সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

নির্দিষ্ট সময় অন্তর অন্তর অফ হবে ইউটিউব!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিশ্বব্যাপী নতুন ব্যাধী স্মার্টফোন আসক্তি। একবার ফোন আনলক করলে ঘন্টার পর ঘন্টা কেটে গেলেও খেয়াল থাকে না আমাদের। এই অভ্যাসের ফলে প্রভাব পড়ছে মানুষের শারীরিক ও মানসিক জীবনে। বিভিন্ন গবেষণায় দেখা যাচ্ছে অতিরিক্ত স্মার্টফোন আসক্তি বদলে দিচ্ছে গোটা সমাজের চরিত্র।

স্মার্টফোনে বিভিন্ন অ্যাপের মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ অবশ্যই ইউটিউব। আমরা সবাই প্রতিদিন কোন না কোন ভিডিও দেখি ইউটিউবে। কিছুদিনের মধ্যেই আমরা আসক্ত হয়ে পড়ি এই ভিডিও স্ট্রিমিং অ্যাপের প্রতি। আর তাই এই আসক্তি থেকে বেড়িয়ে আসার উপায় হয়তো ইতোমধ্যেই খুঁজছেন অনেকে।

এবার ইউটিউব আপনাকে সাহায্য করবে ইউটিউবের আসক্তি থেকে বেড়িয়ে আসতে। এর জন্য সম্প্রতি নতুন এক ফিচার যোগ করেছে নিজেদের অ্যাপে। টেক এ ব্রেক নামের নতুন এই ফিচারে ইউটিউবের মোবাইল অ্যাপে ভিডিও চলার সময় প্রতি ১৫,৩০,৬০,৯০ বা ১৮০ মিনিট অন্তর বন্ধ হয়ে যাবে ভিডিও। এবং আপনার ফোনের উপরে চলে আসবে একটি নোটিফিকেশন। ফলে নির্দিষ্ট সময় অন্তর আপনাকে নিজের আসক্তি সম্পর্কে ওয়াকিবহল করে দেবে এই অ্যাপ।

যদিও এই সেটিংস পুরোপুরিভাবে অপশনাল এবং ডিফল্ট ভাবে এই অপশনটি অফ থাকবে শুরুতে। তাই আপনি নিজে থেকে অন করলে তবেই অ্যাপ আপনাকে জানিয়ে দেবে একটি নির্দিষ্ট সময় অন্তর অন্তর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: