার  » «   শাহজালালে সিগারেটসহ ৬ ভারতীয় নাগরিক আটক  » «   ৮ সন্তানকে আনতে পেরেছি আরেকজন জেলে  » «  

নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না ট্রাম্প



নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না ট্রাম্প

নারীদের নিয়ে অশ্লীল মন্তব্য সম্বলিত একটি ভিডিও টেপ সম্প্রতি প্রকাশিত হওয়ার পর তীব্র সমালোচনার মুখে পড়া যুক্তরাষ্ট্রের রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প বলেছেন, তিনি নির্বাচনী লড়াই থেকে সরে দাঁড়াবেন না। খবর বিবিসির।

নিজের সমর্থকদের মনোবল হারাতে দেবেন না এবং কাল দ্বিতীয় প্রেসিডেন্সিয়াল বিতর্কেও অংশ নেবেন বলে উল্লেখ করেছেন ট্রাম্প।

২০০৫ সালে ধারণ করা তিন মিনিটের ওই ভিডিওটি ফাঁস হওয়ার পর বেশ বিপাকেই পড়েছেন ট্রাম্প।

নারীদের নিয়ে অবমাননাকর নানা মন্তব্যের জন্য দল ও দলের বাইরে থেকে চাপের মুখে পড়েছেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান দলের মনোনীত এই প্রার্থী।

পরিস্থিতি সামাল দিতে এক ভিডিও বার্তায় দুঃখ প্রকাশ করেছেন তিনি। কিন্তু ভিডিওটি ফাঁসের পর থেকে রিপাবলিকান দলেরই অন্তত ১০ নেতা বলেছেন, তারা হয়তো ট্রাম্পকে নভেম্বরের নির্বাচনে ভোট দেবেন না অথবা তাকে নির্বাচন থেকে সরে দাঁড়াতে বলেছেন।

তবে ওয়াল স্ট্রীট জার্নালকে দেয়া এক সাক্ষাতকারে ট্রাম্প বলেছেন, তিনি কখনোই নির্বাচনী লড়াই থেকে সরে যাবেন না।

এদিকে, ফাঁস হওয়া ভিডিওতে ট্রাম্পের মন্তব্যগুলোর সমালোচনা করেছেন খোদ রিপাবলিকান দলের শীর্ষস্থানীয় নেতৃবৃন্দ।

২০০৫ সালে তৈরি ওই ভিডিও টেপটি প্রভাবশালী মার্কিন পত্রিকা ওয়াশিংটন পোস্টের ওয়েবসাইটে প্রকাশিত হয়েছে। সেখানে টেলিভিশন উপস্থাপক বিলি বুশকে উদ্দেশ্যে করে ট্রাম্পকে বলতে শোনা গেছে, ‘তুমি যখন একজন তারকা তখন নারীদের সঙ্গে তুমি যা খুশী তাই করতে পারবে।’

মার্কিন নির্বাচনে আর মাত্র এক মাস বাকী থাকতে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট প্রার্থীর এই ভিডিও টেপটি দলকে বেশ বেকায়দায় ফেলবে বলে মনে করছেন বিশ্লেষকরা।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: