রবিবার, ২৩ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ১১ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ইতালিতে করোনায় আক্রান্ত ৭৯  » «   জেলগেট থেকে স্বামীকে নিয়ে যায় ডিবি, আজ শুনি বন্দুকযুদ্ধে নিহত  » «   ইরানে করোনাভাইরাসে ৫ জনের মৃত্যু  » «   আ. লীগের মনোনয়ন পাননি স্বামী, যুক্তরাষ্ট্রে ফিরে গেছেন শাবানা  » «   অনৈতিক কাজে নারী সরবরাহ, দম্পতিসহ গ্রেপ্তার ৪  » «   পাকিস্তান আমলে রাস্তায় আন্দোলন করেছি, এখন করা যায় না  » «   ব্যাংক ঋণে চলছে সরকার  » «   মুজিববর্ষে ২০০ টাকার নোট আসছে বাজারে  » «   সরকারি চাকরিজীবীদের বড় সুখবর দিল সরকার  » «   বিমানবন্দরে মুসলিমদের বাড়তি তল্লাশির পরামর্শ রায়ানএয়ার সিইওর  » «   শীর্ষ সন্ত্রাসী জিসানের অন্যতম সহযোগী শাকিল গ্রেপ্তার  » «   কুৎসা রটানোয় হতাশ হলেও বার্সাতে সুখেই আছেন মেসি  » «   ওয়াসার পানির দাম বাড়ানোর প্রস্তাব, ক্ষুব্ধ নগরবাসী  » «   শহীদের সঙ্গে প্রেম ভাঙলো কার দোষে? মুখ খুললেন কারিনা  » «   বিনামূল্যে স্বাস্থ্যসেবা পেল সখীপুরের ২ হাজারের বেশি মানুষ  » «  

নিজের দেওয়া বাজেটের ভুল ধরলেন অর্থমন্ত্রী



21. maalনিউজ ডেস্ক::
নতুন অর্থবছরের বাজেটে চিনি আমদানির ওপর আমদানি শুল্ক আরোপের প্রস্তাব ভুল করে ছাপা হয়েছে বলে জানিয়ে নিজের বাজেটের ভুল নিজেই ধরিয়ে দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার জাতীয় সংসদে এক নির্ধারিত বক্তব্য তিনি এ ভুল ধরেন।
ভুলের ব্যখ্যা করে অর্থমন্ত্রী বলেন, বাজেট বক্তৃতায় চিনির ওপর শুল্ক বাড়ানোর বিষয়ে কিছু না থাকলেও বক্তৃতার শেষে একটি সারণিতে প্রতি মেট্রিক টন অপরিশোধিত চিনির আমদানি শুল্ক দুই হাজার টাকা থেকে বাড়িয়ে চার হাজার টাকা এবং পরিশোধিত চিনিতে চার হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে আট হাজার টাকা করার কথা বলা হয়েছিল।

অর্থমন্ত্রী বলেন, চিনিতে চার হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে আট হাজার টাকা করার কথা বলা হয়। এ শুল্ক আরোপ করা হয়নি। এটি ভুল করে ছাপা হয়েছে। এটি সংশোধন করলেই হবে। এটি নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই। চলতি অর্থবছরে যে অবস্থায় আছে সেটিই প্রযোজ্য হবে।

তিনি স্পিকরের উদ্দেশ্য করে বলেন, এটি সংশোধনের জন্য আমি আপনার দৃষ্টি আকর্ষণ করছি।এটা অর্থবিল ও বাজেট বক্তৃতাসহ সব জায়গা থেকে মুছে ফেলতে হবে।

সংবাদটি শেয়ার করুন

Developed by: