সোমবার, ১৮ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «   সুপ্রিম কোর্টের ১৩ দিনের অবকাশ শুরু  » «   গোলাপগঞ্জের একটি কক্ষে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভোট পড়েনি একটিও!  » «   সৌদি এয়ারলাইনসের দুই নারী ক্রুর অন্তর্বাসে মিলল সোনার বার  » «   উপজেলা নির্বাচন: ৪ ঘন্টায় ভোট পড়েছে মাত্র ৬টি!  » «   উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনকালে প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু  » «   হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক  » «   উপজেলা নির্বাচন: বেলা বাড়ার সাথে বাড়ছে সিলেটে ভোটারদের উপস্থিতি  » «  

দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দাবানলের আগুন, বিপাকে দমকল বাহিনী!



আন্তর্জাতিক ডেস্ক:: দ্রুতই ছড়িয়ে পড়ছে নিউজিল্যাল্ডের দক্ষিণ দ্বীপের দাবানলের আগুন। ছয়দিন আগে নেলসন শহরের কাছে শুরু হওয়া দাবানলটি এখন অগ্রসর হচ্ছে ওয়েকফিল্ড শহরের দিকে। জীবন বাঁচাতে সরিয়ে নেওয়া হয়েছে কয়েক হাজার অধিবাসীকে। আগুন নিয়ন্ত্রণে আনতে হিমশিম খাচ্ছে দমকল বাহিনী।

সেখানে জরুরি অবস্থা ঘোষণা করা হয়েছে এবং প্রায় ৩ হাজার লোককে তাদের বাড়ি থেকে সরিয়ে তাসমান শহরে নেওয়া হয়েছে। এই দাবানলকে ১৯৫৫ সালের পর থেকে দেশটিতে সবচেয়ে ভয়াবহ হিসেবে বলা হচ্ছে।

আগে থেকেই প্রবল বাতাসের হতে পারে জানিয়ে কর্তৃপক্ষ বলেছিল, রবিবার দাবানলটি বিপজ্জনক দিকে যেতে পারে। দেশটির আবহাওয়া অধিদফতর জানিয়েছে, মঙ্গলবার বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সেটি দাবানল জোনে নাও হতে পারে।

এ ব্যাপারে নেলসনের এমপি নিক স্মিথ বলেন, পুরো অঞ্চলটি শুষ্ক ছিল এবং এখানে প্রায় ৭০ হাজার অধিবাসী ছিল। আগুন নিয়ন্ত্রণে আনতে কাজ করছে ২৩টি হেলিকপ্টার এবং দু’টি বিমান।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: