শনিবার, ২২ সেপ্টেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
ডিজিটাল নিরাপত্তা বিল সংসদে ফেরত পাঠানোর আহ্বান  » «   কোনো বইকে নিষিদ্ধ করা ঠিক নয় : অর্থমন্ত্রী  » «   সিলেটে বাল্যবিবাহ প্রতিরোধে লাল কার্ড প্রদর্শন ও মানববন্ধন  » «   ট্রাম্পের সঙ্গে বৈঠক হবে প্রধানমন্ত্রীর  » «   কাশ্মীর বিদ্রোহী নেতার নামে পাকিস্তানের ডাকটিকিটি প্রকাশ  » «   সংসদ নির্বাচনে হুমকি ‘সাইবার ক্রাইম’, গুজব ঠেকাতে সজাগ পুলিশ  » «   তাঞ্জানিয়ায় ফেরি ডুবি, নিহত বেড়ে ১৩৬  » «   আইনগত অনুমোদন পেলেই সংসদ নির্বাচনে ইভিএম ব্যবহার: সিইসি  » «   সরকারি চাকরিজীবীদের কার জন্য কত টাকা গৃহঋণ  » «   গণেশের ছবি দিয়ে বিজ্ঞাপন: হিন্দুদের কাছে ট্রাম্পের দলের দুঃখ প্রকাশ  » «   প্রধানমন্ত্রীর অনুমোদন পেলো কোটা বাতিলের সুপারিশ  » «   রেলের আধুনিকায়নে দুই হাজার কোটি টাকার প্রকল্প  » «   কেন মুনকে বিশেষ সেই ‘পবিত্র পর্বতে’ নিয়ে গেলেন কিম?  » «   সুখোই কিনলে ভারতকেও নিষেধাজ্ঞায় পড়তে হবে!  » «   প্রধানমন্ত্রী নিউইয়র্কের পথে লন্ডন পৌঁছেছেন  » «  

দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি



তথ্যপ্রযুক্তি ডেস্ক::দু’টি ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) প্রতিষ্ঠানের ব্যান্ডউইথ ডাউন হওয়ায় দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি পাচ্ছেন গ্রাহকরা। এতে অনলাইনভিত্তিক প্রতিষ্ঠানগুলো দৈনন্দিন কাজে সমস্যায় পড়েছে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি জানিয়েছে, আইটিসিগুলো ভারত থেকে ব্যান্ডউইথ আমদানি করে থাকে। ‘সামিট’ এবং ‘ফাইবার অ্যাট হোম’ নামে দু’টি প্রতিষ্ঠানের লাইন ডাউন থাকার কারণে রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে ইন্টারনেটে সমস্যা দেখা যায়। এতে তাদের গ্রাহকরা সাময়িক সমস্যায় পড়েন। যাদের বিকল্প লাইনের ব্যবস্থা নেই মূলত তারাই বেশি সমস্যায় পড়েছিলেন বলে জানায় আইএসপিএবি।

ফাইবার অ্যাট হোম এর হেড অফ পাবলিক রিলেশন এন্ড গভর্নমেন্ট আ্যফেয়ার্স আব্বাস ফারুক বলেন, বিটিসিএল এর কাজ করতে গিয়ে ফাইবার আ্যট হোমের ক্যাবল কাটা পড়ে। এতে গ্রাহকরা সাময়িক অসুবিধার মধ্যে পড়েন। তবে তাৎক্ষনিক উদ্যোগ নিয়ে দ্রুত সমস্যার সমাধান করা হয়েছে।

তিনি বলেন, কুষ্টিয়া-ঝিনাইদহের মধ্যবর্তী স্থানে সড়ক ও জনপথের সংস্কার কাজের জন্য ক্যাবল কাটা পড়েছিলো, ভোরেই তা মেরামত করা হয়েছে। আমাদের গ্রাহকদের সমস্যা কেটে গেছে। এর কারণে আর সমস্যা হচ্ছে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: