বৃহস্পতিবার, ২৩ মে ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ জ্যৈষ্ঠ ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
৪০ কিমি হেঁটে স্কুলে যেতেন মন্ত্রী মোস্তাফা জব্বার!  » «   পশ্চিমবঙ্গে আবারও সরকার গঠনের পথে মমতা  » «   ভোট গণনা শুরু, বড় ব্যবধানে এগিয়ে বিজেপি  » «   খালেদা জিয়ার সুবিধার্থে কেরানীগঞ্জে আদালত স্থাপনের সিদ্ধান্ত: তথ্যমন্ত্রী  » «   বুথফেরত জরিপের ফলেই ‘বিজয়োৎসব’ শুরু বিজেপির  » «   হুতি বিদ্রোহীদের হামলা, সৌদির পাশে থাকবে পাকিস্তান  » «   ধানক্ষেতে আগুনের ঘটনা তদন্তে প্রধানমন্ত্রীর নির্দেশ  » «   মুক্তিযোদ্ধাদের ভাতা বাড়ছে  » «   বালিশ দুর্নীতি: নির্বাহী প্রকৌশলী প্রত্যাহার  » «   এফআর টাওয়ার নির্মাণে ত্রুটি, তদন্ত প্রতিবেদনে দোষী ৬৭ জন  » «   ক্ষতিপূরণ দিতে গ্রিনলাইনকে আদালতের আল্টিমেটাম  » «   প্রখ্যাত তিন ইসলামি স্কলারের মৃত্যুদণ্ড কার্যকর করছে সৌদি  » «   মৌলভীবাজারে কে এই ‘পীর’ আজাদ?  » «   ৮০ বছরের মধ্যে সাগরে ডুবে যাবে বাংলাদেশ!  » «   অনলাইনে ট্রেনের টিকিট: বিক্রি শুরুর আগেই টিকিট শেষ!  » «  

দেশের মাটিতেই মরতে চান ফ্রান্সে স্ব-পরিবারে গৃহবন্দি সিলেটের মোসাব্বির



ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটের গোলাপগঞ্জ উপজেলার বুধবারী বাজার ইউনিয়নের মাওলানা এমএ করিম ইবনে মোসাব্বির দুই বছর ধরে ফ্রান্সে স্ব-পরিবারে গৃহবন্দি।পাসপোর্ট জটিলতার কারণে ফিরতে পারছেন না দেশে। ফলে সেখানে গৃহবন্দি অবস্থায় মানবেতর দিন কাটাচ্ছেন। দেশে ফিরতে তিনি প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা সিলেটের কৃতি সন্তান পররাষ্ট্রমন্ত্রী ড.একে আব্দুল মোমেন ও দেশি-বিদেশি মানবাধিকার সংগঠনের সহায়তা চেয়েছেন।

২০১৫ সালের মার্চ মাসে ভাগ্যান্বেষণে সপরিবারের ফ্রান্স যান সিলেটের গোলাপগঞ্জের সন্তান মওলানা এমএ করিম ইবনে মোসাব্বির। কিন্তু সুবিধা করতে না পেরে ২০১৬ সালের মার্চ মাসে তিনি দেশে ফেরার উদ্যোগ নেন।কিন্তু বিমানবন্দর থেকে তাদের আটক করে নিয়ে যায় ফ্রান্স পুলিশ। তাদের প্রথমে হাসপাতালে নেয়া হয়।

তারপর গৃহবন্দি করে রাখা হয়। ফ্রান্স অভিবাসন কর্তৃপক্ষ তাদের পাসপোর্টগুলো জব্দ করে রাখে। গৃহবন্দি অবস্থায় বর্তমানে মওলানা করিম স্ত্রী ও পাঁচ সন্তান নিয়ে খাবার, চিকিৎসাসহ নানা জটিলতায় মানবেতর দিন কাটাচ্ছেন।

অসুস্থতার কারণে শারীরিকভাবে শুকিয়ে যাচ্ছেন দিনদিন। বর্তমানে জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে থাকা মওলানা করিম সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক বার্তায় বেঁচে থাকার আকুতি জানিয়ে বলেন, আমি কোনো সন্ত্রাসী নই, আমি হযরত শাহজালালের মাটির সন্তান। আমাকে বাংলাদেশের আওয়ামী লীগ-বিএনপি সবাই ভালোবাসে।

আমি আমার স্ত্রী-সন্তানদের প্রাণভিক্ষা চাই। মরলেও দেশের মাটিতে ফিরে মরতে চাই। আমি প্রধানমন্ত্রী ও পররাষ্ট্রমন্ত্রীর সাহায্য এবং দেশবাসীর কাছে দোয়া চাই। মওলানা এমএ করিম ইবনে মোসাব্বির সিলেটের গোলাপগঞ্জের সন্তান ও শাহপরান এলাকার বাসিন্দা ছিলেন।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: