রবিবার, ১৬ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
বিকল্প কর্মসংস্থানের ব্যবস্থা না থাকায় ভালো নেই সুনামগঞ্জের হাওরাঞ্চলের মানুষ  » «   সীমান্তে বাংলাদেশি হত্যা ‘অনাকাঙ্ক্ষিত মৃত্যু’: বিএসএফ মহাপরিচালক  » «   সর্বোচ্চ চেষ্টা’ করেও ওসি মোয়াজ্জেমকে ধরতে পারছে না পুলিশ  » «   পৃথিবীর ইতিহাসে সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড কুয়েতে  » «   রোহিঙ্গা সংকট সমাধান না হলে অস্থিতিশীল হবে এশিয়া: রাষ্ট্রপতি  » «   অবশেষে ইমরান-মোদির সৌজন্য সাক্ষাৎ  » «   এমপিও পাবেন মাদরাসার সাড়ে ২১ হাজার শিক্ষক  » «   বাজেট সমালোচকদের যে গল্প শোনালেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে পরিবহন সেক্টরে নৈরাজ্য ঠেকাতে প্রতিবাদ  » «   পশ্চিমবঙ্গে থাকতে হলে বাংলায় কথা বলতে হবে: মমতা  » «   ইকোসকে বিপুল ভোটে জয় পেল বাংলাদেশ  » «   মোবাইলে ১০০ টাকার কথা বললে ২৭ টাকা কেটে নেবে সরকার  » «   সাক্ষ্য দিতে চাওয়ায় প্রাণটাই কেড়ে নিল আসামিরা  » «   পশ্চিমবঙ্গকে বাংলাদেশ নয়; গুজরাট বানানো ভাল : দিলীপ ঘোষ  » «   বাজেটের প্রভাব: দাম বাড়বে যেসব জিনিসের  » «  

নিউইয়র্কে বাংলা নববর্ষ উদযাপিত



নিউজ ডেস্ক:: নিউইয়র্কে বর্ণাঢ্য আয়োজনে পহেলা বৈশাখ উদযাপিত হয়েছে। এ উপলক্ষে যুক্তরাষ্ট্র প্রবাসী বাঙালিদের অন্যতম সামাজিক সংগঠন বাংলা ক্লাব ইউএসএ ইনক গত শনিবার (১৩ এপ্রিল) সন্ধ্যায় বাংলাদেশি অধ্যুষিত ব্রঙ্কসের বাংলাবাজার এলাকার একটি রেষ্টুরেন্টে জমকালো অনুষ্ঠানের আয়োজন করে।

বাংলা নববর্ষের প্রথম প্রহরে উৎসবমুখর পরিবেশে কেক কাটা হয়। অনুষ্ঠানমালায় আরও ছিল শুভেচ্ছা বক্তব্য, বৈশাখী আপ্যায়ন ও মনোজ্ঞ সাংস্কৃতিক পরিবেশনা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ সোসাইটির সভাপতি কামাল আহমেদ। সংগঠনের সভাপতি আবুল কালাম পিনুর সভাপতিত্বে এবং সাংস্কৃতিক কর্মী মাকসুদা আহমেদ ও জুঁই ইসলামের উপস্থাপনায় ব্যতিক্রমী এই আয়োজনে আরও বক্তব্য রাখেন ব্যান্ডস’র সহ-সভাপতি রফিকুল ইসলাম, প্রবীণ কমিউনিটি নেতা আবদুল বাছির খান, সংগঠনের উপদেষ্টা মীর সারোয়ার আলী, রুহুল আমিন, সহ-সভাপতি মো. মমিনুল ইসলাম, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক আজিজুল হক, প্রচার সম্পাদক সোনার বলাই, কোষাধ্যক্ষ মিজানুর রহমান, সদস্য জুয়েল, চুন্নু, রকিউজ্জামান প্রমুখ।

অনুষ্ঠানে সংগঠনের উপস্থিত কর্মকর্তা ও অন্যান্য অতিথিদের পরিচয় করিয়ে দেয়া হয়। নিউইয়র্কের কমিউনিটি নেতৃবৃন্দ, ব্যবসায়ী, সংস্কৃতি কর্মী, ক্লাব সদস্যদের পরিবার-পরিজনসহ বিপুল সংখ্যক প্রবাসী এতে অংশ নেন।

অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করেন শিল্পী তুহিন আজাদ রোজি, শিপু চাকলাদার ও আজিজুল হক। হল ভর্তি দর্শক প্রাণভরে উপভোগ করেন তাদের অসাধারণ পরিবেশনা।অতিথিরা মনোমুগ্ধকর এ অনুষ্ঠানের জন্য আয়োজকদের প্রশংসা করেন। তারা বলেন, প্রবাসে বেড়ে ওঠা নতুন প্রজন্মকে দেশের সংস্কৃতির সঙ্গে পরিচিত করাতে বাংলা ক্লাবের এ আয়োজন সত্যিই অসাধারণ।

আয়োজকরা বলেন, প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরসহ মূলধারায় বাঙালি সংস্কৃতিকে তুলে ধরার প্রত্যয়ে বাংলা ক্লাব প্রতিষ্ঠা করা হয়। তারা বলেন, সে লক্ষকে সামনে নিয়ে আমরা এ আয়োজন করেছি।

সংগঠনের সভাপতি আবুল কালাম পিনু, সহ-সভাপতি মো. মমিনুল ইসলাম ও সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন এই আয়োজনে সহযোগিতার জন্য সংশ্লিষ্টদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে আগামীতে আরও আকর্ষণীয় অনুষ্ঠান উপহার দেয়ার প্রত্যয় ব্যক্ত করেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: