বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

ধর্ম নিয়ে কটূক্তি ও কটাক্ষ করা উচিত নয় —বিএনপি



18. BNPনিউজ ডেস্ক::
সরকারের জবাবদিহি ও আইনের শাসনের অভাবে সারাদেশে হত্যাকান্ড অস্বাভাবিকভাবে বেড়েছে বলে দাবি জানিয়েছে বিএনপি। বিএনপি বলছে, কোনো হত্যাকাণ্ডকে তারা সমর্থন করে না। দেশে আইনের শাসন ও জবাবদিহি না থাকায় এই ধরনের নৃশংস হত্যাকাণ্ডগুলো ঘটছে।

শনিবার বিকেলে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে দলের মুখপাত্র আসাদুজ্জামান রিপন এই দাবি করেন।
সংবাদ সম্মেলনে রিপন বলেন, বিএনপি মনে করে, সবার পরস্পরের সংবেদনশীল বিষয়গুলো সম্পর্কে সম্মানবোধ থাকা উচিত। যে যেই ধর্মেরই লোক হন না কেন অন্যের ধর্ম নিয়ে কটূক্তি ও কটাক্ষ করা উচিত নয়।

রিপন অভিযোগ করে বলেন, এখন জঙ্গিদের ধরা হয়, কিন্তু বিচার হয় না। বিএনপি ক্ষমতায় থাকতে জঙ্গিদের ধরেছে ও বিচার করেছে দাবি করেন তিনি। রিপন আরও বলেন, জনগণের শাসন প্রতিষ্ঠিত হলে জঙ্গিবাদ ও উগ্রবাদ দমন হবে।

রিপন বলেন, সরকার দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি উন্নতির জন্য কোনো পদক্ষেপ না নিতে পারলেও, বিরোধী দলের ওপর জুলুম, নিপীড়ন-নির্যাতন ও গ্রেপ্তারের কর্মকাণ্ড থেকে সরে আসেনি। সরকারের আচরণে মনে হয় দেশের একমাত্র সমস্যা বিএনপি, বিএনপির চেয়ারপারসন ও জিয়া পরিবার।

সাম্প্রতিক সময়ে দেশে শিশু ও নারী নির্যাতন বেড়ে যাওয়ায় উদ্বেগ প্রকাশ করে রিপন বলেন, দেশে অস্বাভাবিকভাবে শিশু ও নারী নির্যাতনের ঘটনা ঘটছে। ২০১২ থেকে এ সময় পর্যন্ত প্রায় এক হাজারের মতো শিশু নির্যাতনের কারণে মারা গেছে। দেশে বিচারহীনতার সংস্কৃতি চলছে।

সূত্র : বিডি২৪

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: