শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

নারীদের ‘মাংসের টুকরো’ মনে করেন ট্রাম্প!



আন্তর্জাতিক ডেস্ক::যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় তদন্ত সংস্থার (এফবিআই) পদচ্যুত প্রধান জেমস কোমি অভিযোগ করে বলেছেন, নারীদেরকে শুধুই ‘মাংসের টুকরো’ মনে করেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ কারণে তিনি ট্রাম্পকে প্রেসিডেন্ট পদের জন্য অযোগ্য বলেও মনে করেন।

রোববার মার্কিন গণমাধ্যম এবিসি নিউজের সাক্ষাৎকারভিত্তিক অনুষ্ঠান ‘২০/২০’-তে অতিথি হয়ে আসেন সাবেক এফবিআই প্রধান। গত বছরের মে মাসে এফবিআইর পরিচালক পদ থেকে জেমস কোমিকে বরখাস্ত করেছিলেন ট্রাম্প। এরপরে এটি কোমির অন্যতম বড় টেলিভিশন সাক্ষাৎকার।

এফবিআইয়ের সাবেক প্রধানের অভিযোগ, ক্রমাগত মিথ্যাচার এবং ন্যায়বিচারকে বাধাগ্রস্ত করছেন ট্রাম্প। এদিকে, এই অনুষ্ঠান প্রচার হওয়ার কয়েক ঘণ্টা আগেই কোমি মিথ্যা বলছেন বলে অভিযোগ করেন ট্রাম্প।

অনুষ্ঠানের এক পর্যায়ে উপস্থাপক জর্জ স্টেফানোপোলোস কোমিকে প্রশ্ন করেন, ‘ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট পদের জন্য উপযুক্ত নন, আপনি কি এমনটা মনে করেন?’ জবাব কোমি বলেন, ‘আমি মনে করি না প্রেসিডেন্ট পদের জন্য ট্রাম্প শারীরিকভাবে অযোগ্য, বরং তিনি নৈতিকভাবে অযোগ্য। একজন রাষ্ট্রপ্রধানকে অবশ্যই দেশের জনগণের মূল্যবোধের প্রতি শ্রদ্ধাশীল থাকতে হয় এবং মেনে চলতে হয়। সবচেয়ে গুরুত্বপূর্ণ হলো সত্যবাদী হওয়া। সেক্ষেত্রে ট্রাম্প ব্যর্থ।

ট্রাম্প সব সময় অনুগত লোকদেরই নিজের পাশে রাখেন বলেও অভিযোগ করেন কোমি।

কোমির এই সাক্ষাৎকার প্রচারিত হওয়ার পরপরই ট্রাম্পের দল রিপাবলিকান পার্টির জাতীয় কমিটির পক্ষ থেকে একটি বিবৃতি দেয়া হয়।

বইয়ের কাটতি বাড়াতেই কোমি এসব বলছেন বলে ওই বিবৃতিতে উল্লেখ করা হয়।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: