সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ক্লিনটনের যৌন কেচ্ছা নিয়ে বিস্ফোরক মন্তব্য হিলারির  » «   সংসদ নির্বাচনের জন্য ৭০০ কোটি টাকার বাজেট অনুমোদন  » «   বাল্যবিবাহের বিশেষ বিধান ‘ধর্ষণে’ প্রযোজ্য নয়  » «   বিশ্বনাথে প্রবাসীর স্ত্রীকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায়…  » «   যেসব কারণে ইসির সভা থেকে বেরিয়ে যান কমিশনার মাহবুব  » «   সৌদি রাজপরিবারের বিরুদ্ধে সমালোচনা করলেই গুম-হত্যা!  » «   শাস্তির বিধান রেখে সম্প্রচার আইনের খসড়া অনুমোদন  » «   সম্পাদক পরিষদের তথ্যে ঘাটতি আছে: তথ্যমন্ত্রী  » «   প্রশ্নফাঁস: ঢাবির ঘ ইউনিটের ফল প্রকাশ স্থগিত  » «   আমেরিকার সতর্কতার জবাবে পাল্টা ব্যবস্থার হুমকি সৌদির  » «   বন্দরবাজারে স্বেচ্ছাসবক দলের মিছিলে পুলিশের বাধা, আটক ১  » «   সন্ত্রাসীদের হুমকি নভেম্বরেই খুন করা হবে মোদিকে!  » «   শাহবাগ-সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা বন্ধে আইনি নোটিশ  » «   ফেক এনকাউন্টার: ভারতে সাত সেনা সদস্যের যাবজ্জীবন  » «   আবারো নির্বাচন কমিশনের সভা বর্জন করলেন কমিশনার মাহবুব  » «  

নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে



নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নরসিংদীর নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনায় জড়িদের অবশ্যই বিচারের কাঠগড়ায় আনা হবে। তাদেরকে দৃষ্টান্তমূলক সাজা দেওয়ার জন্য যা যা করতে হয় তাই করা হবে।

রোববার বাংলা একাডেমিতে মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তাদেরকে (জড়িতদের) শাস্তি দিয়ে উদাহরণ রাখা হবে, এ রকম করলে শাস্তি পেতে হবে। আর চেষ্টা করবো এ রকম ঘটনা যেন বর্তমান ও ভবিষ্যতে না ঘটে।

এছাড়া দণ্ডিত যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তে আইন তৈরির কাজ চলছে বলেও জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, বাল্যবিবাহ বিষয়ে আইনে বিশেষ পরিস্থিতি হ্যান্ডলিংয়ের জন্য কিছু বিধান থাকতে হয়। সেটাই আইনের পূর্ণতা। এমন কোনো ঘটনা যদি ঘটে যায়, আর আইনে যদি বিধান না থাকে তাহলে কি দাঁড়াবে? এটাও বিবেচনা করতে হবে। তাই বিশেষ ক্ষেত্রে ১৮ বছরের নিচে বিয়ের বিধান রাখা হয়েছে, ইমার্জেন্সির জন্য।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ জন মানবাধিকার কর্মীকে মানবাধিকার পদক দেয়া হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, সুলতানা কামাল ও সংগঠনের নির্বাহী পরিচালক শাহীন আনাম বক্তব্য রাখেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: