শুক্রবার, ১৭ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সালমানের প্রথম ভালো লাগা কে?  » «   দুই যুবকের সঙ্গে ২০ বছর বয়সী তরুণী, এরপর…  » «   হাওয়া ভবন থেকে মানুষকে স্বস্তি দিতে ১৪ দলীয় জোট : খালিদ মাহমুদ  » «   ফখরুলের বক্তব্যের সমালোচনা করে যা বললেন ওবায়দুল কাদের  » «   ভালবেসে বিয়ে, কিভাবে এতটা নির্মম হয় রনিরা?  » «   প্রধানমন্ত্রীর কাছে ১০ মিনিট সময় চান ড. কামাল  » «   ভেরিফায়েড হলো মোস্তাফা জব্বারের ফেসবুক অ্যাকাউন্ট  » «   গুজব ছড়ানোর অভিযোগ : রিমান্ডে সেই গৃহবধূ ফারিয়া  » «   সাবেক সেনা কর্মকর্তাকে উদ্ধারে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা  » «   সব ব্যাংকে সতর্কতা জারি!  » «   গুজব ছড়ানোর অভিযোগে গৃহবধূ আটক  » «   ‘গর্বিত বাঙালির বিজয়ের দুই প্রতিচ্ছবি’  » «   ২৬ বছর পরে শাহরুখ!  » «   পাকিস্তানে নিষিদ্ধ হতে পারে টুইটার  » «   সানি লিওন এবার ক্রিকেটার!  » «  

নির্দিষ্ট সময় অন্তর অন্তর অফ হবে ইউটিউব!



তথ্যপ্রযুক্তি ডেস্ক::বিশ্বব্যাপী নতুন ব্যাধী স্মার্টফোন আসক্তি। একবার ফোন আনলক করলে ঘন্টার পর ঘন্টা কেটে গেলেও খেয়াল থাকে না আমাদের। এই অভ্যাসের ফলে প্রভাব পড়ছে মানুষের শারীরিক ও মানসিক জীবনে। বিভিন্ন গবেষণায় দেখা যাচ্ছে অতিরিক্ত স্মার্টফোন আসক্তি বদলে দিচ্ছে গোটা সমাজের চরিত্র।

স্মার্টফোনে বিভিন্ন অ্যাপের মধ্যে অন্যতম জনপ্রিয় অ্যাপ অবশ্যই ইউটিউব। আমরা সবাই প্রতিদিন কোন না কোন ভিডিও দেখি ইউটিউবে। কিছুদিনের মধ্যেই আমরা আসক্ত হয়ে পড়ি এই ভিডিও স্ট্রিমিং অ্যাপের প্রতি। আর তাই এই আসক্তি থেকে বেড়িয়ে আসার উপায় হয়তো ইতোমধ্যেই খুঁজছেন অনেকে।

এবার ইউটিউব আপনাকে সাহায্য করবে ইউটিউবের আসক্তি থেকে বেড়িয়ে আসতে। এর জন্য সম্প্রতি নতুন এক ফিচার যোগ করেছে নিজেদের অ্যাপে। টেক এ ব্রেক নামের নতুন এই ফিচারে ইউটিউবের মোবাইল অ্যাপে ভিডিও চলার সময় প্রতি ১৫,৩০,৬০,৯০ বা ১৮০ মিনিট অন্তর বন্ধ হয়ে যাবে ভিডিও। এবং আপনার ফোনের উপরে চলে আসবে একটি নোটিফিকেশন। ফলে নির্দিষ্ট সময় অন্তর আপনাকে নিজের আসক্তি সম্পর্কে ওয়াকিবহল করে দেবে এই অ্যাপ।

যদিও এই সেটিংস পুরোপুরিভাবে অপশনাল এবং ডিফল্ট ভাবে এই অপশনটি অফ থাকবে শুরুতে। তাই আপনি নিজে থেকে অন করলে তবেই অ্যাপ আপনাকে জানিয়ে দেবে একটি নির্দিষ্ট সময় অন্তর অন্তর।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: