বৃহস্পতিবার, ২০ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পুতিন আমাকে হত্যার চেষ্টা করেছে : রাশিয়ান মডেল  » «   বঙ্গোপসাগরে নিম্নচাপ: ৩ নম্বর সতর্ক সংকেত  » «   ফের গ্রেপ্তার নাজিব রাজাক; দায়ের হবে ২১ মামলা  » «   প্রাথমিকে শিক্ষক নিয়োগ আবেদনেই প্রতিষ্ঠানের ৪০ কোটিরও বেশি আয় !  » «   ইউএনওদের জন্য উচ্চমূল্যে ১০০ জিপ গাড়ি, আপত্তি অর্থ মন্ত্রণালয়ের  » «   ডিজিটাল হলো জাতীয় পরিচয়পত্রের সেবা ব্যবস্থাপনা  » «   লন্ডনে মুসলিমদের ওপর গাড়ি হামলা, আহত ৩  » «   সরকারি চাকরিজীবীদের ৫% সুদে গৃহঋণের আবেদন অক্টোবরে  » «   ভারতে তিন তালাককে শাস্তিযোগ্য অপরাধ ঘোষণা  » «   স্কুলছাত্রীকে পিটিয়ে অজ্ঞান করলেন শিক্ষক  » «   বোমা দিচ্ছে যুক্তরাষ্ট্র, আর ইয়েমেনে সেই বোমা ফেলছে সৌদি  » «   রাখঢাক রাখছেন না পর্নো তারকা ডানিয়েল স্টর্মি  » «   কাবা শরীফের ভেতরে প্রবেশের সুযোগ পেলেন ইমরান  » «   মিয়ানমারে নিলামে উঠছে সুচির ভাস্কর্য  » «   এক দিনেই মিলবে পাসপোর্ট  » «  

নতুন ৩ মডেলের ফিচার ফোন আনলো ওয়ালটন



তথ্যপ্রযুক্তি ডেস্ক::নতুন ৩ মডেলের ফিচার ফোন এনেছে ওয়ালটন। যার মডেল ‘ওলভিও এমএইচ১৫’, ‘ওলভিও কিউ৩৬’ এবং ‘ওলভিও এমএম১৪’। সাশ্রয়ী মূল্যের এসব ফিচার ফোন টেকসই এবং দেখতেও আকর্ষণীয়। রয়েছে পর্যাপ্ত ব্যাটারি ব্যাকআপ। ফলে ভয়েস কল এবং ইন্টারনেট ব্রাউজিংসহ প্রয়োজনীয় কাজ সারা যাবে সহজেই। জানা গেছে, দেশের মোট মোবাইল ফোন গ্রাহকের ৭০ শতাংশই ফিচার বা বেসিক ফোন ব্যবহার করে থাকেন।

সাশ্রয়ী মূল্যের এসব ফিচার ফোন স্মার্টফোনের চেয়ে তুলনামূলক টেকসই। এতে দীর্ঘসময় ব্যাটারি ব্যাকআপ পাওয়া যায়। এলইডি টর্চ লাইট থাকায় রাতের আঁধারে নিরাপদে পথ চলায় দেয় প্রয়োজনীয় আলো। পাশাপাশি অবসরে গান শোনা বা ভিডিও দেখা যায় বলে ফিচার ফোনের এখনো ব্যাপক চাহিদা রয়েছে। আর এই গ্রাহক চাহিদা মেটাতে ওয়ালটন একসঙ্গে বাজারে ছেড়েছে নতুন ৩ মডেলের ফিচার ফোন।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ‘ওলভিও এমএইচ১৫’ মডেলে ব্যবহার করা হয়েছে ২.৮ ইঞ্চির বড় পর্দার ডিসপ্লে। ফলে থ্রিজিপি বা এমপি ফোর ফরমেটে ভিডিও দেখা হবে প্রাণবন্ত। বাকি দুই মডেলে রয়েছে ২.৪ ইঞ্চির উজ্জ্বল রেজুলেশনের পর্দা।

তিনি আরো জানান, সব মডেলের ফিচার ফোনে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। ফোনগুলোর বিশেষ ফিচারের মধ্যে আছে ডিজিটাল ক্যামেরা, এমপিথ্রি, এমপি ফোর ও থ্রিজিপি প্লেয়ার। রয়েছে রেকর্ডিংসহ এফএম রেডিও এবং সাউন্ড ও ভিডিও রেকর্ডিংয়ের সুবিধা। গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে সব ফোনে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে। রাতের আঁধারে নিরাপদে চলার জন্য সব মডেলে রয়েছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইটও।

প্রিয়জন এবং জরুরি প্রয়োজনীয় নাম্বার সহজেই খুঁজে পেতে রয়েছে হোয়াইট লিস্ট। বিরক্তিকর ও অনাকাক্সিক্ষত নাম্বার থেকে কল আসা বন্ধ করতে সব ফোনে রয়েছে ব্লাকলিস্টের সুবিধা। আছে ইন্টারনেট ও বিল্ট-ইন ফেসবুক। সব ফোনেই ব্লুটুথ থাকায় ফাইল আদান-প্রদান করা যাবে সহজেই।

দীর্ঘ সময় পাওয়ার ব্যাকআপের জন্য ‘ওলভিও এমএইচ১৫’ মডেলে রয়েছে ১৩৫০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। আর ‘ওলভিও কিউ৩৬’ মডেলের ব্যাটারি ১০০০ মিলিঅ্যাম্পিয়ারের। অন্যদিকে ‘ওলভিও এমএম১৪’ মডেলের ব্যাটারি ১৮০০ মিলিঅ্যাম্পিয়ারের।

ফোনগুলোর দাম যথাক্রমে ১৫৫০, ১৪৮০ এবং ১০৯০ টাকা। দেশের সব ওয়ালটন প্লাজা, ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে ফোনগুলো মিলছে বিভিন্ন আকর্ষণীয় রঙে।

উল্লেখ্য, ওয়ালটন বর্তমানে বাজারজাত করছে ২৪ মডেলের ফিচার ফোন। এসব ফোনের দাম শুরু হয়েছে মাত্র ৭৫০ টাকা থেকে। সর্বোচ্চ দাম ১৯৯০ টাকা। সব ধরনের ওয়ালটন ফোনে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।

আরো জানতে যোগাযোগ করুন ওয়ালটনের কাস্টমার কেয়ারে। যেকোনো মোবাইল এবং ল্যান্ডফোন থেকে ০৯৬১২৩১৬২৬৭ নম্বরে অথবা মোবাইল থেকে ১৬২৬৭ নম্বরে কল করে। ভিজিট করতে পারেন ওয়ালটনের ওয়েবসাইটে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: