শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

নিউইয়র্কে নিহত আলাউদ্দিনের দ্বিতীয় স্ত্রী-সন্তানদের খবর নেয়নি কেউ



habiganj pic (1)হবিগঞ্জ সংবাদদাতা :: জেলার চুনারুঘাট উপজেলার গোছাপাড়া গ্রামের ইমাম মাওলানা আলাউদ্দিন আকুঞ্জি আমেরিকার নিউইয়র্কে দুর্বৃত্তদের গুলিতে নিহত হওয়ার তিন দিন পরও তার দ্বিতীয় স্ত্রী কুলসুমা ও তার তিন সন্তানের খবর নেয়নি কেউ। এমন-কি আলাউদ্দিন পৃথিবীতে আর বেচেঁ নেই, এ খবরও দ্বিতীয় স্ত্রীকে জানানো হয়নি। পরে লোকমুখে স্বামীর মৃত্যুর খবর পেয়েছেন কুলসুমা। স্বামীর মৃত্যুতে ভেঙে পড়েছেন তিনি, সন্তানদের ভবিষ্যৎ নিয়ে পড়েছেন শঙ্কায়।

এই পরিবারে আলাউদ্দিন আকুঞ্জির তিন সন্তান রয়েছে। এরা হলো- শাহ জান্নাতুল ফেরদৌস ইমা আকুঞ্জি (১৫), শাহনূর উদ্দিন আকুঞ্জি (১২), শাহ কফিল উদ্দিন আকুঞ্জি (৭)।

গত ১৪ আগস্ট নিউইয়র্কে দুর্বৃত্তদের গুলিতে নিহত হন মাওলানা আলাউদ্দিন আকুঞ্জি। তিনি তার প্রথম স্ত্রী ও সন্তানদের নিয়ে নিউইয়র্কে বসবাস করতেন। দ্বিতীয় স্ত্রী ও এই পরিবারের সন্তানরা হবিগঞ্জেই থাকতেন। কিন্তু আলাউদ্দিনের মৃত্যুর খবর তাদের কাউকে জানানো হয়নি। লোকমুখে স্বামীর মৃত্যুর খবর জেনেছেন কুলসুমা।

সরেজমিনে বুধবার হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পশ্চিম দেওরগাছ গ্রামের নিহত মাওলানা আলাউদ্দিনের দ্বিতীয় স্ত্রী কুলসুমা বেগমের বাড়িতে গেলে দেখা যায় কান্নার রোল। তাদের আহাজারিতে এলাকার আকাশ-বাতাস ভারী হচ্ছে।

কান্নাজড়িত কন্ঠে আলাউদ্দিনের দ্বিতীয় স্ত্রী কুলসুমা বেগম বলেন, ‘আমার স্বামীর মৃত্যুর খবর আমার ও সন্তানদের জানার অধিকারও কী নেই’?

তিনি আরও জানান, তার স্বামী প্রতিমাসে ২০ হাজার টাকা করে পাঠাতেন। তা দিয়ে সংসারের খরচ চলত। দুই ছেলে ও এক মেয়ের আশা ছিল বাবা এবার তাদের সঙ্গে ঈদ করবেন। এখন পরিবারের প্রধান ব্যক্তিকে হারিয়ে অসহায় হয়ে পড়েছেন তারা।

এদিকে আগামীকাল বৃহস্পতিবার সকাল সাড়ে নয়টায় বিমানযোগে নিউইয়র্ক থেকে নিহত মাওলানা আলাউদ্দিন আকুঞ্জির লাশ ঢাকার আর্ন্তজাতিক হযরত শাহজালাল বিমান বন্দরে পৌঁছানোর কথা রয়েছে। বিকাল সাড়ে তিনটায় হবিগঞ্জের কেন্দ্রীয় ঈদগাহ ময়দানে তার জানাযা অনুষ্ঠিত হবে। তার সর্বশেষ জানাযা বিকাল সাড়ে পাঁচটায় চুনারুঘাট উপজেলার আমুরোড হাই স্কুল এন্ড কলেজ মাঠে অনুষ্ঠিত হবার পর তাকে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

উল্লেখ্য, ১৮ বছর আগে হবিগঞ্জ সদর উপজেলার শায়েস্তাগঞ্জ জামে মসজিদের ইমাম ছিলেন আলাউদ্দিন। এ সময় তিনি হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার পশ্চিম দেওরগাছ গ্রামের আব্দুল মতিন আশুর মেয়ে কুলসুমা বেগমকে বিয়ে করেন। এই ঘরে তার তিন সন্তান রয়েছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: