রবিবার, ২০ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাল্টাপাল্টি হামলায় ভারতের ৯, পাকিস্তানে ৭ জন নিহত  » «   মহানবী (স.) নিয়ে কটূক্তি: পুলিশ-জনতা সংঘর্ষে নিহত ৩  » «   ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ  » «   সিলেটে দুই ওলির মাজার জিয়ারত করলেন এরশাদপুত্র  » «   যে কারণে যুবলীগ বাসনা জবি ভিসির  » «   পাক সেনার গুলিতে ভারতীয় ২ সেনাসহ নিহত ৩  » «   ব্রিটিশ পার্লামেন্টে আবার আটকে গেল ব্রেক্সিট চুক্তি  » «   বিকেলে যুবলীগের সঙ্গে বসছেন শেখ হাসিনা  » «   সীমান্ত থেকে বাংলাদেশিকে ধরে নিয়ে গেছে বিএসএফ  » «   কাউন্সিলর রাজীব গ্রেপ্তার  » «   যুবলীগ সভাপতির দায়িত্ব পেলে ভিসি পদ ছাড়তে রাজি ড. মীজান  » «   সোমবার শহীদ মিনারে নেওয়া হবে চিত্রশিল্পী কালিদাসের মরদেহ  » «   উত্তাল লেবানন, বাংলাদেশিদের সতর্কভাবে চলাফেরার পরামর্শ  » «   সম্রাটের অনুষ্ঠানে যোগ দিতে জাপান যাচ্ছেন রাষ্ট্রপতি  » «   যুবলীগের সম্মেলন: চেয়ারম্যান পদে যাদের নাম আলোচনায়  » «  

নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক



নিউজ ডেস্ক:: জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনের সাইডলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের বৈঠকের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশে বিল অ্যান্ড মেলিন্ডা গেঁস ফাউন্ডেশন কাজ করছে এবং এ বিষয়ে আলোচনার জন্য বিল গেটস প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, আমরা একটি তারিখ নিয়ে আলোচনা করছি। বিষয়টি চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে। তিনি বলেন, বিল গেটসের ফাউন্ডেশন তাদের বেশিরভাগ তহবিল সরাসরি বাংলাদেশকে দেয় না। তারা গ্লোবাল ফান্ডসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানকে অর্থ দেয় এবং সেখান থেকে আমাদের এখানকার এনজিওগুলো তহবিল পেয়ে থাকে। বিল গেটসের ফাউন্ডেশন মূলত স্বাস্থ্য খাতে অর্থ দিয়ে থাকে বলে তিনি জানান।

সাধারণ পরিষদের অধিবেশনের প্রধান অনুষ্ঠানগুলোর পাশাপাশি প্রধানমন্ত্রী অনেকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। এর মধ্যে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ও মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট হিলডা হেইন।

এছাড়া ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের প্রধান কৌশুলি ফেতু বেনসুদা, ইউনেস্কোর সাবেক মহাপরিচালক ইরিনা বুকোভা, অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও স্যানিটেশন অ্যান্ড ওয়াটার ফর অলের চেয়ারম্যান কেভিন রাড ও এক্সনমোবিলের এলএনজি মার্কেট ডেভেলপমেন্টের চেয়ারম্যান এলক্স ভলকভের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক করার কথা রয়েছে। এবারের সফরে প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার নেওয়ার কথা রয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল ও ওয়াশিংটন পোস্টের।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: