সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৫ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ধোঁয়ায় অচেতন হয়ে ফায়ার সার্ভিসের কর্মকর্তা হাসপাতালে



নিউজ ডেস্ক:: রাজধানী বনানীর ২২ তলা ভবনের আগুন নেভাতে গিয়ে বৃহস্পতিবার অসুস্থ হয়ে পড়েন ফায়ার সার্ভিসের স্টেশন কর্মকর্তা উদ্দীপন ভক্ত। তিনি অচেতন হয়ে পড়লে তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়।ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের দায়িত্বরত পরিদর্শক বাচ্চু মিয়া জানান, বনানীতে অগ্নিকাণ্ডে দায়িত্ব পালনকালে বিকট ধোঁয়ার মধ্যে পড়ে অজ্ঞান হয়ে পড়লে স্টেশন কর্মকর্তা উদ্দীপন দত্তকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে আনা হয়েছে।

বনানীর ওই ভবনে আগুন লেগে এখন পর্যন্ত অন্তত ১৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন অনেকে। ভবন থেকে উদ্ধার হওয়া অন্তত ৩০ জন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, ইউনাইটেড ও অ্যাপোলোসহ স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

ভয়াবহ আগুনের ঘটনায় এখন পর্যন্ত ১৯ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এই ঘটনায় আহত হয়েছেন আরো অনেকে। এখন পর্যন্ত ২২ জনকে বের করে আনা হয়েছে। ভবনের ভেতর থেকে উদ্ধার অনেকেই ছিলেন সংজ্ঞাহীন। উদ্ধার হওয়াদের মধ্যে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে কমপক্ষে ৩৯ জন এবং ইউনাইটেড হাসপাতালে ২৩ জনকে ভর্তি করা হয়েছে। ফায়ার সার্ভিসের ৬ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে। এর আগে উদ্ধারকাজে যোগ দেয় সেনাবাহিনী, বিমান বাহিনীর ২টি হেলিকপ্টার ও নৌবাহিনীর রেসকিউ টিম। আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের ১৯টি ইউনিট।

আগুনের কারণে পাশের ভবনে থাকা দুরন্ত টিভি’র সম্প্রচার বন্ধ রয়েছে। ঘটনা তদন্তে ফায়ার সার্ভিসের ৫ সদস্যের কমিটি গঠন। অগ্নিকাণ্ডের ঘটনা সার্বক্ষণিক পর্যবেক্ষণ করছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রাণে বাঁচতে ভবন থেকে লাফিয়ে পড়ে আহত হয়েছেন অনেকে। ভবনটির ভেতরে এখনো অনেকে আটকে আছেন বলে আশঙ্কা করা হচ্ছে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: