রবিবার, ১৮ ফেব্রুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ ফাল্গুন ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বাপ্পারাজ ও সম্রাটের হাতে নায়করাজের মরণোত্তর সম্মাননা  » «   সারাদেশে বিএনপির নতুন কর্মসূচি, যা থাকছে স্মারকলিপিতে  » «   সোমবার গাজীপুরে যাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   সবচেয়ে দূষিত বায়ুর দেশের তালিকায় দ্বিতীয় বাংলাদেশ  » «   খালেদা জিয়ার কারাদণ্ড, যা বলেছে জাতিসংঘ  » «   মুশফিককে গুণীজন সম্মাননা দিলো জাবি  » «   মেক্সিকোতে হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে নিহত ১৪  » «   সরকারকে চাপে রাখতে যে সিদ্ধান্ত নিল বিএনপি  » «   তিন আত্মঘাতী কেড়ে নিল ১৯ জনের প্রাণ  » «   এইচএসসি পরীক্ষা ২০১৮ এর রুটিন পরিবর্তনের দাবিতে সিলেটে পরীক্ষার্থীদের মানববন্ধন  » «   বিয়ের কথা বলে টানা ৪ বছর ধর্ষণ!  » «   খালেদার জামিন ও রায়ের কপি নিয়ে নেতাদের পাল্টাপাল্টি অভিযোগ  » «   আদালতে হাজির করা হবেনা খালেদা জিয়াকে  » «   আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো আঞ্চলিক ইজতেমা  » «   খালেদা জিয়ার জেল অস্বাভাবিক কিছু নয়  » «  

নিজেকে আরো সুন্দর করে তুলতে ব্যবহার করুন এই ৭ তেল



লাইফস্টাইল ডেস্ক::সকল মানুষই আশা করে নিজেকে আরো বেশি সুন্দর করে তুলতে। আর নিজেকে সুন্দর করে তুলতে চাইলে ব্যবহার করতে পারেন এমন কয়েকটি তেল যা নিচের এই প্রতিবেদনটিতে আলোচনা করা হলো-

১. শীতকালের সব চেয়ে বড় ধরনের সমস্যা হল পা ফাটা। আর এই সমস্যা থেকে রক্ষা পেতে অলিভ অয়েল ব্যবহার করা যেতে পারে। এতে দারুণ ফল পাওয়া যায়।

২. তিলের তেলে রয়েছে নানা ধরনের গুণ। যেমন তিল তেল দাঁতের মাড়ির সমস্যা মেটাতে সাহায্য করে। মাড়ি আলদা হয়ে যাওয়া, মাড়ি থেকে রক্ত পড়া রোধ করে।

৩. আমন্ড অয়েলে প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেল রয়েছে। যেটা আপনার নখ এবং কিউটিকলের আর্দ্রতা বজায় রাখে। একই সঙ্গে নখের হলুদ ছোপও দূর করতে সাহার্য্য করে।

৪. ক্যাস্টর অয়েল চোখের পাতায় এবং ভ্রু তে লাগালে খুব ভাল ফল পাওয়া যায়। ক্যাস্টর অয়েল ব্যবহার করলে চোখের পাতা এবং ভ্রু ঘন হয়।

৫. তিসির তেল শরীর ডিটক্স করে মেটাবলিজমের হার ঠিকঠাক রাখে। সেই কারণে তিসির তেল ব্যবহার করে শরীরের মাপ আয়ত্তে রাখা যায়।

৬. মাথার চুল পড়া বন্ধ করতে কে না চায়, হিবিসকাস অয়েল চুল পড়ার সমস্যা দূর করে। একই সঙ্গে চুল দ্রুত বেড়ে ওঠে।

৭. টি ট্রি অয়েল বা চা গাছের তেল ব্রণর সমস্যা দূর করে। তাই ব্রণ সমস্যা দূর করতে চাইলে টি ট্রি অয়েল ব্যবহার করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: