বুধবার, ২৪ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ১১ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জানাজার জন্য জায়ানের মরদেহ চেয়ারম্যান বাড়ি মাঠে  » «   ফেনীর এসপি-ওসিসহ ৪০ জনকে জিজ্ঞাসাবাদ  » «   শেখ হাসিনা আমাকে প্রতিবছর মিষ্টি পাঠান : মোদি  » «   ‘বেলা তুমি বিয়ে করে ফেলো, আমি সেশনজটে আটকে গেছি’  » «   ২২ মে শুরু ঈদে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি  » «   রোহিঙ্গা ক্যাম্পে আগুনে মসজিদসহ ৩০টি ঘর পুড়ে ছাই  » «   প্রেসক্রিপশন ছাড়া অ্যান্টিবায়োটিক বিক্রি বন্ধে হাইকোর্টে রিট  » «   টুইটারে ফলোয়ার কমছে ট্রাম্পের, কারণ জানতে বৈঠক  » «   দেশে পৌঁছেছে জায়ানের মরদেহ  » «   বারাক ওবামাকে হত্যার জন্য প্রশিক্ষণ নিচ্ছিল যারা  » «   জায়ানকে শেষবারের মতো দেখতে যাবেন দাদু শেখ হাসিনা  » «   যুদ্ধাপরাধের দায়ে নেত্রকোনার দুই রাজাকারের ফাঁসির আদেশ  » «   হবিগঞ্জে ব্যবসায়ীকে পিটিয়ে টাকা-মোবাইল লুট  » «   শ্রীলঙ্কায় বোমা হামলায় নিহতের সংখ্যা বেড়ে ৩৫৯, গ্রেপ্তার ৫৮  » «   রানা প্লাজা ট্র্যাজেডির ৬ বছর, কূলকিনারা হয়নি মামলার  » «  

নারীদের তুলনায় পুরুষের আয়ু কম কেন?



8নিউজ ডেস্ক::সম্প্রতি এক গবেষণায় দেখা যায়, একজন পুরুষ নিজেকে যতটা শক্তিশালী মনে করে, সে ততটা শক্তিশালী নয়। একজন পুরুষ সহজে ডাক্তারের নিকট যেতে চায় না এবং ডাক্তারকে পছন্দও করে না।
একজন নারী যে কোনও সমস্যায় ডাক্তারের দ্বারস্থ হতে রাজি হলেও, একজন পুরুষ সহজে ডাক্তারের নিকট যেতে ইচ্ছুক নয়। আবার ডাক্তারের নিকট যাবার পরেও তারা ঠিকমত নিজেদের শারীরিক সমস্যার বিসয়ে আলোচনা করতে পারে না। তাই বিজ্ঞানীদের ধারণা পুরুষের মৃত্যুহার বেশি হবার পেছনে এটি মূল কারণ।
বিজ্ঞানীদের সামনে প্রশ্ন ছিল যে, নারীদের তুলনায় পুরুষেরা কম বয়সে মারা যায় কেন? গবেষক ডায়না সানচেজ বলেন, নারীদের তুলনায় পুরুষেরা ৫ বছর আগে মারা যায়। কিন্তু এতে মানসিক পরিবর্তনের কোন কারণ নেই।
অনেক পুরুষেরা বিশ্বাস করেন যে, নিজেদের অনেক শক্তিশালী থাকতে হবে। তারা নিজেদের অনেক সাহসী প্রমাণ করতে জেয়ে নিজেদের স্বাস্থ্যের কোন খেয়াল রাখে না। তারা নিজেদের ঐতিহ্য অক্ষুণ্ণ রাখতে চায়। তারা নিজেদের রোগ লুকিয়ে রাখতে যেয়ে এই ভয়ানক বিপর্যয়ের শিকার।–সুত্র: টাইম্‌স অফ ইন্ডিয়া।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: