বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নতুন সড়ক পরিবহন আইন কার্যকরের ‘বিরোধিতায়’ ১১ জেলায় বাস চালানো বন্ধ  » «   নগরীতে ৪৫ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে পিয়াজ, ক্রেতাদের দীর্ঘ লাইন  » «   বলিভিয়ার অশান্তির নেপথ্যে ‘সাদা সোনা’, যা পরবর্তী বিশ্বের আকাঙ্ক্ষিত বস্তু  » «   আবরার হত্যা: পলাতক চারজনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি  » «   ‘অপকর্মে’ সংকুচিত দ. কোরিয়ার শ্রমবাজার  » «   ৩০০ টাকার পিয়াজ সরকারের দিনবদলের সনদ: ডাকসু ভিপি নুর  » «   অযোধ্যা রায় পুনর্বিবেচনার আবেদন করছে মুসলিমরা  » «   ভাঙছে শরিক দল সঙ্কটে ঐক্যফ্রন্ট  » «   হলি আর্টিসান হামলা: রায় ২৭ নভেম্বর  » «   চাকা ফেটেছে নভোএয়ারের, ভাগ্যগুণে বেঁচে গেলেন ৩৩ যাত্রী  » «   হাত-পা ছাড়াই মুখে ভর করে লিখে পিইসি দিচ্ছে লিতুন  » «   প্রধানমন্ত্রীকে দেয়া বিএনপির চিঠিতে আবরার হত্যার বর্ণনা  » «   ১৫০ যাত্রী নিয়ে মাঝ আকাশে বিপাকে ভারতীয় বিমান, রক্ষা করল পাকিস্তান  » «   বিমান ছাড়াও ট্রেন, ট্রাক, বাসে করে আসছে পেঁয়াজ: সিলেটে পরিকল্পনামন্ত্রী  » «   চুক্তির তথ্য জানতে প্রধানমন্ত্রীকে চিঠি দিল বিএনপি  » «  

দেশে আমি একা ফিরব না-সতীর্থদের সরফরাজের হুমকি



স্পোর্টস ডেস্ক:: ভারতের কাছে সম্মান বাঁচানোর লড়াইয়ে ৮৯ রানে হেরে যাওয়ায় সতীর্থদের একহাত নিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। সতীর্থদের মনে করিয়ে দিলেন, দেশে তিনি একা ফিরবেন না। দলের বাকিদেরও দেশে ফিরে সমর্থকদের রোষের মুখে পড়তে হবে।

ম্যানচেস্টারে গত রোববার (১৬ জুন) ভারতের কাছে বিধ্বস্ত হওয়ায় সবচেয়ে বেশি সমালোচনার খাঁড়ায় পড়েছেন পাক অধিনায়ক সরফরাজ। অনেকে তার অধিনায়কত্বের সমালোচনা করছেন, কেউ আবার তার স্বাস্থ্য এমনকি তার ভুঁড়ি নিয়েও কাটছেন টিপ্পনি। তার পড়তি ফর্ম আর খাদ্যাভ্যাস নিয়ে ছেড়ে কথা বলছেন না কেউই। ফলে অবধারিতভাবে উঠছে তার বাদ দেওয়ার দাবি।

এমনিতেই অতীতে পাকিস্তানের এমন বাজে পারফরম্যান্সের ফল হয়েছে ভয়ঙ্কর। বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরে দেশে গিয়ে মুখ লুকিয়ে এয়ারপোর্ট ছাড়তে হয়েছে শোয়েব আখতার-শহীদ আফ্রিদিদের মতো তারকাদেরও। এমনকি হামলা হয়েছে তাদের বাসগৃহেও। তবে এটা শুধু পাকিস্তানের ক্ষেত্রে প্রযোজ্য তা নয়, ভারতীয় দলকেও একই অভিজ্ঞতার মুখে পড়তে হয়েছে অতীতে।

পাকিস্তানের ‘দ্য নিউজ’ নামের সংবাদ মাধ্যমের এক রিপোর্ট অনুযায়ী, দলটির সমর্থকরা প্রচণ্ড ক্ষোভে ফুঁসছেন। তারা সরফরাজের উদ্দেশে সতীর্থদের চাপ প্রয়োগ করতে বলছেন। তারা সাবধান করে দিয়ে বলছেন, হয় সরফরাজ তার সতীর্থদের সতর্ক করে দিয়ে খেলায় মনোযোগ দিতে বলুন, না হয় দেশে ফিরে রোষের শিকার হতে প্রস্তুত থাকুন।

ভারতের বিপক্ষে ম্যাচ শেষে সরফরাজ খুব আবেগী হয়ে পড়েছিলেন বলে জানিয়েছে ওই সংবাদ মাধ্যম। সেসময় তিনি সতীর্থদের উদ্দেশে বলেন, ‘দেশে কিন্তু আমি একা ফিরব না’। তিনি সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, খেলার মান যদি আরও ভালো না হয়, দলের সবাইকে তার দায় নিতে হবে।

সরফরাজ বলেন, ‘যদি কেউ মনে করে থাকে যে আমি একাই ঘরে ফিরব, তাহলে সেটা তার বোকামি। আল্লাহ না করুন যদি খারাপ কিছু হয়ে যায়, তখন আমি একাই বাড়ি ফিরব না।’ যা হবার তা হয়ে গেছে। এখন পাকিস্তান অধিনায়ক দলের সবাইকে বাকি ৪ ম্যাচ নিয়ে ভাবতে বলেছেন। ওই ম্যাচগুলো জিতে মাথা উঁচু করে নিজ দেশে ফেরার জন্য সতীর্থদের অনুরোধ জানিয়েছেন তিনি।

সরফরাজ যখন সতীর্থদের উদ্দেশে এসব বলছিলেন দলের দুই সিনিয়র শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ কোনো কথা বলেননি। বলবেন কীভাবে? শোয়েব তো ওই ম্যাচের আগের রাতে দলের কয়েকজন জুনিয়র খেলোয়াড়কে নিয়ে স্ত্রী সানিয়া মির্জাসহ এক সীসা বারে সময় কাটিয়েছেন। যার প্রভাব পড়েছে ম্যাচেও।

এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২০১৯ বিশ্বকাপের পয়েন্ট টেবিলের নবম স্থানে অবস্থান করছে পাকিস্তান। ২৩ জুন লর্ডসে মুখোমুখি হবে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: