বুধবার, ১৯ ফেব্রুয়ারী ২০২০ খ্রীষ্টাব্দ | ৭ ফাল্গুন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
লন্ডনে দ্বিতীয় জনপ্রিয় ভাষা বাংলা  » «   ঘুষের টাকাসহ হাতেনাতে সাব-রেজিস্ট্রার আটক  » «   আর কোনো হায়েনার দল বাংলার বুকে চেপে বসতে পারবে না  » «   সিলেটে মুক্তিযুদ্ধের পাণ্ডুলিপি সংগ্রহ করলেন প্রবাসী কল্যাণমন্ত্রী  » «   ফের জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সভাপতি সালমা ইসলাম এমপি  » «   বিয়ানীবাজারে ৯৯০ পিস ইয়াবাসহ পেশাদার মাদক ব্যবসায়ী আটক  » «   আয়কর দিবস উপলক্ষে সিলেটে বর্ণাঢ্য র‌্যালি  » «   এবার শ্রীমঙ্গলে ট্রেনের ইঞ্জিনে আগুন  » «   বেলজিয়ামে মসজিদে তালা দেওয়ায় বাংলাদেশিদের প্রতিবাদ  » «   পায়রা উড়িয়ে জাতীয় পার্টির ঢাকা জেলা শাখার সম্মেলন উদ্বোধন  » «   ভারতের অর্থনীতির দুরবস্থা, জিডিপি কমে সাড়ে ৪ শতাংশ  » «   পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করলেন শেখ হাসিনা  » «   লন্ডন ব্রিজে আবারও সন্ত্রাসী হামলা, নিহত ২  » «   চীন থেকে মা-বাবার জন্য পেঁয়াজ নিয়ে এলেন মেয়ে  » «   রক্তে ভাসছে ইরাক, নিহত ৮২  » «  

দেখে নিন সেমিতে কে কার মুখোমুখি



স্পোর্টস ডেস্ক:: শুক্রবার পর্যন্তও বিশ্বকাপের পয়েন্ট টেবিলে শীর্ষস্থানটি ছিলো বর্তমান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার দখলে। কিন্তু শনিবার দুই ম্যাচের পর তারা নেমে গেছে দুই নম্বরে, শীর্ষে উঠে গেছে ভারত। এছাড়া আগে থেকেই তৃতীয় স্থানে ইংল্যান্ড এবং চতুর্থ স্থানে ছিলো নিউজিল্যান্ড।

এ চার দল নিয়েই হবে এবারের বিশ্বকাপের সেমিফাইনাল। আগে থেকেই ঠিক করা পয়েন্ট টেবিলের শীর্ষ দলের সঙ্গে চার নম্বর দল খেলবে প্রথম সেমিফাইনাল এবং দ্বিতীয় সেমিফাইনালে খেলবে পয়েন্ট টেবিলের দ্বিতীয় ও তৃতীয় দল।

সে মোতাবেক আগামী ৯ জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্র্যাফোর্ডে প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ভারত ও নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে আগামী ১১ জুলাই বার্মিংহামের এজবাস্টনে খেলবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ড ও অস্ট্রেলিয়া।

এ দুই ম্যাচের জয়ী দলকে নিয়ে আগামী ১৪ জুলাই ঐতিহাসিক লর্ডসে হবে মেগা ফাইনাল। তবে থাকছে না কোনো তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচ।

শনিবার দিনের দ্বিতীয় ম্যাচে দক্ষিণ আফ্রিকার এ জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান থেকে দুইয়ে নেমে গেছে অস্ট্রেলিয়া। কারণ ৯ ম্যাচ শেষে ৭ জয় ও ২ পরাজয়ে তাদের ঝুলিতে রয়েছে ১৪ পয়েন্ট। অন্যদিকে সমান ম্যাচে ৭ জয় ও ১ পরিত্যক্ত ম্যাচের কল্যাণে ভারতের রয়েছে ১৫ পয়েন্ট।

ফলে এক নম্বর দল হয়েই সেমিফাইনালে গেল ভারত। শেষ চারে তাদের প্রতিপক্ষ হবে নিউজিল্যান্ড। অন্যদিকে দ্বিতীয় হয়ে সেমিতে যাওয়া অস্ট্রেলিয়াকে খেলতে হবে তিন নম্বরে থেকে শেষ চারে যাওয়া স্বাগতিক ইংল্যান্ডের বিপক্ষে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: