রবিবার, ৭ জুন ২০২০ খ্রীষ্টাব্দ | ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭ বঙ্গাব্দ
Sex Cams
সর্বশেষ সংবাদ
পানিতে দাঁড়িয়েই কয়রাবাসীর ঈদের নামাজ  » «   ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের রেকর্ড, মৃত্যু ৫০০ ছাড়ালো  » «   ফিনল্যান্ডে ভিন্ন আবহে ঈদ উদযাপন  » «   উপকূলে আমফানের আঘাত  » «   করোনা চিকিৎসায় ইতিবাচক ফলাফল দেখতে পেয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা  » «   করোনার টিকা আবিষ্কারের দাবি ইতালির বিজ্ঞানীদের  » «   জেলে করোনা আতঙ্কে প্রিন্সেস বাসমাহ  » «   ঘুষের প্রশ্ন কিভাবে আসে, বললেন ওষুধ প্রশাসনের ডিজি  » «   কিশোরগঞ্জে এবার করোনায় সুস্থ হলেন চিকিৎসক  » «   স্বাস্থ্য মন্ত্রণালয় অজ্ঞতাবশত ভুল বলিয়াছে: ডা. জাফরুল্লাহ  » «   বিশ্বে করোনায় আক্রান্তের সংখ্যা ৩০ লাখ ছাড়িয়েছে  » «   ফ্রান্সে টানা চতুর্থদিন মৃত্যুর রেকর্ড, ৪ হাজার ছাড়াল প্রাণহানি  » «   সিঙ্গাপুরে আরও ১০ বাংলাদেশি করোনায় আক্রান্ত  » «   মিশিগানের হাসপাতালে আর রোগী রাখার জায়গা নেই  » «   ৩ হাসপাতাল ঘুরে চিকিৎসা না পেয়ে স্কুলছাত্রের মৃত্যু  » «  

নিউইয়র্কে হবে শেখ হাসিনা-বিল গেটস বৈঠক



নিউজ ডেস্ক:: জাতিসংঘ সাধারণ পরিষদ অধিবেশনের সাইডলাইনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটসের বৈঠকের সম্ভাবনা রয়েছে। বাংলাদেশে বিল অ্যান্ড মেলিন্ডা গেঁস ফাউন্ডেশন কাজ করছে এবং এ বিষয়ে আলোচনার জন্য বিল গেটস প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে চান।

এ বিষয়ে পররাষ্ট্র মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা বলেন, আমরা একটি তারিখ নিয়ে আলোচনা করছি। বিষয়টি চূড়ান্ত সিদ্ধান্তের অপেক্ষায় আছে। তিনি বলেন, বিল গেটসের ফাউন্ডেশন তাদের বেশিরভাগ তহবিল সরাসরি বাংলাদেশকে দেয় না। তারা গ্লোবাল ফান্ডসহ আরও কয়েকটি প্রতিষ্ঠানকে অর্থ দেয় এবং সেখান থেকে আমাদের এখানকার এনজিওগুলো তহবিল পেয়ে থাকে। বিল গেটসের ফাউন্ডেশন মূলত স্বাস্থ্য খাতে অর্থ দিয়ে থাকে বলে তিনি জানান।

সাধারণ পরিষদের অধিবেশনের প্রধান অনুষ্ঠানগুলোর পাশাপাশি প্রধানমন্ত্রী অনেকের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠকে মিলিত হবেন। এর মধ্যে রয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, নেদারল্যান্ডসের প্রধানমন্ত্রী মার্ক রুট ও মার্শাল আইল্যান্ডের প্রেসিডেন্ট হিলডা হেইন।

এছাড়া ইন্টারন্যাশনাল ক্রিমিনাল কোর্টের প্রধান কৌশুলি ফেতু বেনসুদা, ইউনেস্কোর সাবেক মহাপরিচালক ইরিনা বুকোভা, অস্ট্রেলিয়ার সাবেক প্রধানমন্ত্রী ও স্যানিটেশন অ্যান্ড ওয়াটার ফর অলের চেয়ারম্যান কেভিন রাড ও এক্সনমোবিলের এলএনজি মার্কেট ডেভেলপমেন্টের চেয়ারম্যান এলক্স ভলকভের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক করার কথা রয়েছে। এবারের সফরে প্রধানমন্ত্রীর সাক্ষাৎকার নেওয়ার কথা রয়েছে ওয়াল স্ট্রিট জার্নাল ও ওয়াশিংটন পোস্টের।

সংবাদটি শেয়ার করুন

Developed by: