রবিবার, ১৭ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ছাত্রীর সঙ্গে শিক্ষকের কুকীর্তি ফাঁস!  » «   মায়ের পছন্দ ব্রাজিল, সমর্থক জয়ও  » «   পুলিশ কমিশনার‘ঈদগাহে ছাতা ও জায়নামাজ ছাড়া অন্য কিছু নয়’  » «   ‘আমিও প্রেগনেন্ট হয়েছি, অনেকবার অ্যাবরশনও করিয়েছি’  » «   গুগল পেজ ইরর দেখায় কেন?  » «   রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, সিইসি কে কোথায় ঈদ করছেন  » «   ইসি সচিব : তিন সিটি নির্বাচনের তফসিল ঘোষণা  » «   বিপজ্জনক রূপ নিয়েছে মনু ও ধলাই  » «   বিশ্বকাপের একদিন আগে বরখাস্ত স্পেন কোচ!  » «   ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে ৭ কি.মি. যানজট  » «   শারীরিক সম্পর্ক নিয়ে আলিয়ার সোজা কথা!  » «   যে কারণে ইউনাইটেড হাসপাতালে যেতে চান খালেদা  » «   খালেদা চিকিৎসা চান নাকি রাজনীতি করছেন : সেতুমন্ত্রী  » «   যানজটের কথা শুনিনি, কেউ অভিযোগও করেননি  » «   ডিএমপি কমিশনার আছাদুজ্জামান ‘বকশিসের নামে নীরব চাঁদাবাজি নেই’  » «  

নতুন যুগে সৌদি!



আন্তর্জাতিক ডেস্ক::সৌদি আরবে নারীদের গাড়ি চালানোর জন্য প্রথমবারের মতো লাইসেন্স দেওয়া শুরু হয়েছে। গতকাল সোমবার (৪ জুন) থেকে এ কার্যক্রম শুরু হয়েছে। দেশটির ১০ জন নারী গাড়ি চালানোর লাইসেন্স গ্রহণ করেছেন।

প্রথম অবস্থায় ১০ সৌদি নারী গাড়ি চালানোর লাইসেন্স গ্রহণ করেছেন। সৌদি আরবের তথ্য মন্ত্রণালয়ের আন্তর্জাতিক যোগাযোগ বিষয়ক কেন্দ্র (সিআইসি) এ কথা জানিয়েছে।

সিআইসি জানিয়েছে, এর মাধ্যমে নতুন ইতিহাস রচিত হলো। পরবর্তী সপ্তাহে দুই হাজার নারী এই তালিকায় যুক্ত হবেন বলে মনে করা হচ্ছে।

এই লাইসেন্স গ্রহণের পর রেমা জাওয়াদ নামের এক নারী বলেন, গাড়ী চালাতে আমি ভীষণ পছন্দ করি। আজ আমার স্বপ্ন পূরণ হলো।

প্রসঙ্গত, সৌদি বাদশাহ সালমান বিন আব্দুল আজিজ ২০১৭ সালে একটি রাজকীয় ডিক্রি জারি করে দেশটির নারীদের রাস্তায় গাড়ি চালানোর অনুমতি দেন। এর ফলে, আগামী ২৪ জুন থেকে সৌদি নারীরা রাজপথে গাড়ি চালাতে পারবেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: