সোমবার, ১৮ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

নানা আয়োজনে প্যারিস- বাংলা প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠিত



আবুল কালাম মামুন:: কূটনৈতিক রিপোর্টার ॥ নানা আয়োজনে অনুষ্ঠিত হলো প্যারিস বাংলা প্রেস ক্লাবের অভিষেক – ফ্রান্সে বসবাসরত বাংলা গণমাধ্যমকর্মীদের সংগঠন প্যারিস বাংলা প্রেস ক্লাবের অভিষেক অনুষ্ঠান সম্পন্ন হয়েছে। গত রবিবার প্যারিসের ওভারবিলিয়ে বিডি কমিনিটি সেন্টারে আয়োজিত এ অনুষ্ঠানে ছিলো ফ্রান্স প্রবাসীদের মিলন মেলা ।

বাংলাদেশ ও ফ্রান্সের জাতীয় সংগীত পরিবেশন, ফ্রান্স প্রবাসী প্রয়াত মরহুম মুহিত আহমদ ও বাংলাদেশের মহান মুক্তিযোদ্ধাদের স্মরণে এক মিনিট নীরবতা দিয়ে অনুষ্ঠানের শুরু হয় । প্যারিস বাংলা প্রেসক্লাবের সভাপতি এনায়েত হোসেন সোহেল এর সভাপতিত্বে এসময় মঞ্চে আসন গ্রহণ করেন বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী , বিশিষ্ঠ মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদার , ফ্রান্সে ´নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের হ্যাড অফ চেন্সরি হযরত আলী খাঁন , ওভারবিলিয়ে মেয়র সফিয়েন করিমি , ইল দ্যা ফ্রান্সের কমিউনিটি উপদেষ্টা বেনওয়া হেমার্ড ।
অনুষ্টানের প্রথম পর্ব পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক লুৎফুর রহমান বাবু । সংগঠন এর অভিষেক উপলক্ষে প্রকাশিত স্মরণিকা কলম এর মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী ।
অনুষ্ঠানের শুরুতে ফ্রেঞ্চ ভাষায় স্বাগত বক্তব্য রাখেন প্রেসক্লাবের সিনিয়র সহসভাপতি সামসুল ইসলাম ও প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতি ও অল ইউরোপিয়ান বাংলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহির । এসময় ফ্রান্সের সর্বোচ্চ সম্মাননা পুরস্কার নাইট উপাধিতে ভূষিত হওয়ার জন্য বিশিষ্ট মূকাভিনেতা পার্থ প্রতিম মজুমদারকে ও প্রধান অতিথি ইকবাল সোবহান চৌধুরীকে প্রেসক্লাবের পক্ষ থেকে ক্রেস্ট উপহার দেয়া হয় ।
এসময় সাংবাদিক ইকবাল সোবহান চোধুরী প্যারিস বাংলা প্রেসক্লাবের ভূয়সী প্রশংসা করে বলেন এই সংগঠন শুধু ফ্রান্স নয় ইউরোপের বাংলাদেশী কমিউনিটিকে নেতৃত্ব দেবে । সাংবাদিকদের উদ্দ্যেশে তিনি বলেন শুধু বাংলা মাধ্যমে নয় ইউরোপিয়ান গণমাধ্যমে কাজ করার চেষ্টা করা উচিৎ । অনুষ্ঠানের বিশেষ অতিথি পার্থ প্রতিম মজুমদার বলেন ফ্রান্সের বাংলাদেশী কমিউনিটির ইতিহাসে অবশ্যই সাংবাদিকদের এ অনুষ্ঠান স্মরণীয়। অনুষ্ঠানের দ্বিতীয় পর্বে প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক নয়ন মামুন ও সহসভাপতি ফেরদৌস করিম আখনজি,র যৌথ পরিচালনায় এসময় কবিতা আবৃতি করেন প্রেসক্লাবের সহসভাপতি ওমর ফারুক । নৃত্য পরিবেশন করে রুমানা , মৌমিতা , নিপসি , প্রিয়ন্তি , অনুষ্কা , নিধুয়া , আরশি , মানহা । গান পরিবেশন করেন ইউরোপের জনপ্রিয় শিল্পী দীপক , ইমতিয়াজ, এবি আহাদ ও খুদে শিল্পী নিপসি ও প্রিয়ন্তি। বাদ্যযন্ত্রে ছিলেন ভিকি গৌতুম, জিহান , কিম

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: