শুক্রবার, ২১ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৬ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রোহিঙ্গাদের পাশে দাঁড়িয়ে দুই পুরস্কার পাচ্ছেন প্রধানমন্ত্রী  » «   ডিজিটাল পাঠ্যবই শিক্ষার্থী ও শিক্ষক উভয়ের জন্য সহায়ক হবে: শিক্ষামন্ত্রী  » «   কাল পবিত্র আশুরা, তাজিয়া মিছিলে ছুরি-তলোয়ার নিষিদ্ধ  » «   জেল থেকে বাসায় ফিরলেন নওয়াজ-মরিয়ম  » «   রোহিঙ্গাদের জন্য বিশ্বব্যাংকের ৫ কোটি ডলার সহায়তা  » «   রান্নাঘরের গ্রিল কেটে শাবির ছাত্রী হলে চুরি,নিরাপত্তাহীনতায় ছাত্রীরা  » «   এখনও জঙ্গি হামলার ঝুঁকিতে বাংলাদেশ : যুক্তরাষ্ট্র  » «   মোদিকে ইমরানের চিঠি: পুনরায় শান্তি আলোচনা শুরুর তাগিদ  » «   খালেদা জিয়ার অনুপস্থিতেই বিচার চলবে: আদালত  » «   ফুটপাতের খাবার বিক্রেতা থেকে সিঙ্গাপুরের রাষ্ট্রপতি!  » «   বিএনপি নেতাদের ওপর ক্ষুব্ধ তারেক রহমান!  » «   পায়রা বন্দরের নিরাপত্তায় পুলিশের বিশেষ আয়োজন  » «   সরকারের চাপের মুখে দেশত্যাগ করতে হয়েছে: এসকে সিনহা  » «   পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «  

‘নাজিমুদ্দিন হত্যায় অংশ নেয় পাঁচজন’



ন্যাশনাল ডেস্ক :: ব্লগার নাজিমুদ্দিন সামাদ হত্যাকাণ্ডে পাঁচজন জড়িত ছিলেন বলে জানিয়েছেন কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসির) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম। সোমবার ডিবি কার্যালয়ে এক প্রেসব্রিফিংয়ে তিনি এসব কথা বলেন।

মনিরুল ইসলাম বলেন, নাজিমুদ্দিন হত্যায় মামলায় গ্রেফতার হওয়া রাশেদুন্নবী আনসার আল ইসলামের সক্রিয় সদস্য। ২০১৫ সালে তিনি এই সংগঠনে যোগ দেয়। এরপর তিনি দাওয়াতের মাধ্যমে সদস্য সংগ্রহের কাজ করছিলেন। পাশাপাশি অপারেশন শাখার দায়িত্বও পালন করছিলেন।

তিনি বলেন, জিজ্ঞাসাবাদে রাশেদুন্নবী জানিয়েছেন, নাজমুদ্দিন হত্যার পরিকল্পনার অংশ হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের পাশে একটি বাসা ভাড়া নেয়া হয়। এই হত্যায় অংশ নেয় তিনিসহ পাঁচজন। তাদের মধ্যে চারজনের হাতে চাপাতি ও একজনের হাতের আগ্নেয়াস্ত্র ছিল।

কাউন্টার টেররিজম প্রধান জানান, রাশেদুন্নবীকে জিজ্ঞাসাবাদ করার জন্য ১০ দিনের রিমান্ড চেয়ে আদালতে পাঠানো হয়েছে।

সম্প্রতি বিশিষ্ট ব্যক্তিদের হত্যার হুমকির বিষয়ে মনিরুল ইসলাম বলেন, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে। একটি ব্যক্তিগত নম্বর থেকে হুমকিগুলো দেয়া হয়েছে। হুমকিদাতা কোন সংগঠনের সঙ্গে জড়িত কিনা সেটিও খতিয়ে দেখা হচ্ছে।

গত ৬ এপ্রিল রাতে সূত্রাপুরের একরামপুরে নাজিমুদ্দিনকে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। গতকাল রাতে রাজধানীর সায়েদাবাদ এলাকা থেকে রাশেদুন্নবীকে গ্রেফতার করে কাউন্টার টেররিজম ও গোয়েন্দা পুলিশ। হত্যাকাণ্ডের ছয় মাস পর এই ঘটনায় প্রথম কাউকে গ্রেফতার করা হলো।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: