সোমবার, ১৮ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «   সুপ্রিম কোর্টের ১৩ দিনের অবকাশ শুরু  » «   গোলাপগঞ্জের একটি কক্ষে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ভোট পড়েনি একটিও!  » «   সৌদি এয়ারলাইনসের দুই নারী ক্রুর অন্তর্বাসে মিলল সোনার বার  » «   উপজেলা নির্বাচন: ৪ ঘন্টায় ভোট পড়েছে মাত্র ৬টি!  » «   উপজেলা নির্বাচনে দায়িত্ব পালনকালে প্রিসাইডিং কর্মকর্তার মৃত্যু  » «   হাসিনাকে ট্রুডোর ফোন, জানালেন নিন্দা-শোক  » «   উপজেলা নির্বাচন: বেলা বাড়ার সাথে বাড়ছে সিলেটে ভোটারদের উপস্থিতি  » «  

দেশের মাটিতেই মরতে চান ফ্রান্সে স্ব-পরিবারে গৃহবন্দি সিলেটের মোসাব্বির



ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের মাওলানা এমএ করিম ইবনে মোসাব্বির দুই বছর ধরে ফ্রান্সে স্ব-পরিবারে গৃহবন্দি।পাসপোর্ট জটিলতার কারণে ফিরতে পারছেন না দেশে। ফলে সেখানে গৃহবন্দি অবস্থায় মানবেতর দিন কাটাচ্ছেন। দেশে ফিরতে তিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সিলেটের কৃতি সন্তান পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন ও দেশি-বিদেশি মানবাধিকার সংগঠনের সহায়তা চেয়েছেন।

২০১৫ সালের মার্চ মাসে ভাগ্যান্বেষণে সপরিবারের ফ্রান্স যান সিলেটের গোলাপগঞ্জের সন্তান মওলানা এমএ করিম ইবনে মোসাব্বির। কিন্তু সুবিধা করতে না পেরে ২০১৬ সালের মার্চ মাসে তিনি দেশে ফেরার উদ্যোগ নেন।কিন্তু বিমানবন্দর থেকে তাদের আটক করে নিয়ে যায় ফ্রান্স পুলিশ। তাদের প্রথমে হাসপাতালে নেয়া হয়।

তারপর গৃহবন্দি করে রাখা হয়। ফ্রান্স অভিবাসন কর্তৃপক্ষ তাদের পাসপোর্টগুলো জব্দ করে রাখে। গৃহবন্দি অবস্থায় বর্তমানে মওলানা করিম স্ত্রী ও পাঁচ সন্তান নিয়ে খাবার, চিকিৎসাসহ নানা জটিলতায় মানবেতর দিন কাটাচ্ছেন।

অসুস্থতার কারণে শারীরিকভাবে শুকিয়ে যাচ্ছেন দিনদিন। বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মওলানা করিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বার্তায় বেঁচে থাকার আকুতি জানিয়ে বলেন, আমি কোনো সন্ত্রাসী নই, আমি হযরত শাহজালালের মাটির সন্তান। আমাকে বাংলাদেশের আওয়ামী লীগ-বিএনপি সবাই ভালোবাসে।

আমি আমার স্ত্রী-সন্তানদের প্রাণভিক্ষা চাই। মরলেও দেশের মাটিতে ফিরে মরতে চাই। আমি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাহায্য এবং দেশবাসীর কাছে দোয়া চাই। মওলানা এমএ করিম ইবনে মোসাব্বির সিলেটের গোলাপগঞ্জের সন্তান ও শাহপরান এলাকার বাসিন্দা ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: