বুধবার, ১৭ জানুয়ারী ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ মাঘ ১৪২৪ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
পাবনায় সিভিল সার্জন কার্যালয়ে কমিউনিটি ক্লিনিক-এ কমর্রত কমিউনিটি হেল্থ কেয়ার প্রোভাইডারদের অবস্থান কর্মসূচী পালন  » «   আল-আকসা সংস্কারে ইসরাইলের নিষেধাজ্ঞা!  » «   ঢাবি অধিভুক্ত ৭ কলেজের মানববন্ধন ১৮ জানুয়ারি  » «   এক সপ্তাহেও সন্ধান মেলেনি নিখোঁজ পরীক্ষার্থী বাপ্পীর  » «   উজানের দেশ সমূহ হতে বাংলাদেশে মোট ৫৭ টি নদী প্রবাহিত  » «   নরসিংদীতে অটোরিকশা চালকের লাশ উদ্ধার  » «   এ দেশে কোনো দস্যুতা চলবে না : স্বরাষ্ট্রমন্ত্রী  » «   স্কুল ছাত্রকে পিটিয়ে হাসপাতালে পাঠালো শিক্ষক  » «   হবিগঞ্জের স্কুল পরিদর্শনে কোরিয়ার প্রতিনিধি দল  » «   সড়কে পড়ে গিয়ে যা বললেন আইভী!  » «   বেসরকারি হাসপাতালে চলছে নৈরাজ্য!  » «   নীলফামারীতে নকল সার উদ্ধার, ২০ হাজার টাকা জরিমানা  » «   সিলেটে বোলারদের দাপট  » «   ৩ লাখ ৫৯ হাজার ২৬১ সরকারি পদ শূন্য  » «   ডাকসু নির্বাচন নিয়ে হাইকোর্টের রায় বুধবার  » «  

দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি



তথ্যপ্রযুক্তি ডেস্ক::দু’টি ইন্টারন্যাশনাল টেরেস্ট্রিয়াল ক্যাবল (আইটিসি) প্রতিষ্ঠানের ব্যান্ডউইথ ডাউন হওয়ায় দেশের বিভিন্ন স্থানে ইন্টারনেটে ধীরগতি পাচ্ছেন গ্রাহকরা। এতে অনলাইনভিত্তিক প্রতিষ্ঠানগুলো দৈনন্দিন কাজে সমস্যায় পড়েছে।

ইন্টারনেট সেবাদাতা প্রতিষ্ঠানগুলোর সংগঠন আইএসপিএবি জানিয়েছে, আইটিসিগুলো ভারত থেকে ব্যান্ডউইথ আমদানি করে থাকে। ‘সামিট’ এবং ‘ফাইবার অ্যাট হোম’ নামে দু’টি প্রতিষ্ঠানের লাইন ডাউন থাকার কারণে রোববার (২৪ ডিসেম্বর) রাত থেকে ইন্টারনেটে সমস্যা দেখা যায়। এতে তাদের গ্রাহকরা সাময়িক সমস্যায় পড়েন। যাদের বিকল্প লাইনের ব্যবস্থা নেই মূলত তারাই বেশি সমস্যায় পড়েছিলেন বলে জানায় আইএসপিএবি।

ফাইবার অ্যাট হোম এর হেড অফ পাবলিক রিলেশন এন্ড গভর্নমেন্ট আ্যফেয়ার্স আব্বাস ফারুক বলেন, বিটিসিএল এর কাজ করতে গিয়ে ফাইবার আ্যট হোমের ক্যাবল কাটা পড়ে। এতে গ্রাহকরা সাময়িক অসুবিধার মধ্যে পড়েন। তবে তাৎক্ষনিক উদ্যোগ নিয়ে দ্রুত সমস্যার সমাধান করা হয়েছে।

তিনি বলেন, কুষ্টিয়া-ঝিনাইদহের মধ্যবর্তী স্থানে সড়ক ও জনপথের সংস্কার কাজের জন্য ক্যাবল কাটা পড়েছিলো, ভোরেই তা মেরামত করা হয়েছে। আমাদের গ্রাহকদের সমস্যা কেটে গেছে। এর কারণে আর সমস্যা হচ্ছে না।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: