সোমবার, ২৫ জুন ২০১৮ খ্রীষ্টাব্দ | ১১ আষাঢ় ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
আর্জেন্টিনা দলের উপর ক্ষেপেছেন ম্যারাডোনা!  » «   বিশ্বজিৎ হত্যা : যাবজ্জীবন দণ্ডপ্রাপ্ত আসামি কারাগারে  » «   দ্বিতীয় বারের মতপ্রেসিডেন্ট হয়ে যা বললেন এরদোয়ান  » «   গাজীপুর সিটি করপোরেশন : নির্বাচনের আগে মওদুদের যত অভিযোগ  » «   তাহিরপুরে ২ লক্ষাধিক টাকার বেড় জাল আটক  » «   চুলের কন্ডিশনার রয়েছে আপনার রান্না ঘরেই!  » «   ডু অর ডাই ম্যাচে যে ১১ জনকে মাঠে নামাবে আর্জেন্টিনা  » «   বজ্রপাতে ৩ জনের মৃত্যু  » «   বাংলাদেশকে বাঁচাতে হলে আওয়ামী লীগকে বাঁচাতে হবে : ওবায়দুল কাদের  » «   নিজস্ব ভবন পেল আওয়ামী লীগ  » «   বঙ্গবন্ধু স্যাটেলাইট-১ : শুরু হচ্ছে নিয়ন্ত্রণ হস্তান্তরের কাজ  » «   ‘রাতের অন্ধকারে বছরের পর বছর ধর্ষণ করেছে বাবা’  » «   প্রধানমন্ত্রীর উপলব্ধি যথার্থ : রিজভী  » «   স্কুলের গেটে জলাবদ্ধতা, ছাত্রদের সড়ক অবরোধ  » «   তানোরে পুলিশের স্ত্রীর আত্মহত্যা  » «  

দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি



তথ্যপ্রযুক্তি ডেস্ক::দু’টি ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) প্রতিষ্ঠানের ব্যান্ডউইথ ডাউন হওয়ায় দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি পাচ্ছেন গ্রাহকরা। এতে অনলাইনভিত্তিক প্রতিষ্ঠানগুলো দৈনন্দিন কাজে সমস্যায় পড়েছে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি জানিয়েছে, আইটিসিগুলো ভারত থেকে ব্যান্ডউইথ আমদানি করে থাকে। ‘সামিট’ এবং ‘ফাইবার অ্যাট হোম’ নামে দু’টি প্রতিষ্ঠানের লাইন ডাউন থাকার কারণে রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে ইন্টারনেটে সমস্যা দেখা যায়। এতে তাদের গ্রাহকরা সাময়িক সমস্যায় পড়েন। যাদের বিকল্প লাইনের ব্যবস্থা নেই মূলত তারাই বেশি সমস্যায় পড়েছিলেন বলে জানায় আইএসপিএবি।

ফাইবার অ্যাট হোম এর হেড অফ পাবলিক রিলেশন এন্ড গভর্নমেন্ট আ্যফেয়ার্স আব্বাস ফারুক বলেন, বিটিসিএল এর কাজ করতে গিয়ে ফাইবার আ্যট হোমের ক্যাবল কাটা পড়ে। এতে গ্রাহকরা সাময়িক অসুবিধার মধ্যে পড়েন। তবে তাৎক্ষনিক উদ্যোগ নিয়ে দ্রুত সমস্যার সমাধান করা হয়েছে।

তিনি বলেন, কুষ্টিয়া-ঝিনাইদহের মধ্যবর্তী স্থানে সড়ক ও জনপথের সংস্কার কাজের জন্য ক্যাবল কাটা পড়েছিলো, ভোরেই তা মেরামত করা হয়েছে। আমাদের গ্রাহকদের সমস্যা কেটে গেছে। এর কারণে আর সমস্যা হচ্ছে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: