বুধবার, ২১ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তারেককে ঠেকাতে আদালতে যাবে আওয়ামী লীগ  » «   ইসি সচিব, ডিএমপি কমিশনারসহ ৪ জনের শাস্তি দাবি  » «   ভারতে অস্ত্র গুদামে বিস্ফোরণ : নিহত ৬, আহত ১৮  » «   ‘ছোলপোলের খোঁজ লেয় না, আবার এমপির ভোট করিচ্চে’  » «   হিরো আলমকে নিয়ে মুখ খুললেন তসলিমা নাসরিন  » «   এইডসের ঝুঁকিতে সিলেট, মৌলভীবাজার  » «   চুক্তি বাতিল করলে যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ব্যবস্থা : পুতিন  » «   প্রধানমন্ত্রী রেফারি হলে ফেয়ার ইলেকশন হয় না : ড.কামাল  » «   ২০ দলের শরিকদের ৩৫-৪০ আসন দিতে চায় বিএনপি  » «   নির্বাচন পর্যবেক্ষণে থাকবে ১১৮ দেশীয় সংস্থা: ইসি সচিব  » «   তৃতীয় দিনের সাক্ষাৎকার চলছে: যুক্ত হতে পারেননি তারেক রহমান  » «   শিকাগোর হাসপাতালে বন্দুকধারীর হামলা, নিহত ৪  » «   পূজা করে তাজমহলকে পবিত্র করেছে হিন্দুরা!  » «   নারায়ণগঞ্জের আলোচিত ৭ খুন মামলায় হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ  » «   গণফোরামে যোগ দিলেন সাবেক ১০ সেনা কর্মকর্তা  » «  

নির্দিষ্ট স্থানে জবাই না দিলে কঠোর ব্যবস্থা



4. jobaiনিউজ ডেস্ক::
পবিত্র ঈদুল আজহায় নির্দিষ্ট স্থানে কোরবানির পশু জবাই না দিলে কঠোর ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার বিভাগের সচিব আবদুল মালেক।

আজ বৃহস্পতিবার সচিবালয়ে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ‘ঈদুল আজহার কোরবানির পশুর বর্জ্য ব্যবস্থাপনা’ শীর্ষক আন্তমন্ত্রণালয় বৈঠকের পূর্বে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, ঈদুল আজহায় নির্দিষ্ট জায়গায় কোরবানির পশু জবাই না দিলে জেল জরিমানার আইন করা হবে। এ বিষয়ে সারাদেশের ৩২৩টি পৌরসভা ও ১১টি সিটি করপোরেশনকে নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান তিনি।

সচিব বলেন, নিকটস্থ স্কুল-কলেজের মাঠ অথবা অফিসের সামনের খালি স্থানে কোরবানির পশু একত্র করে জবাই করতে হবে। এতে বর্জ্য সংগ্রহে সুবিধা হবে। কোরবানির পশুর মাংস বণ্টনেও সুবিধা হবে।

তিনি আরোও বলেন, আমরা সবকটি জেলায় র্নিদেশনা দিয়েছি। প্রত্যেকটি এলাকায় আমরা নির্দিষ্ট জায়গায় পশু কোরবানি করার জন্য স্থান নির্ধারণ করে দিতে বলেছি।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: