রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চরমভাবে অবহেলিত প্রাথমিক শিক্ষা ও শিক্ষকরা  » «   এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!  » «   ইসরাইলের মরুভূমিতে ১২০০ বছরের পুরোনো মসজিদের খোঁজ  » «   জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «  

দেশে ফিরছেন সাগরে ভাসা আরও ২৪ বাংলাদেশি



নিউজ ডেস্ক:: নৌকাযোগে ইউরোপ যাওয়ার সময় তিউনিসিয়ার ভূমধ্যসাগরে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে আরও ২৪ জন ফিরছেন। বুধবার বিকেল ঢাকায় পৌঁছাবেন বলে লিবিয়ায় বাংলাদেশ দূতাবাস সূত্র নিশ্চিত করেছে। এর আগে প্রথম ধাপে গত ২১ জুন ফিরেছেন ১৭ জন, দ্বিতীয় ধাপে মঙ্গলবার ফিরেছেন ১৫ জন। এ নিয়ে মোট ৫৬ বাংলাদেশি ফিরলেন। বাকি ৮ জন দেশে ফিরতে অসম্মতি জানিয়েছেন। তবে তাদেরকেও ফেরত পাঠানোর জন্য তিউনিসিয়া কর্তৃপক্ষ ও আইওএম-এর সঙ্গে যোগাযোগ করছে লিবিয়াস্থ বাংলাদেশ দূতাবাস।

ব্র্যাকের অভিবাসন প্রোগ্রামের প্রধান শরীফুল হাসান বলছেন, তিউনিসিয়া ভূমধ্যসাগর থেকে উদ্ধার হওয়া ৬৪ বাংলাদেশির মধ্যে ২৬ জনের বাড়ি মাদারীপুর জেলায়। এছাড়া অন্যদের মধ্যে ব্রাহ্মণবাড়িয়ার ১৫ জন, সিলেটের ৮ জন, শরীয়তপুরের ৩ জন, মৌলভীবাজারের ৩ জন, নোয়াখালীর ২ জন এবং চাঁদপুর, সুনামগঞ্জ, গাজীপুর, ঢাকা, নরসিংদী, ফরিদপুর ও টাঙ্গাইলের একজন করে রয়েছে।

এদিকে গত এক মাসে তিউনিসিয়া থেকে দেশে ফিরেছেন ৩৩ বাংলাদেশি। এই সংখ্যার মধ্যে ভূমধ্যসাগরে নৌকাডুবির ঘটনায় প্রাণে বেঁচে যাওয়া কর্মীরাও রয়েছে। আর গত ১১ জুন তিউনিসিয়া থেকে ফেরত আসা ৬ কর্মী ছিলেন, যারা তিউনিসিয়া দিয়ে ব্রাজিল হয়ে যুক্তরাষ্ট্র যাচ্ছিলেন। এরা সবাই কুমিল্লা জেলার।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: