সোমবার, ১৭ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে বিএনপি নেতাকর্মীদের মারধর ও ধরপাকড়ের অভিযোগ  » «   আটকে রেখে তিন সাংবাদিককে পেটালো বুয়েট ছাত্রলীগ  » «   সিরিয়ায় মসজিদ ধ্বংস করল মার্কিন জোট  » «   বাবার স্বপ্ন পূরণে বড় চাকরি ছেড়ে আপনাদের সেবায় এসেছি: রেজা কিবরিয়া  » «     » «   নির্বাচনে ‘সংঘাত’ একেবারে উড়িয়ে দেওয়া যায় না: সিইসি  » «   জাতীয় ঐক্যফ্রন্টের ২৫ সদস্যের সমন্বয়ক কমিটি  » «   আফগানিস্তানে মার্কিন বিমান হামলায় ১২ শিশুসহ নিহত ২০  » «   মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শ্রদ্ধা  » «   চমক থাকছে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে  » «   দুই-তিন দিনের মধ্যে ইসিতে যাবে বিএনপি  » «   কাদের সিদ্দিকী রাজাকার, বদমাইশ : মির্জা আজম  » «   নির্বাচনের ৭ দিন আগে ব্যালট পৌঁছে যাবে: ইসি সচিব  » «   রাষ্ট্রপতির সঙ্গে দেখা করতে চান ড. কামাল  » «   যুক্তরাষ্ট্র-অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড কানাডায় বোমা হামলার হুমকি  » «  

নিজের কবর নিজেই খুঁড়লেন বৃদ্ধ!



বিচিত্রা ডেস্ক::৭০ বছর বয়সী বৃদ্ধ। বয়সের ভারে নুইয়ে পড়ার মতো অবস্থা তার। এ কারণে তিনি আগে থেকেই নিজের মৃত্যুর প্রস্তুতি নিয়ে রাখলেন। বলছি, ভারতের অন্ধ্র প্রদেশের বাসিন্দা লাচ্চি রেড্ডির কথা।

সম্প্রতি লাচ্চি রেড্ডি নিজের বাড়ির পাশে মাঠের এক কর্ণারে মাটি খুঁড়তে থাকে। প্রথম দিকে কোনো কিছু অনুমান করা না গেলেও পরে দেখা যায়, তিনি একটি কবর খনন করেছেন। কবরে নেমে মাপ-জোপ ঠিক আছে কি না, তাও খতিয়ে দেখে নেন এই ৭০ বছরের বৃদ্ধ।

পরে অবশ্য ওই ব্যক্তি নিজেই জানিয়েছেন, তিনি একটি বিশেষ কারণেই স্বেচ্ছায় নিজের কবর খুঁড়েছেন।

ঠিক কি কারণে নিজেই নিজের কবর খুঁড়ছেন এমন এক প্রশ্নের উত্তরে ওই বৃদ্ধ জানান, ঈশ্বরের ডাক এসেছে। তাই তাকে এবার পৃথিবী থেকে বিদায় নিতে হবে। তাই এখনই সব রকম ব্যবস্থা সেরে ফেলছেন।

স্থানীয়রা ওই বৃদ্ধের এমন যুক্তিতে হতবাক। অপ্রীতিকর ঘটনা আটকাতে এরপর খবর দেয়া হয় পুলিশকে। ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে পুলিশ।

পুলিশ জানিয়েছে, লাচ্চি রেড্ডি পরিবার-পরিজন ছেড়ে সাধুদের জীবনই অতিবাহিত করতেন। হঠাৎই একদিন তার মনে হয় ঈশ্বর তাকে ডাকছেন। ঈশ্বরের নির্দেশ মেনে পৃথিবী ছাড়তেই কবর খোঁড়ার কাজ করছিলেন তিনি। তবে অঘটন ঘটার আগেই তাঁকে রক্ষা করে পুলিশ।

ভবিষ্যতে যাতে তিনি এমন কোনো পদক্ষেপ না নেন, তার জন্য ওই বৃদ্ধ ও তার মেয়েকে কাউন্সেলিং করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: