শনিবার, ৭ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৩ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

নিউইয়র্কে গুলিতে নিহত ইমামের বাড়ি হবিগঞ্জে



প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুর্বৃত্তদের গুলিতে নিহত বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি হবিগঞ্জের বাসিন্দা।

তিনি চুনারুঘাট উপজেলার গোছাপাড়া গ্রামের মৃত মাওলানা সামছুদ্দিন আকনজির ছেলে।

শনিবার (১৩ আগস্ট) স্থানীয় সময় দুপুর ১টা ৫০ মিনিটে কুইন্স এলাকার লিবার্টি অ্যাভিনিউয়ের কাছে তাকে গুলি করা হয়।

জোহরের নামাজ শেষে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের গুলিতে আহত হন ইমাম ও তার সহযোগী তারা মিয়া। পরে জ্যামাইকা হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত্যু হয়।

এ ঘটনা জানার পর থেকে চুনারুঘাটে ইমামের নিজ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আলাউদ্দিন আকনজি হবিগঞ্জের বিশিষ্ট সুন্নী আলেম হিসেবে পরিচিত ছিলেন। তিনি ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বাড়িতে ৯০ বছর বয়সী বৃদ্ধা মা ও ৭ ভাই রয়েছেন। ২০১১ সালে তিনি স্বপরিবারে যুক্তরাষ্ট্রে যান।

নিহতের ভাই হবিগঞ্জ শহরের চাঁন মিয়া মসজিদের ইমাম নাছির উদ্দিন আকনজি বাংলাদেশ সরকারের কাছে এ হত্যাকান্ডের সঠিক তদন্ত ও বিচারের দাবি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: