মঙ্গলবার, ১৯ ফেব্রুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
উপজেলা নির্বাচনের তৃতীয় ধাপ থেকে ইভিএম: ইসি সচিব  » «   হজ পালনে নিষেধাজ্ঞা প্রত্যাহারের দাবি হিজড়াদের  » «   সব বাধা উপেক্ষা করে গণশুনানি করবে জাতীয় ঐক্যফ্রন্ট  » «   অভিজিৎ হত্যা: অব্যাহতি পাচ্ছেন সাতজন, আসামি ছয়  » «   অনুমোদিত ৩টি ব্যাংক সম্পর্কে তেমন কিছু জানেন না অর্থমন্ত্রী  » «   ডাস্টবিনে নেমে ১৫০০ শিক্ষার্থীকে বাঁচানোর আহ্বান  » «   একাদশ সংসদের এমপিদের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   শামীমাকে যা বুঝিয়ে সিরিয়ায় নিয়ে গিয়েছিল আইএস  » «   নিজেই গাড়ি চালিয়ে যুবরাজকে বাসভবনে নিয়ে গেলেন ইমরান খান  » «   আরব আমিরাত ও বাংলাদেশর মধ্যে ৪টি সমঝোতা স্মারক সই  » «   সংঘর্ষ চলছে, পুলওয়ামা হামলার মূল হোতা নিহত  » «   এক দিন বাড়ল দ্বিতীয় পর্বের ইজতেমা, আখেরি মোনাজাত মঙ্গলবার  » «   শুধুমাত্র আইন দিয়ে দুর্নীতি দমন করা যায় না: আইনমন্ত্রী  » «   জামায়াতের সবারই রাজ্জাকের মতো ভুল ভাঙা উচিত: ফরীদ উদ্দীন মাসঊদ  » «   সন্ত্রাসী হামলার নিন্দা জা‌নি‌য়ে মোদিকে শেখ হাসিনার বার্তা  » «  

নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে



নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নরসিংদীর নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনায় জড়িদের অবশ্যই বিচারের কাঠগড়ায় আনা হবে। তাদেরকে দৃষ্টান্তমূলক সাজা দেওয়ার জন্য যা যা করতে হয় তাই করা হবে।

রোববার বাংলা একাডেমিতে মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তাদেরকে (জড়িতদের) শাস্তি দিয়ে উদাহরণ রাখা হবে, এ রকম করলে শাস্তি পেতে হবে। আর চেষ্টা করবো এ রকম ঘটনা যেন বর্তমান ও ভবিষ্যতে না ঘটে।

এছাড়া দণ্ডিত যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তে আইন তৈরির কাজ চলছে বলেও জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, বাল্যবিবাহ বিষয়ে আইনে বিশেষ পরিস্থিতি হ্যান্ডলিংয়ের জন্য কিছু বিধান থাকতে হয়। সেটাই আইনের পূর্ণতা। এমন কোনো ঘটনা যদি ঘটে যায়, আর আইনে যদি বিধান না থাকে তাহলে কি দাঁড়াবে? এটাও বিবেচনা করতে হবে। তাই বিশেষ ক্ষেত্রে ১৮ বছরের নিচে বিয়ের বিধান রাখা হয়েছে, ইমার্জেন্সির জন্য।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ জন মানবাধিকার কর্মীকে মানবাধিকার পদক দেয়া হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, সুলতানা কামাল ও সংগঠনের নির্বাহী পরিচালক শাহীন আনাম বক্তব্য রাখেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: