বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

নিউজফিডে যা দেখি তার কারণ জানাবে ফেসবুক



তথ্যপ্রযুক্তি ডেস্ক:: অনেকের মনেই প্রশ্ন জাগতে পারে ফেসবুকের নিউজফিডে যেসব পোস্ট দেখি সেগুলো কেনো দেখি, কিভাবে দেখি। এতোদিন প্রশ্নের উত্তর ছিল অজানা। এবার ফেসবুক নিজেই জানাচ্ছে এ প্রশ্নের উত্তর।মঙ্গলবার ফেসবুক এক বিবৃতিতে জানিয়েছে, তারা নতুন একটি ফিচার চালু করতে যাচ্ছে। এই ফিচারের মাধ্যমে ফেসবুক ব্যবহারকারীরা জানতে পারবেন কিভাবে কোন পোস্টগুলো অ্যালগরিদমের মাধ্যমে নিউজফিডে দেখায় ফেসবুক। খবর বিবিসির

‘হোয়াই অ্যাম আই সিইং দিস পোস্ট’ নামে নতুন একটি ফিচার দেখা যাবে ফেসবুকে। এতে ক্লিক করলে ব্যবহারকারী জানতে পারবেন, তাদের কোন কোন কার্যক্রমের কারণে নিউজফিডে তারা নির্দিষ্ট পোস্টগুলো দেখতে পাচ্ছেন।ফেসবুকে ব্যবহারকারীর নিউজফিডে যা দেখেন তা নির্ণয় করে অ্যালগরিদম। এই অ্যালগরিদম কিভাবে কাজ করে তাও জানতে পারবেন ব্যবহারকারীরা।

এই ফিচার চালুর ফলে প্রথমবারের মতো ফেসবুক তাদের অ্যাপ এবং ওয়েবসাইটে সরাসরি ব্যবহারকারীদের প্রবেশের সুযোগ দিচ্ছে।ফেসবুক বিবিসিকে জানিয়েছে, তাদের এই নতুন ফিচার মঙ্গলবার থেকেই যুক্তরাজ্যে দেখা যাবে। ২ মের আগেই সারাবিশ্বের ব্যবহারকারীরা দেখতে পাবেন।

ফেসবুক, টুইটার ও ইউটিউব এর আগে অ্যালগরিদম ব্যবহার নিয়ে সমালোচিত হয়েছে। তাদের অ্যালগরিদমগুলো কিভাবে কাজ করে তা ব্যবহারকারীদের না জানানোর জন্য প্রশ্নের মুখে পড়েছিল প্রতিষ্ঠানগুলো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: