সোমবার, ২৩ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জি কে শামীম ও খালেদের ব্যাংক অ্যাকাউন্ট জব্দ  » «   ‘মোদি হলেন সন্ত্রাসী,’ হাউসটনে বিক্ষোভে শিখ-কাশ্মীরিরা (ভিডিও)  » «   সাপের ছোবল থেকে রক্ষা পেতে চা বাগানে স্বর্পভাস্কর্য  » «   মাছ উৎপাদনে বিশ্বে অষ্টম বাংলাদেশ  » «   কোরআনের উদ্ধৃতি দিয়ে চমকে দিলেন পুতিন  » «   নবীগঞ্জে ভুয়া সাংবাদিক মনি গ্রেপ্তার  » «   ফতুল্লার ‘জঙ্গি আস্তানায়’ অভিযান শুরু  » «   সৌদিতে শূলে চড়িয়ে শিরশ্ছেদ করে ১৩৪ জনের মৃত্যুদণ্ড কার্যকর  » «   কৃষিতে স্বাবলম্বী কামালবাজারের অনেক কৃষক  » «   মোহামেডানসহ মতিঝিলে চার ক্লাবে অভিযান  » «   তাহিরপুরে ১০টি গাঁজার বালিশ উদ্ধার  » «   ফ্রান্সে মসজিদে গাড়ি হামলা  » «   সদলবলে মধুর ক্যান্টিনে ছাত্রদলের নবনির্বাচিত সভাপতি-সম্পাদক  » «   মুসলিম যাত্রী থাকায় ফ্লাইট বাতিল করল আমেরিকান এয়ারলাইনস  » «   মধ্যরাতে বনানীতে শাবি ভিসিপুত্রের কাণ্ড!  » «  

দেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে: ড. কামাল



নিউজ ডেস্ক:: বাংলাদেশে বঙ্গবন্ধুর আদর্শের উল্টো কাজ হচ্ছে; তার কথার ষোলআনা অমান্য করা হচ্ছে বলে মন্তব্য করেছেন গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন। শনিবার দুপুরে জাতীয় শোক দিবস উপলক্ষ্যে প্রেস ক্লাবের ভিআইপি লাউঞ্জে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

ড. কামাল বলেন, এদেশে স্বৈরশাসন থাকবে, উনি (বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান) কোনো দিনও ভাবতে পারেননি। উনি চেয়েছিলেন, এদেশে গণতন্ত্র থাকবে, নির্ভেজাল গণতন্ত্র। নামকাওয়াস্তে গণতন্ত্র নয়।

তিনি আরো যোগ করেন, বঙ্গবন্ধু গণতন্ত্রের ব্যাখ্যা দিয়ে গেছেন। গণতন্ত্র মানে সকল স্তরের জনগণ ক্ষমতার মালিক। যেখানে সাংবিধানিক ক্ষমতা প্রয়োগ করা হবে কেন্দ্রে, জেলায়, ইউনিয়নে, স্থানীয় পর্যায়ে। যিনিই রাষ্ট্রীয় ক্ষমতা প্রয়োগ করবেন, তিনি হবেন জনগণের নির্বাচিত প্রতিনিধি।

কামাল হোসেন বলেন, বঙ্গবন্ধু জাতির পিতা। কোনো ব্যক্তি বা দলের পিতা নন। কিন্তু আজকে তার নাম ব্যবহার করে তার আদর্শ পরিপন্থী কাজ করা হচ্ছে। দেশের মালিক যে জনগণ, সেটা অস্বীকার করা হচ্ছে। অথচ বঙ্গবন্ধুর যে আদর্শ, তার মূল কথা ছিল দেশের মালিক হবে জনগণ। কোনো ব্যক্তি, দল বা গোষ্ঠী দেশের মালিক নয়।

সংকট নিরসনে আবারও সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে ড. কামাল হোসেন বলেন, ঘরে-ঘরে, গ্রামে-গ্রামে গিয়ে বলুন, বঙ্গবন্ধুর শিক্ষাটা ভুলে গেলে চলবে না। আমরা ঐক্যবদ্ধ হবো। কোনো ব্যক্তিকে কেন্দ্র করে নয়, বঙ্গবন্ধুর আদর্শকে কেন্দ্র করে আমরা ঐক্যবদ্ধ হব।

ড. কামাল হোসেনের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক আবু সাঈদ, প্রেসিডিয়াম সদস্য এডভোকেট মহসীন রশীদ, মেসবাহ উদ্দীন আহমেদ, মোকাব্বির খান, সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়াসহ অনেকেই।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: