রবিবার, ১৮ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চ্যারিটেবল মামলায় দণ্ডের বিরুদ্ধে খালেদার আপিল  » «   সিরিয়ায় মার্কিন বিমান হামলা; শিশু ও নারীসহ নিহত ৪৩  » «   থার্টি ফার্স্ট নাইট উদযাপনে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নিষেধাজ্ঞা  » «   দু’দিনের মধ্যেই খাশোগি হত্যার পরিপূর্ণ তদন্ত রিপোর্ট : ট্রাম্প  » «   বিএনপির মনোনয়ন প্রত্যাশীদের সাক্ষাৎকার নিচ্ছেন তারেক  » «   বাড়িতে বাবার লাশ, পিএসসি পরীক্ষা দিতে গেল মেয়ে  » «   প্রবাসী স্ত্রীকে লাইভে রেখে সিলেটের স্বামীর আত্মহত্যা!  » «   খাশোগি হত্যা: যুক্তরাষ্ট্র-সৌদির নীল নকশা ও তুরস্কের উদ্দেশ্য  » «   দুই নম্বরি কেন ১০ নম্বরি হলেও ঐক্যফ্রন্ট নির্বাচনে থাকবে: ড. কামাল  » «   বোরকার বিরুদ্ধে সৌদি নারীদের অভিনব প্রতিবাদ  » «   আজ থেকে শুরু হচ্ছে প্রাথমিক ও ইবতেদায়ী সমাপনী পরীক্ষা  » «   সিডরে নিখোঁজ শহিদুল বাড়ি ফিরলেন ১১ বছর পর!  » «   ভাওতাবাজির জন্য সরকারকে গোল্ড মেডেল দেওয়া উচিৎ: ড. কামাল  » «   দিল্লির লাল কেল্লা দখলের হুমকি পাকিস্তানের!  » «   সত্য বলায় এসকে সিনহাকে জোর করে বিদেশ পাঠানো হয়েছে: মির্জা ফখরুল  » «  

নিজেকে আরো সুন্দর করে তুলতে ব্যবহার করুন এই ৭ তেল



লাইফস্টাইল ডেস্ক::সকল মানুষই আশা করে নিজেকে আরো বেশি সুন্দর করে তুলতে। আর নিজেকে সুন্দর করে তুলতে চাইলে ব্যবহার করতে পারেন এমন কয়েকটি তেল যা নিচের এই প্রতিবেদনটিতে আলোচনা করা হলো-

১. শীতকালের সব চেয়ে বড় ধরনের সমস্যা হল পা ফাটা। আর এই সমস্যা থেকে রক্ষা পেতে অলিভ অয়েল ব্যবহার করা যেতে পারে। এতে দারুণ ফল পাওয়া যায়।

২. তিলের তেলে রয়েছে নানা ধরনের গুণ। যেমন তিল তেল দাঁতের মাড়ির সমস্যা মেটাতে সাহায্য করে। মাড়ি আলদা হয়ে যাওয়া, মাড়ি থেকে রক্ত পড়া রোধ করে।

৩. আমন্ড অয়েলে প্রচুর পরিমাণে ভিটামিন এবং মিনারেল রয়েছে। যেটা আপনার নখ এবং কিউটিকলের আর্দ্রতা বজায় রাখে। একই সঙ্গে নখের হলুদ ছোপও দূর করতে সাহার্য্য করে।

৪. ক্যাস্টর অয়েল চোখের পাতায় এবং ভ্রু তে লাগালে খুব ভাল ফল পাওয়া যায়। ক্যাস্টর অয়েল ব্যবহার করলে চোখের পাতা এবং ভ্রু ঘন হয়।

৫. তিসির তেল শরীর ডিটক্স করে মেটাবলিজমের হার ঠিকঠাক রাখে। সেই কারণে তিসির তেল ব্যবহার করে শরীরের মাপ আয়ত্তে রাখা যায়।

৬. মাথার চুল পড়া বন্ধ করতে কে না চায়, হিবিসকাস অয়েল চুল পড়ার সমস্যা দূর করে। একই সঙ্গে চুল দ্রুত বেড়ে ওঠে।

৭. টি ট্রি অয়েল বা চা গাছের তেল ব্রণর সমস্যা দূর করে। তাই ব্রণ সমস্যা দূর করতে চাইলে টি ট্রি অয়েল ব্যবহার করতে পারেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: