রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে ২০ মিনিট শোয়া কর্মসূচী



যুবদের মধ্যে ব্যক্তিত্ব, নেতৃত্ব ও প্রতিনিধিত্ব সৃষ্টির লক্ষ্যকে সামনে রেখে সিলেট বিভাগের আত্মকর্মী, যুব সংগঠক ও বাংলাদেশ প্রেমী সৃষ্টিশীল যুবদের সমন্বয়ে গঠিত অরাজনৈতিক স্বেচ্ছাসেবী সামাজিক যুব সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র আয়োজনে নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে কার্যকর পদক্ষেপ গ্রহণের দাবীতে ৬ ডিসেম্বর বুধবার বেলা ১১টায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে ২০ মিনিট শোয়া কর্মসূচীতে বক্তারা বলেন, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার বর্তমানে দেশের উন্নয়নে সর্বাত্মকভাবে আন্তরিকতা নিয়ে এবং ডিজিটাল বাংলাদেশ গঠন ও দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করার জন্য আন্তরিকতার সাথে কাজ করে যাচ্ছেন। তার ফলশ্রুতিতে দেশের সাধারণ মানুষের জীবনমান উন্নতির দিকে অগ্রসর হচ্ছে। কিন্তু সরকারের এই সাফল্যে একটি কুচক্রীমহল অন্তরায় হয়ে দাঁড়িয়েছে। তারা তাদের নিজস্ব স্বার্থ হাসিলের জন্য দ্রব্যমূল্যের দাম দিন দিন তীব্র থেকে তীব্রতর করছে। কালোবাজারীরা খাদ্যপণ্য গোদামজাত করে অহেতুকভাবে খাদ্য সংকট দেখিয়ে প্রতিনিয়ত দাম বাড়িয়ে বিক্রি করছে। এতে সাধারণ মানুষর তাদের দিনাতিপাত করতে রীতিমত হিমশিম খাচ্ছে।

বক্তারা আরো বলেন, প্রতিদিন বাজারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি যেভাবে বাড়ছে তাতে সাধারণ মানুষের জীবনযাত্রার মান মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। সাধারণ মানুষ দ্রব্যমূল্যের এই উর্ধ্বগতিতে দিশেহারা হয়ে যাচ্ছে। তাই এই বিষয়ে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে গুরুত্বসহকারে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে যথাযথ দায়িত্বশীলতার মাধ্যমে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে ও সাধারণ মানুষের জীবনযাত্রার মানের সাথে সামঞ্জস্যপূর্ণভাবে দ্রব্যের মূল্য নির্ধারণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা অতীব প্রয়োজন হয়ে দাড়িয়েছে।
গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় যুব দিবস ২০১০ এ জাতীয় যুব পুরস্কার শ্রেষ্ঠ যুবসংগঠক পদকপ্রাপ্ত সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র প্রতিষ্ঠাতা সভাপতি ও বিভাগীয় আহ্বায়ক কমিটির আহবায়ক মোহাম্মদ এহছানুল হক তাহেরের সভাপতিত্বে সদস্য সচিব হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় ২০ মিনিট শোয়া কর্মসূচী পূর্ব সমাবেশে স্বাগত বক্তব্য রাখেন সিলেট মহানগর আহ্বায়ক কমিটির সদস্য সচিব মোঃ আশিক আহমদ। কর্মসূচীর সাথে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সিলেট ব্যবসায়ী স্বার্থ সংরক্ষণ পরিষদ’র সাংগঠনিক সচিব মোঃ জাকারিয়া ইমরুল, বিশিষ্ট্য সমাজসেবক নুরুল ইসলাম চৌধুরী, বিভাগীয় আহ্বায়ক কমিটির প্রচার সচিব ফখরুল আল হাদী, দপ্তর সচিব মোঃ এমদাদুল হক চৌধুরী মামুন, প্রবাসী বিষয়ক সমন্বয় সচিব মোঃ বদরুল ইসলাম, বিভাগীয় কমিটির সদস্য মোঃ আব্দুল মুকিত, সিলেট মহানগর আহ্বায়ক কমিটির আহ্বায়ক মোঃ মুখলিছুর রহমান, সাংগঠনিক সচিব মোঃ মকবুল চৌধুরী, সদস্য মোহাম্মদ সাজ্জাদ খান, সিলেট জেলা আহ্বায়ক কমিটির সদস্য সচিব মোঃ সানোয়ার হোসেন, সাংগঠনিক সচিব মোঃ মিজানুর রহমান, সিলেট কল্যাণ সংস্থা’র নেতৃবৃন্দদের মধ্য থেকে প্রতিষ্ঠাতা সদস্য মোঃ মিজানুর রহমান মিজান, আরাফাত হোসেন সোহাগ, মোঃ আলিম উদ্দিন, মোঃ কেরামত হোসেন, ইসমত ইবনে ইসহাক, সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থা’র নেতৃবৃন্দদের মধ্য থেকে মহসিন উদ্দিন তালুকদার, মোঃ তাজ উদ্দীন, মোঃ আলিম, মোঃ সালমান আহমেদ, জমিরুল হক তালুকদার, আনহার চৌধুরী, মোঃ খালিক নূর, সাইফুল ইসলাম, আবুল হাসান ইমরান, আব্দুল্লাহ হাসনাত রাহি, আবুল কালাম, বিমল সিংহ, মোহাম্মদ আলী, মোঃ আব্দুস সালাম, সাংবাদিক মোঃ আজমল আলী, শেখ মোঃ রাহিম আহমদ, ইকবাল হোসেন।
বেলা ১১টায় সভাপতির বাঁশির সাথে সাথে এ প্রজন্মের মুক্তিযোদ্ধারা ২০ মিনিটের জন্য রাস্তায় শোয়ে পড়েন। আবার বাঁশি বাজার সাথে সাথে ২০ মিনিটের শোয়া কর্মসূচী সমাপ্ত হয়। কর্মসূচীতে বাংলাদেশ প্রেমী প্রায় অর্ধশত সচেতন নাগরিকবৃন্দ স্বতঃস্ফুর্তভাবে অংশগ্রহণ করেন। ২০ মিনিট শোয়া কর্মসূচী চলাকালীন সময়ে ধারাভাষ্য বিবরণ করেন সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি জাতীয়ভাবে শ্রেষ্ঠ যুব সংগঠক পদকপ্রাপ্ত মোহাম্মদ এহছানুল হক তাহের। – বিজ্ঞপ্তি

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: