শুক্রবার, ২৪ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ১০ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবলিক পরীক্ষার সব ফি দেবে সরকার  » «   বাচ্চারা সরিয়ে নিয়ে যাচ্ছে ইভিএম, দাবি লালুপুত্রের  » «   আগামীকাল প্রাথমিকের প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা  » «   পরাজিত হওয়া মানেই হার নয়: মমতা  » «   কুলাউড়ায় ওজন বাড়াতে চিংড়িতে বিষাক্ত জেলি!  » «   শতবর্ষী বৃদ্ধাকে ধর্ষণ: ‘আমাকে ছেড়ে দাও, আমি রোজা রাখছি’  » «   কিছুটা সময় লাগলেও ইসরাইল-আমেরিকার পতন অনিবার্য: ধর্মীয় নেতা  » «   মেয়াদোত্তীর্ণ সেমাই ও অপরিচ্ছন্ন পরিবেশে খাবার তৈরি: সিলেটে ওয়েল ফুডকে ৭০ হাজার টাকা জরিমানা  » «   একক দল হিসেবেই ম্যাজিক ফিগারে মোদির বিজেপি!  » «   পারিবারিক কলহে সৎ মাকে কুপিয়ে জখম করেছে ছেলে  » «   রাজস্ব কর্মকর্তা হিসেবে ১০ হাজার শিক্ষার্থীকে নিয়োগ দেয়া হবে: অর্থমন্ত্রী  » «   পবিত্র কোরআন কেটে ভেতরে ইয়াবা পাচার, ৩ রোহিঙ্গা আটক  » «   গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের চার জন নিহত  » «   খালেদার কারামুক্তি, এবারও ‘হ্যান্ডল’ করতে পারেনি বিএনপি!  » «   বালিশ মাসুদের খোলা চিঠি  » «  

দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দাবানলের আগুন, বিপাকে দমকল বাহিনী!



আন্তর্জাতিক ডেস্ক:: দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দক্ষিণ দ্বীপের দাবানলের আগুন। ছয়দিন আগে নেলসন শহরের কাছে শুরু হওয়া দাবানলটি এখন অগ্রসর হচ্ছে ওয়েকফিল্ড শহরের দিকে। জীবন বাঁচাতে সরিয়ে নেওয়া হয়েছে কয়েক হাজার অধিবাসীকে। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে দমকল বাহিনী।

সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে এবং প্রায় ৩ হাজার লোককে তাদের বাড়ি থেকে সরিয়ে তাসমান শহরে নেওয়া হয়েছে। এই দাবানলকে ১৯৫৫ সালের পর থেকে দেশটিতে সবচেয়ে ভয়াবহ হিসেবে বলা হচ্ছে।

আগে থেকেই প্রবল বাতাসের হতে পারে জানিয়ে কর্তৃপক্ষ বলেছিল, রবিবার দাবানলটি বিপজ্জনক দিকে যেতে পারে। দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সেটি দাবানল জোনে নাও হতে পারে।

এ ব্যাপারে নেলসনের এমপি নিক স্মিথ বলেন, পুরো অঞ্চলটি শুষ্ক ছিল এবং এখানে প্রায় ৭০ হাজার অধিবাসী ছিল। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে ২৩টি হেলিকপ্টার এবং দু’টি বিমান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: