বৃহস্পতিবার, ১৯ জুলাই ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ শ্রাবণ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সরকারি এডওয়ার্ড কলেজে শহীদদের স্মরণে বৃক্ষ রোপন কর্মসূচি পালন  » «   ইসি সংবিধান লঙ্ঘণ  করছে : মোমিন মেহেদী  » «   সরকারি এডওয়ার্ড কলেজ পাসের হার ৯৫.৩১ শতাংশ, জিপিএ-৫ পেয়েছে ২৩৭ জন  » «   চিঠিতে হত্যার হুমকি‘আপনার মৃত্যু অনিবার্য, সাবধান হয়ে যান’  » «   তামিল অভিনেত্রী প্রিয়াঙ্কার ঝুলন্ত মরদেহ উদ্ধার  » «   রবিবার স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ  » «   স্বর্ণের দাম ভরিতে কমলো ১১৬৬ টাকা  » «   স্বামীর যৌনাঙ্গ কাটার জন্য লোক ভাড়া করেন স্ত্রী, এরপর…  » «   ইসির তৃতীয় শ্রেণির কর্মীদের অসন্তোষ  » «   এইচএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন কবে থেকে শুরু?  » «   বিয়ে করতে না পেরে কিশোরের এ কেমন পাগলামি!  » «   বন্ধুর মুখে বন্ধুকে হত্যার লোমহর্ষক বর্ণনা!  » «   ব্রাজিল ছেড়ে পর্তুগালে যোগ দিবেন কুতিনহো?  » «   ‘মুক্তিযুদ্ধের বিপক্ষের শক্তি এদেশে রাজনীতি করতে পারবে না’  » «   ৯০ দিন বাড়ল কোটা পর্যালোচনা কমিটির মেয়াদ  » «  

‘নারীদের যৌন হয়রানি মানবতার সঙ্গে বিশ্বাসঘাতকতা’



আন্তর্জাতিক ডেস্ক:: নারীদের শারীরিকভাবে নির্যাতন ও যৌন হয়রানি থেকে রক্ষা করতে তুরস্কের সরকার আগামী মাসে নতুন ধরনের পদক্ষেপ নেবে। রোববার তুরস্কের প্রেসিডেন্ট রেসেপ তাইয়্যেপ এরদোয়ান এ কথা জানিয়েছেন।

নারীর বিরুদ্ধে সহিংসতা নির্মূলের জন্য আন্তর্জাতিক দিবস উপলক্ষে গত রোববার এক বিশাল সমাবেশে প্রেসিডেন্ট এরদোয়ান জানান, ‘নারীদের বিরুদ্ধে সহিংসতা করার অর্থ মানবতার সঙ্গে বিশ্বাসঘাতকতা করা।’

তিনি আরও জানান, ‘যারা এই বিশ্বাসঘাতকতা করবে, তাদেরকে অবশ্যই শাস্তি দেয়া হবে।’ সমাজে নারীদের গুরুত্ব নিয়েও বিস্তর আলোচনা করেন তিনি।
এরদোয়ানের ভাষায়, ‘সমাজে কোনো নারী না থাকা মানে অর্ধেক সমাজ সেখানে অনুপস্থিত।’ নারী ছাড়া একটি সমাজ অনেকটাই অদৃশ্য বলেও মন্তব্য করেন তিনি।
দেশটির পারিবারিক ও সামাজিক নীতিমালা বিষয়ক মন্ত্রণালয় যৌন হয়রানি বিষয়ক ২০ হাজারের বেশি মামলার তদন্ত করছে বলেও মন্তব্য করেন তিনি।
জাতিসংঘের হিসাবমতে, এক-তৃতয়াংশ নারী তাদের জীবদ্দশায় শারীরিকভাবে নির্যাতন কিংবা যৌন হয়রানির শিকার হয়। জাতিসংঘ মহাসচিব অ্যান্তোনিও গুতেরাস গত শনিবার এক বিবৃতিতে জানান, ‘সারাবিশ্বে নারীরা যেনো সব ধরনের হয়রানি, অনৈতিক চর্চা ও সহিংসতা থেকে মুক্ত হয়ে স্বাধীনভাবে বাঁচতে পারে, সেজন্য সকলের একযোগে কাজ করা দরকার।
সূত্র : আল জাজিরা

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: