রবিবার, ২১ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
চরমভাবে অবহেলিত প্রাথমিক শিক্ষা ও শিক্ষকরা  » «   এমপিও শিক্ষকদের বেতন দিচ্ছে না ব্যাংক!  » «   ইসরাইলের মরুভূমিতে ১২০০ বছরের পুরোনো মসজিদের খোঁজ  » «   জনসমাগম দেখলেই আতঙ্কে ভোগে আ’লীগ সরকার: ফখরুল  » «   ছেলেধরা সন্দেহে গণপিটুনিতে ঢাকা-নারায়ণগঞ্জে নিহত ২  » «   দুর্নীতি শব্দটি কীভাবে আসলো আই হ্যাভ নো আইডিয়া: ইকবাল মাহমুদ  » «   সেই প্রিয়া সাহাকে নিয়ে মিললো চাঞ্চল্যকর তথ্য  » «   লবণ সংকটে কোরবানির চামড়া নিয়ে উদ্বেগ  » «   দেশদ্রোহী হিসেবে প্রিয়ার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে: সেতুমন্ত্রী  » «   মিন্নিকে আইনি সহায়তা দিতে ঢাকা থেকে ৪০ আইনজীবী যাচ্ছেন বরগুনায়!  » «   আলো-পানি ছাড়াই রাত কাটল আটক প্রিয়াঙ্কার  » «   মক্কা-মদিনায় ফ্রি ইন্টারনেট ও সিম পাচ্ছেন হাজিরা!  » «   পানিতে সাপের কামড়ে মৃত্যু ,পানিতেই জানাজা-দাফন  » «   নেত্রকোনায় শিশুর কাটা মাথা কাণ্ডে যা জানলো পুলিশ  » «   লন্ডনে পৌঁছেছেন প্রধানমন্ত্রী, আজ দূত সম্মেলন  » «  

দেশে আমি একা ফিরব না-সতীর্থদের সরফরাজের হুমকি



স্পোর্টস ডেস্ক:: ভারতের কাছে সম্মান বাঁচানোর লড়াইয়ে ৮৯ রানে হেরে যাওয়ায় সতীর্থদের একহাত নিলেন পাকিস্তানের অধিনায়ক সরফরাজ আহমেদ। সতীর্থদের মনে করিয়ে দিলেন, দেশে তিনি একা ফিরবেন না। দলের বাকিদেরও দেশে ফিরে সমর্থকদের রোষের মুখে পড়তে হবে।

ম্যানচেস্টারে গত রোববার (১৬ জুন) ভারতের কাছে বিধ্বস্ত হওয়ায় সবচেয়ে বেশি সমালোচনার খাঁড়ায় পড়েছেন পাক অধিনায়ক সরফরাজ। অনেকে তার অধিনায়কত্বের সমালোচনা করছেন, কেউ আবার তার স্বাস্থ্য এমনকি তার ভুঁড়ি নিয়েও কাটছেন টিপ্পনি। তার পড়তি ফর্ম আর খাদ্যাভ্যাস নিয়ে ছেড়ে কথা বলছেন না কেউই। ফলে অবধারিতভাবে উঠছে তার বাদ দেওয়ার দাবি।

এমনিতেই অতীতে পাকিস্তানের এমন বাজে পারফরম্যান্সের ফল হয়েছে ভয়ঙ্কর। বিশ্বকাপ থেকে খালি হাতে ফিরে দেশে গিয়ে মুখ লুকিয়ে এয়ারপোর্ট ছাড়তে হয়েছে শোয়েব আখতার-শহীদ আফ্রিদিদের মতো তারকাদেরও। এমনকি হামলা হয়েছে তাদের বাসগৃহেও। তবে এটা শুধু পাকিস্তানের ক্ষেত্রে প্রযোজ্য তা নয়, ভারতীয় দলকেও একই অভিজ্ঞতার মুখে পড়তে হয়েছে অতীতে।

পাকিস্তানের ‘দ্য নিউজ’ নামের সংবাদ মাধ্যমের এক রিপোর্ট অনুযায়ী, দলটির সমর্থকরা প্রচণ্ড ক্ষোভে ফুঁসছেন। তারা সরফরাজের উদ্দেশে সতীর্থদের চাপ প্রয়োগ করতে বলছেন। তারা সাবধান করে দিয়ে বলছেন, হয় সরফরাজ তার সতীর্থদের সতর্ক করে দিয়ে খেলায় মনোযোগ দিতে বলুন, না হয় দেশে ফিরে রোষের শিকার হতে প্রস্তুত থাকুন।

ভারতের বিপক্ষে ম্যাচ শেষে সরফরাজ খুব আবেগী হয়ে পড়েছিলেন বলে জানিয়েছে ওই সংবাদ মাধ্যম। সেসময় তিনি সতীর্থদের উদ্দেশে বলেন, ‘দেশে কিন্তু আমি একা ফিরব না’। তিনি সবাইকে সতর্ক করে দিয়ে বলেন, খেলার মান যদি আরও ভালো না হয়, দলের সবাইকে তার দায় নিতে হবে।

সরফরাজ বলেন, ‘যদি কেউ মনে করে থাকে যে আমি একাই ঘরে ফিরব, তাহলে সেটা তার বোকামি। আল্লাহ না করুন যদি খারাপ কিছু হয়ে যায়, তখন আমি একাই বাড়ি ফিরব না।’ যা হবার তা হয়ে গেছে। এখন পাকিস্তান অধিনায়ক দলের সবাইকে বাকি ৪ ম্যাচ নিয়ে ভাবতে বলেছেন। ওই ম্যাচগুলো জিতে মাথা উঁচু করে নিজ দেশে ফেরার জন্য সতীর্থদের অনুরোধ জানিয়েছেন তিনি।

সরফরাজ যখন সতীর্থদের উদ্দেশে এসব বলছিলেন দলের দুই সিনিয়র শোয়েব মালিক ও মোহাম্মদ হাফিজ কোনো কথা বলেননি। বলবেন কীভাবে? শোয়েব তো ওই ম্যাচের আগের রাতে দলের কয়েকজন জুনিয়র খেলোয়াড়কে নিয়ে স্ত্রী সানিয়া মির্জাসহ এক সীসা বারে সময় কাটিয়েছেন। যার প্রভাব পড়েছে ম্যাচেও।

এখন পর্যন্ত ৫ ম্যাচ খেলে ২০১৯ বিশ্বকাপের পয়েন্ট টেবিলের নবম স্থানে অবস্থান করছে পাকিস্তান। ২৩ জুন লর্ডসে মুখোমুখি হবে পাকিস্তান-দক্ষিণ আফ্রিকা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: