শনিবার, ২৪ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
তিন সিটিতে বিএনপির মেয়র প্রার্থী যারা  » «   ইতিহাসের পুনরাবৃত্তি: চিদম্বরমের সময় অমিত, অমিতের সময় চিদম্বরম গ্রেপ্তার  » «   অক্টোবর থেকে মোবাইল অ্যাপে মিলবে বিমানের টিকিট  » «   আগামীকাল জুমার নামাজের পর গণবিক্ষোভের ডাক কাশ্মীরিদের  » «   হবিগঞ্জে ডাক্তার পরিচয় দিয়ে নবজাতক চুরি, নারী আটক  » «   কলকাতায় সড়ক দুর্ঘটনায় ২ বাংলাদেশির মৃত্যু, চাঞ্চল্যকর তথ্য প্রকাশ  » «   ভীতি কাটাতে চা বিস্কুট খেতে খেতে ভাইভা দেবেন বিসিএস পরীক্ষার্থীরা  » «   তৃতীয় ড্রিমলাইনার ‘গাঙচিল’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   রাস্তার পাশে চা বানাচ্ছেন মমতা! ভিডিও ভাইরাল  » «   ঋণের টাকায় ভারত থেকে অস্ত্র কিনবে বাংলাদেশ  » «   কানাইঘাটে মৃত্যুর পাঁচ মাস পর কবর থেকে লাশ উত্তোলন  » «   কাশ্মীরে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন, গুলি চালিয়েছে পাকিস্তান  » «   রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু হতে পারে আজ  » «   পুলিশের ছেলে বিশ্বের এক নম্বর ডন  » «   জাহালম কাণ্ড: ১১ তদন্ত কর্মকর্তাদের বিরুদ্ধে দুদকের মামলা  » «  

নিউইয়র্কে গুলিতে নিহত ইমামের বাড়ি হবিগঞ্জে



প্রবাস ডেস্ক : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুর্বৃত্তদের গুলিতে নিহত বাংলাদেশি ইমাম মাওলানা আলাউদ্দিন আকনজি হবিগঞ্জের বাসিন্দা।

তিনি চুনারুঘাট উপজেলার গোছাপাড়া গ্রামের মৃত মাওলানা সামছুদ্দিন আকনজির ছেলে।

শনিবার (১৩ আগস্ট) স্থানীয় সময় দুপুর ১টা ৫০ মিনিটে কুইন্স এলাকার লিবার্টি অ্যাভিনিউয়ের কাছে তাকে গুলি করা হয়।

জোহরের নামাজ শেষে বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের গুলিতে আহত হন ইমাম ও তার সহযোগী তারা মিয়া। পরে জ্যামাইকা হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত্যু হয়।

এ ঘটনা জানার পর থেকে চুনারুঘাটে ইমামের নিজ এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।

আলাউদ্দিন আকনজি হবিগঞ্জের বিশিষ্ট সুন্নী আলেম হিসেবে পরিচিত ছিলেন। তিনি ৪ ছেলে ও ২ মেয়েসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তার বাড়িতে ৯০ বছর বয়সী বৃদ্ধা মা ও ৭ ভাই রয়েছেন। ২০১১ সালে তিনি স্বপরিবারে যুক্তরাষ্ট্রে যান।

নিহতের ভাই হবিগঞ্জ শহরের চাঁন মিয়া মসজিদের ইমাম নাছির উদ্দিন আকনজি বাংলাদেশ সরকারের কাছে এ হত্যাকান্ডের সঠিক তদন্ত ও বিচারের দাবি জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: