মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সিলেট পিজিএস’র মানববন্ধন



নিজস্ব প্রতিবেদক:: ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা ও নারী ও শিশু নির্যাতন দমনে কঠোর আইন প্রণয়নের দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনের আয়োজন করে তরুন শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন পিজিএস।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন-পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশের সমন্বয়ক ঝর্ণা চৌধুরী, সিলেট বিভাগীয় প্রধান মইনুল হোসেন, পিজিএস’র গভর্নিংবডির সদস্য রায়হান আহমেদসহ অন্যান্যরা। বক্তারা বলেন, প্রচলিত আইনে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড না থাকায় ধর্ষকরা ধর্ষণ করে বেঁচে যাচ্ছে। ফলে তারা আবারও ধর্ষণের মতো নিকৃষ্টতম অপরাধে লিপ্ত হচ্ছে। এসব কারনেই প্রতিদিন বাড়ছে ধর্ষণ ও শিশু নির্যাতন।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা গেলে এবং নারী ও শিশু নির্যাতন দমনে কঠোরতর আইন প্রণয়ন করলে এসব অপরাধ কমানো সম্ভব। পাশাপাশি নারী ও শিশুর নিরাপত্তায় সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: