রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে



নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নরসিংদীর নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনায় জড়িদের অবশ্যই বিচারের কাঠগড়ায় আনা হবে। তাদেরকে দৃষ্টান্তমূলক সাজা দেওয়ার জন্য যা যা করতে হয় তাই করা হবে।

রোববার বাংলা একাডেমিতে মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তাদেরকে (জড়িতদের) শাস্তি দিয়ে উদাহরণ রাখা হবে, এ রকম করলে শাস্তি পেতে হবে। আর চেষ্টা করবো এ রকম ঘটনা যেন বর্তমান ও ভবিষ্যতে না ঘটে।

এছাড়া দণ্ডিত যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তে আইন তৈরির কাজ চলছে বলেও জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, বাল্যবিবাহ বিষয়ে আইনে বিশেষ পরিস্থিতি হ্যান্ডলিংয়ের জন্য কিছু বিধান থাকতে হয়। সেটাই আইনের পূর্ণতা। এমন কোনো ঘটনা যদি ঘটে যায়, আর আইনে যদি বিধান না থাকে তাহলে কি দাঁড়াবে? এটাও বিবেচনা করতে হবে। তাই বিশেষ ক্ষেত্রে ১৮ বছরের নিচে বিয়ের বিধান রাখা হয়েছে, ইমার্জেন্সির জন্য।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ জন মানবাধিকার কর্মীকে মানবাধিকার পদক দেয়া হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, সুলতানা কামাল ও সংগঠনের নির্বাহী পরিচালক শাহীন আনাম বক্তব্য রাখেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: