মঙ্গলবার, ২০ অগাস্ট ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ ভাদ্র ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
এমপি না হয়েও ল্যান্ড ক্রুজারে শুল্কমুক্ত সুবিধা পেলেন মুহিত  » «   খালেদা জিয়ার জামিনের মেয়াদ বাড়ল এক বছর  » «   নবজাতককে মুখে নিয়ে কুকুরের টানাটনি, উদ্ধার করলেন এসআই  » «   নতুন শ্রমবাজার অনুসন্ধানে উদ্যোগী হতে হবে: প্রবাসীকল্যাণমন্ত্রী  » «   জনগণের সংকট উত্তরণে নতুন নির্বাচনের বিকল্প নেই: ফখরুল  » «   পানি বণ্টনের নতুন ফর্মুলা খুঁজছে বাংলাদেশ-ভারত: জয়শঙ্কর  » «   শেখ হাসিনার ছাত্রলীগে জামায়াতি আঁচড়!  » «   অবশেষে ক্ষমা চাইলেন জাকির নায়েক  » «   অপরাধীদের শাস্তি দ্রুত নিশ্চিত না করায় ধর্ষণ বাড়ছে: হাইকোর্ট  » «   সিলেট-ঢাকা মহাসড়কে ‘স্পিড গান’  » «   কমলাপুর রেলওভার ব্রিজের ত্রুটির চিত্র তুলে ধরলেন ব্যারিস্টার সুমন  » «   জিন্দাবাজারে মিললো ২টি গোখরাসহ ৬ বিষধর সাপ  » «   কাশ্মীর ইস্যুতে আলোচনায় বসছেন ট্রাম্প- মোদী!  » «   মাত্র ১০০ মিটার দূরেই শত্রু  » «   অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্থদের পাশে থাকবে সরকার: কাদের  » «  

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের দাবিতে সিলেট পিজিএস’র মানববন্ধন



নিজস্ব প্রতিবেদক:: ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড করা ও নারী ও শিশু নির্যাতন দমনে কঠোর আইন প্রণয়নের দাবিতে সিলেটে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। সোমবার সকালে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে মানববন্ধনের আয়োজন করে তরুন শিক্ষার্থীদের স্বেচ্ছাসেবী সংগঠন পিজিএস।

মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন-পজিটিভ জেনারেশন অব সোসাইটি বাংলাদেশের সমন্বয়ক ঝর্ণা চৌধুরী, সিলেট বিভাগীয় প্রধান মইনুল হোসেন, পিজিএস’র গভর্নিংবডির সদস্য রায়হান আহমেদসহ অন্যান্যরা। বক্তারা বলেন, প্রচলিত আইনে ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড না থাকায় ধর্ষকরা ধর্ষণ করে বেঁচে যাচ্ছে। ফলে তারা আবারও ধর্ষণের মতো নিকৃষ্টতম অপরাধে লিপ্ত হচ্ছে। এসব কারনেই প্রতিদিন বাড়ছে ধর্ষণ ও শিশু নির্যাতন।

ধর্ষণের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড নিশ্চিত করা গেলে এবং নারী ও শিশু নির্যাতন দমনে কঠোরতর আইন প্রণয়ন করলে এসব অপরাধ কমানো সম্ভব। পাশাপাশি নারী ও শিশুর নিরাপত্তায় সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান বক্তারা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: