সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

নিজের দেওয়া বাজেটের ভুল ধরলেন অর্থমন্ত্রী



21. maalনিউজ ডেস্ক::
নতুন অর্থবছরের বাজেটে চিনি আমদানির ওপর আমদানি শুল্ক আরোপের প্রস্তাব ভুল করে ছাপা হয়েছে বলে জানিয়ে নিজের বাজেটের ভুল নিজেই ধরিয়ে দিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার জাতীয় সংসদে এক নির্ধারিত বক্তব্য তিনি এ ভুল ধরেন।
ভুলের ব্যখ্যা করে অর্থমন্ত্রী বলেন, বাজেট বক্তৃতায় চিনির ওপর শুল্ক বাড়ানোর বিষয়ে কিছু না থাকলেও বক্তৃতার শেষে একটি সারণিতে প্রতি মেট্রিক টন অপরিশোধিত চিনির আমদানি শুল্ক দুই হাজার টাকা থেকে বাড়িয়ে চার হাজার টাকা এবং পরিশোধিত চিনিতে চার হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে আট হাজার টাকা করার কথা বলা হয়েছিল।

অর্থমন্ত্রী বলেন, চিনিতে চার হাজার ৫০০ টাকা থেকে বাড়িয়ে আট হাজার টাকা করার কথা বলা হয়। এ শুল্ক আরোপ করা হয়নি। এটি ভুল করে ছাপা হয়েছে। এটি সংশোধন করলেই হবে। এটি নিয়ে আলোচনার কোনো সুযোগ নেই। চলতি অর্থবছরে যে অবস্থায় আছে সেটিই প্রযোজ্য হবে।

তিনি স্পিকরের উদ্দেশ্য করে বলেন, এটি সংশোধনের জন্য আমি আপনার দৃষ্টি আকর্ষণ করছি।এটা অর্থবিল ও বাজেট বক্তৃতাসহ সব জায়গা থেকে মুছে ফেলতে হবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: