শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

নির্বাচনী প্রচারণায় বিস্ফোরণ, প্রার্থীসহ নিহত ৭০



আন্তর্জাতিক ডেস্ক::পাকিস্তানের বালুচিস্তানে একটি নির্বাচনী প্রচারণার মিছিলে বোমা বিস্ফোরণে প্রার্থীসহ কমপক্ষে ৭০ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৩০ জন। শুক্রবার (১৩ জুলাই) স্থানীয় সময় বিকালে এই হামলার ঘটনা ঘটে বলে জানিয়েছে পাকিস্তানের ডন পত্রিকা।

বালুচিস্তান আওয়ামী পার্টি (বিএপি)-এর নেতা নওয়াবজাদা সিরাজ রাইসানি মাস্টুং জেলায় জনসমাবেশ করার সময় ওই বোমা হামলা চালানো হয় বলে জানিয়েছে স্থানীয় একজন পুলিশ কর্মকর্তা।

সিরাজের নির্বাচনী প্রাচরণার জন্য আয়োজিত একটি ছোট সভায় ওই বোমা বিস্ফোরণ ঘটে। সিরাজ বালুচিস্তানের চিফ মিনিস্টার নওয়াব আসলাম রাইসানির ছোট ভাই। আহত সিরাজকে কুয়েটায় স্থানান্তরের সময় তিনি মারা যান। আর আহতদের মাস্টুংয়ের হাসপাতালে নেয়া হয়েছে।

বালুচিস্তানে পিএমএল-এনের নেতৃত্বাধীন জোট সরকার ক্ষমতাচ্যুত হওয়ার পর এই বছরের মার্চে বিএপি গঠন করা হয়।

প্রসঙ্গত, গত মঙ্গলবার রাতে পাকিস্তানে আওয়ামী ন্যাশনাল পার্টির (এএনপি) এক নির্বাচনী সভায় আত্মঘাতী হামলা চালানো হয়। এতে পিকে-৭৮ সংসদীয় এলাকার প্রার্থী হারুন বিলোয়ারসহ অন্তত ১২ জন নিহত এবং অর্ধশতাধিক লোক আহত হন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: