সোমবার, ১৮ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «   সুপ্রিম কোর্টের ১৩ দিনের অবকাশ শুরু  » «   গোলাপগঞ্জের একটি কক্ষে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভোট পড়েনি একটিও!  » «   সৌদি এয়ারলাইনসের দুই নারী ক্রুর অন্তর্বাসে মিলল সোনার বার  » «   উপজেলা নির্বাচন: ৪ ঘন্টায় ভোট পড়েছে মাত্র ৬টি!  » «   উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনকালে প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু  » «   হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক  » «   উপজেলা নির্বাচন: বেলা বাড়ার সাথে বাড়ছে সিলেটে ভোটারদের উপস্থিতি  » «  

নির্দিষ্ট সময় অন্তর অন্তর অফ হবে ইউটিউব!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিশ্বব্যাপী নতুন ব্যাধী স্মার্টফোন আসক্তি। একবার ফোন আনলক করলে ঘন্টার পর ঘন্টা কেটে গেলেও খেয়াল থাকে না আমাদের। এই অভ্যাসের ফলে প্রভাব পড়ছে মানুষের শারীরিক ও মানসিক জীবনে। বিভিন্ন গবেষণায় দেখা যাচ্ছে অতিরিক্ত স্মার্টফোন আসক্তি বদলে দিচ্ছে গোটা সমাজের চরিত্র।

স্মার্টফোনে বিভিন্ন অ্যাপের মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ অবশ্যই ইউটিউব। আমরা সবাই প্রতিদিন কোন না কোন ভিডিও দেখি ইউটিউবে। কিছুদিনের মধ্যেই আমরা আসক্ত হয়ে পড়ি এই ভিডিও স্ট্রিমিং অ্যাপের প্রতি। আর তাই এই আসক্তি থেকে বেড়িয়ে আসার উপায় হয়তো ইতোমধ্যেই খুঁজছেন অনেকে।

এবার ইউটিউব আপনাকে সাহায্য করবে ইউটিউবের আসক্তি থেকে বেড়িয়ে আসতে। এর জন্য সম্প্রতি নতুন এক ফিচার যোগ করেছে নিজেদের অ্যাপে। টেক এ ব্রেক নামের নতুন এই ফিচারে ইউটিউবের মোবাইল অ্যাপে ভিডিও চলার সময় প্রতি ১৫,৩০,৬০,৯০ বা ১৮০ মিনিট অন্তর বন্ধ হয়ে যাবে ভিডিও। এবং আপনার ফোনের উপরে চলে আসবে একটি নোটিফিকেশন। ফলে নির্দিষ্ট সময় অন্তর আপনাকে নিজের আসক্তি সম্পর্কে ওয়াকিবহল করে দেবে এই অ্যাপ।

যদিও এই সেটিংস পুরোপুরিভাবে অপশনাল এবং ডিফল্ট ভাবে এই অপশনটি অফ থাকবে শুরুতে। তাই আপনি নিজে থেকে অন করলে তবেই অ্যাপ আপনাকে জানিয়ে দেবে একটি নির্দিষ্ট সময় অন্তর অন্তর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: