বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নির্বাচনে এজেন্ট পাওয়া নিয়ে চিন্তায় বিএনপি  » «   ফেসবুকের প্রধান কার্যালয়ে বোমা হামলার হুমকি  » «   ডিসিদেরকে রিটার্নিং কর্মকর্তা নিয়োগ কেন অবৈধ নয়: হাইকোর্ট  » «   বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা জানালেন প্রধানমন্ত্রী  » «   নাজিব রাজাকের বিরুদ্ধে নতুন দুর্নীতির মামলা  » «   সিলেটে ঐক্যফ্রন্টের জনসভা বাতিল  » «   টাইম ম্যাগাজিনে বর্ষসেরায় খাসোগিসহ চার সাংবাদিক!  » «   সৌদির অনুমোদন নিয়ে আরাফাতকে হত্যা: বাসাম  » «   ফাইনালের আগেই থেমে গেল মোদির বিজয়রথ!  » «   ফখরুলের গাড়িবহরে হামলায় ইসি বিব্রত: সিইসি  » «   খালেদা জিয়ার প্রার্থিতা: অনুলিপি না লেখায় সংশ্লিষ্ট বেঞ্চে ফেরত  » «   ‘নতুন বোতলে পুরাতন বিষ জামায়াত এখন ধানের শীষ’  » «   আজ সিলেট থেকে ঐক্যফ্রন্টের নির্বাচনী প্রচার শুরু  » «   ঐক্যফ্রন্টের টার্গেট তরুণ ভোটার, সুশাসন ও ক্ষমতা বিকেন্দ্রীকরণ  » «   আজ থেকে নির্বাচনী প্রচারে নামছেন শেখ হাসিনা  » «  

না ফেরার দেশে অধ্যাপক ফজলুল হক



শামসুজ্জোহা বাবু,রাজশাহী প্রতিনিধি:পৃথিবীর মায়া ত্যাগ করে চলে গেলেন অধ্যাপক ফজলুল হক। মঙ্গলবার সকালে রাজশাহীর এই গুণি ব্যক্তির মৃত্যু হয় (ইন্নালিল্লাহি…..রাজিউন)।

অধ্যাপক ফজলুল হকের ঘনিষ্ঠজন ও রাজশাহী থিয়েটারের সভাপতি কামার উল্লাহ সরকার কামার জানান, রাজশাহী নগরীর চৌদ্দপায়া এলাকার বাড়িতে সকাল ৮টার দিকে বাথরুমে পড়ে গিয়েছিলেন অধ্যাপক ফজলুল হক। এতে তিনি মাথায় আঘাত পান।

তখন মাথা থেকে রক্তক্ষরণ শুরু হলে দ্রুত তাকে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যাওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। পরে তার লাশ বাসায় নেওয়া হয়।

অধ্যাপক ফজলুল হক ছিলেন একাধারে লেখক, গবেষক, ইতিহাসবিদ, সংগঠক ও শিক্ষাবিদ। সাহেব-বাজার টোয়িন্টোফোর ডটকমের দায়িত্ব নেওয়ার আগে দীর্ঘ দিন তিনি রাজশাহী থেকে প্রকাশিত দৈনিক ‘সোনার দেশ’ পত্রিকার সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন।

নিজের লেখা বই ও গবেষণা কাজের জন্য বহু পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন অধ্যাপক ফজলুল হক। পেয়েছেন অসংখ্য মানুষের ভালোবাসা। প্রায় ৭০ বছর বয়সে সবাইকে ছেড়ে চলে গেলেন গুণি এই ব্যক্তি।

অধ্যাপক ফজলুল হকের প্রথম জানাজা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে ও দ্বিতীয় জানাজা নগরীর হেতেম খাঁ জামে মসজিদে অনুষ্ঠিত হবে। জানাজা শেষে হেতেম খাঁ গোরস্থানে দাফন সম্পন্ন করা হবে।

সম্পাদক অধ্যাপক ফজলুল হকের মৃত্যুতে রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন গভীর শোক প্রকাশ করেছেন। শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনাও জানিয়েছেন তিনি।

রাজশাহী সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাজী শাহেদ ও রাজশাহী টিভি জার্নালিস্ট এ্যাসোসিয়েশনের সভাপতি আহসান হাবিব অপু গভীর শোক প্রকাশ করেছেন। তারা অধ্যাপক ফজলুল হকের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন।

এদিকে সম্পাদকের মৃত্যুতে রাজশাহীর সকল সাংবাদিক ও কর্মীরা গভীর শোকাভিভূত। সকলে অধ্যাপক ফজলুল হকের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: