বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
খাশোগি হত্যা বনাম সৌদি যুবরাজের কালো অধ্যায়  » «   অপারেশন ‘গর্ডিয়ান নট’ সমাপ্ত, দুই জঙ্গির মরদেহ উদ্ধার  » «   ২০ দলীয় জোট থেকে বেরিয়ে গেল ন্যাপ ও এনডিপি  » «   মতবিরোধ থাকলেও সুষ্ঠুভাবে নির্বাচন পরিচালনা সম্ভব: সিইসি  » «   সিলেটে জনসভার মধ্যেদিয়ে জাতীয় ঐক্যফ্রন্টের আনুষ্ঠানিক যাত্রা  » «   সৌদির প্রশিক্ষণ বিমান বিধ্বস্ত, সব ক্রু নিহত  » «   ডিজিটাল আইনের ৯টি ধারা সংশোধন চেয়ে আইনি নোটিশ  » «   ট্রাম্পের বিরুদ্ধে স্টর্মির মানহানি মামলা খারিজ  » «   জঙ্গি আস্তানায় অভিযান শুরু,দফায় দফায় আসছে গুলির শব্দ  » «   সাত বছরেও চালু হয়নি হাসপাতালের কার্যক্রম  » «   হযরত মুহাম্মাদ (সা:) কে নিয়ে যা বললেন মমতা ব্যানার্জী  » «   নির্বাচন কমিশন তো জাতিসংঘের নিরাপত্তা পরিষদ নয় : কাদের  » «   জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার রায় ২৯ অক্টোবর  » «   মির্জাপুরে ট্রাক উল্টে একই পরিবারের ৩ জন নিহত  » «   আস্তানায় বেশ কয়েকজন জঙ্গি ও গোলাবারুদ রয়েছে: সিটিটিসি প্রধান  » «  

নিউইয়র্কের ম্যানহাটানে সিটি কাউন্সিলম্যানের আয়োজনে ভিন্ন আমেজের ঈদ পুনর্মিলনী



নিউইয়র্ক সংবাদদাতা:: বিশ্বের রাজধানী খ্যাত নিউইয়র্কের ম্যানহাটানে সিটি কাউন্সিলম্যানের আয়োজনে উৎসবমুখর পরিবেশে ঈদ পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। ডিস্ট্রিক্ট ৯ এর কাউন্সিলম্যান বিল পারকিন্স স্থানীয় সময় গত ১ জুলাই শনিবার দুপুরে ম্যানহাটানের এডাম ক্লেটন পাওয়েল জুনিয়ার স্টেট অফিস বিল্ডিং হল রুমে ’পোস্ট ঈদ সেলেব্রেশান’ শিরোণামে এ ঈদ উৎসবের আয়োজন করেন। এটি ছিল কাউন্সিলম্যান বিল পারকিন্স’র ১২ তম বার্ষিক পোস্ট ঈদ সেলেব্রেশান। অনুষ্ঠানে মজাদার সব খাবারে আপ্যায়িত করা হয় আগত অতিথিদের।
বর্ণাঢ্য এ আয়োজনে কাউন্সিলম্যান বিল পারকিন্স আগত অতিথিদের স্বাগত জানিয়ে বক্তব্য রাখেন। এসময় অন্যদের মধ্যে শুভেচ্ছা বক্তব্য রাখেন ম্যানহাটান আসসাফা ইসলামিক সেন্টার জামে মসজিদের প্রতিষ্ঠাতা সভাপতি ও ইউএসএ বাংলাদেশী অর্গানাইজেশনের সভাপতি ইকবাল আহমেদ মাহবুব। অনুষ্ঠানে কাউন্সিলম্যান বিল পারকিন্স নিজেই অন্যান্যদের সঙ্গে নিয়ে অতিথিদের মাঝে খাবার পরিবেশন ও তদারকি করেন। দীর্ঘ এক মাস সিয়াম সাধনা শেষে পবিত্র ঈদুল ফিতর উদযাপনের পর সিটি কাউন্সিলম্যানের আয়োজনে আরেকটি বিশেষ আনন্দে উৎসবে যোগ দিতে পেরে ভীষণ খুশি ধর্মপ্রাণ মুসলমানগণ।
অনুষ্ঠানে কাউন্সিলম্যান বিল পারকিন্স মুসলিম কমিউনিটির প্রতি কৃতজ্ঞতা জানিয়ে অনুষ্ঠানে আসার জন্য ধন্যবাদ জানান। তিনি বলেন, এধরনের সুন্দর আয়োজন করতে পেরে আমি ভীষণ তৃপ্ত। এই আয়োজন আগামীতেও অব্যাহত থাকবে। তিনি বলেন, আমি সবসময় মুসলমানদের পাশে আছি এবং থাকব। তিনি বলেন, আমেরিকায় সকলের সমান অধিকার নিশ্চিত করেছে দেশটির সংবিধান। সকল ধর্ম-বর্ণের সমঅধিকার-এটিই হচ্ছে বিশ্বে আমেরিকার অহংকারের অন্যতম বিষয়। এধারা সমুন্নত রাখতে ঐক্যবদ্ধভাবে কাজ করার জন্য সকলের প্রতি আহ্বান জানান তিনি।
স্কিম অব থিঙ্কস মাল্টিমিডিয়ার ইউসেফের সঞ্চালনায় এবং কাউন্সিলম্যান বিল পারকিন্স’র লেজিলেটিভ ডিরেক্টর তাহজ টেরিস্টেন ক্যানিথ বেরিনের সহযোগিতায় এ অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কুরআন থেকে তেলাওয়াত ও দোয়া মুনাজাত করা হয়। মুসলিম উম্মাসহ কমিউনিটি, দেশ, জাতি ও বিশ্ব মানবতার শান্তি ও সমৃদ্ধি কামনা করে বিশেষ দোয়া করা হয়। অনুষ্ঠানে একে অন্যের সাথে আলিঙ্গনের মাধ্যমে ঈদ উত্তর শুভেচ্ছা বিনিময় করেন।
এসময় বক্তারা কাউন্সিলম্যান বিল পারকিন্সকে মুসলিম কমিউনিটির অকৃত্তিম বন্ধু হিসেবে আখ্যায়িত করেন। তারা এ ধরনের উদ্যোগের প্রশংসা করে বলেন, মুসলিম-আমেরিকানরা সব সময় তার পাশে থাকবে। অনুষ্ঠানে বিভিন্ন বক্তা এ ধরনের উদ্যোগের প্রশংসা করে প্রবাসে জন্ম নেয়া ও বেড়ে ওঠা নতুন প্রজন্মের শিশু কিশোরদের জন্য এটি একটি বাড়তি পাওনা বলে মন্তব্য করেন। তারা বলেন, কাউন্সিলম্যান বিল পারকিন্সের উদ্যোগে ইসলামী সংস্কৃতিকে পৃষ্টপোষকতার যে প্রয়াস নেয়া হয়েছে তা ইতিহাস হয়ে থাকবে।
অনুষ্ঠানে ইকবাল আহমেদ মাহবুব মুসলিম সম্প্রদায়ের সবচাইতে বড় ধর্মীয় উৎসব দু’ঈদ পবিত্র ঈদুল ফিতর ও ঈদুল আজহার ঈদ জামাত ম্যানহাটানের সুবিশাল রিভার ব্যাংক স্টেট পার্কের খোলা মাঠে করার প্রস্তার রাখেন। সবাই এ প্রস্তাব সমর্থণ করেন। কাউন্সিলম্যান বিল পারকিন্সও এ ব্যাপারে সর্বাত্মক সহযোগিতার আশ্বাস প্রদান করেন।
অন্যান্যের মধ্যে টিভি উপস্থাপক ও ইউএসএনিউজঅনলাইন.কম এর সম্পাদক সাখাওয়াত হোসেন সেলিম, কমিউনিটি এক্টিভিস্ট দীন ইসলাম, সাইফুল ইসলামসহ ম্যানহাটানে বসবাসরত বিভিন্ন কমিউনিটির বিপুল সংখ্যক মুসলমান স্বপরিবারে এ উৎসবে অংশ গ্রহণ করেন। অনুষ্ঠানে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। ভিন্ন এক উৎসব আমেজ মেতে ওঠেন সবাই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: