বুধবার, ২২ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রাজমিস্ত্রি সেজে খুনি ধরলেন এসআই লালবুর রহমান!  » «   আগামী ৫ জুন পবিত্র ঈদুল ফিতর!  » «   বাংলাদেশের সঙ্গে ঝামেলা করতে চাচ্ছে পাকিস্তান: পররাষ্ট্রমন্ত্রী  » «   লুটপাটের উন্নয়নের কথা শুনতে শুনতে জনগণ অতিষ্ঠ: রিজভী  » «   শ্লীলতাহানির বিচার না পেয়ে কিশোরীর আত্মহত্যা, ওসি প্রত্যাহার  » «   ৩৪ পয়েন্টে ওয়াসার পানি পরীক্ষার নির্দেশ  » «   যেভাবে গণনা হবে ভারতে লোকসভা নির্বাচনের ভোট  » «   ঋণখেলাপিদের গণসুবিধার নীতিমালায় স্থিতি অবস্থার আদেশ দিয়েছেন হাইকোর্ট  » «   স্বামী- স্ত্রী পরিচয়ে পতিতাবৃত্তি, সাংবাদিক পরিচয়ে ব্লাকমেইল!  » «   পাকিস্তানের নাগরিকদের ভিসা বন্ধ করল বাংলাদেশ  » «   সৌদি আরবের মক্কা ও জেদ্দা নগরীতে হুতিদের মিসাইল হামলা  » «   সারাদেশের পাস্তুরিত দুধ পরীক্ষার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট  » «   আত্মহত্যাচেষ্টার আগে শোভন-রাব্বানীর উদ্দেশে ফেসবুকে যা লিখলেন দিয়া  » «   এক সময়ের কোটিপতি এখন ভাঙারি দোকানের শ্রমিক!  » «   বগুড়া-৬ আসনে বিএনপির মনোনয়ন দৌঁড়ে এগিয়ে সিরাজ  » «  

নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে



নাসিরনগর ও গোবিন্দগঞ্জে জড়িতদের কাঠগড়ায় আনা হবে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, নরসিংদীর নাসিরনগর ও গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঘটনায় জড়িদের অবশ্যই বিচারের কাঠগড়ায় আনা হবে। তাদেরকে দৃষ্টান্তমূলক সাজা দেওয়ার জন্য যা যা করতে হয় তাই করা হবে।

রোববার বাংলা একাডেমিতে মানুষের জন্য ফাউন্ডেশন আয়োজিত এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, তাদেরকে (জড়িতদের) শাস্তি দিয়ে উদাহরণ রাখা হবে, এ রকম করলে শাস্তি পেতে হবে। আর চেষ্টা করবো এ রকম ঘটনা যেন বর্তমান ও ভবিষ্যতে না ঘটে।

এছাড়া দণ্ডিত যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্তে আইন তৈরির কাজ চলছে বলেও জানান তিনি।

আইনমন্ত্রী বলেন, বাল্যবিবাহ বিষয়ে আইনে বিশেষ পরিস্থিতি হ্যান্ডলিংয়ের জন্য কিছু বিধান থাকতে হয়। সেটাই আইনের পূর্ণতা। এমন কোনো ঘটনা যদি ঘটে যায়, আর আইনে যদি বিধান না থাকে তাহলে কি দাঁড়াবে? এটাও বিবেচনা করতে হবে। তাই বিশেষ ক্ষেত্রে ১৮ বছরের নিচে বিয়ের বিধান রাখা হয়েছে, ইমার্জেন্সির জন্য।

অনুষ্ঠানে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে ১০ জন মানবাধিকার কর্মীকে মানবাধিকার পদক দেয়া হয়।

মানুষের জন্য ফাউন্ডেশনের চেয়ারম্যান সৈয়দ মঞ্জুর এলাহীর সভাপতিত্বে অনুষ্ঠানে শিশু একাডেমির চেয়ারম্যান সেলিনা হোসেন, সুলতানা কামাল ও সংগঠনের নির্বাহী পরিচালক শাহীন আনাম বক্তব্য রাখেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: