রবিবার, ১৯ অগাস্ট ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ ভাদ্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
নিজের বিয়ে বন্ধ করতে যে কাণ্ড করেছিলেন বাজপেয়ী  » «   ভেঙে পড়ার ঝুঁকিতে ফ্রান্সের ৮৪০টি সেতু!  » «   ১ লাখ জাল নোট তৈরিতে খরচ মাত্র ১০ হাজার টাকা!  » «   সেপ্টেম্বরেই ২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার রায় : আইনমন্ত্রী  » «   কফি আনানের মৃত্যুতে বিশ্ব নেতাদের শোক  » «   কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ৩৫৭  » «   বন্যার্তদের জন্য অনন্য নজির কেরালার মাছ ব্যবসায়ী ছাত্রীর  » «   বয়স ৬২, অপরাধ ১১২, কে এই মহিলা ডন?  » «   কোরবানির পশুর হাট: মিয়ানমার থেকে গবাদি পশুর রেকর্ড আমদানি  » «   ‘এবার নয়, সংলাপ হবে পরবর্তী নির্বাচনে’  » «   হজযাত্রীর মৃত্যুর সংখ্যা অর্ধশতাধিক  » «   পশুর মজুদ পর্যাপ্ত, সঙ্কটের আশঙ্কা নেই: প্রাণিসম্পদমন্ত্রী  » «   হাসপাতালের টয়লেটে জোর করে স্কুলছাত্রীর নগ্ন ছবি ধারণ!  » «   সোনারগাঁওয়ে প্রধানমন্ত্রী‘রাজধানীতে বস্তি থাকছে না  » «   জামিন পেলো সেই ২২ শিক্ষার্থী  » «  

দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানালো বেলজিয়াম বিএনপি



আলম হোসেন:: বিএনপির চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার মিথ্যা রায়ের প্রতিবাদে তাৎক্ষনিক বিক্ষোভ ও প্রতিবাদ সভা করেছে বেলজিয়াম শাখা বিএনপি। বৃহস্পতিবার ইউরোপিয়ান ইউনিয়নের সদর দপ্তর ব্রাসেলসে।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল বেলজিয়াম শাখার সভাপতি আহমেদ সাজার সভাপতিত্ব ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবুর পরিচালনায় বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সভার শুরুতে নেতৃবৃন্দ তাদের বক্তব্য বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন দেশনায়ক জনাব তারেক রহমানের নেতৃত্ব দল আজ ইস্পাত কঠিন ঐক্যবদ্ধ। তার নেতৃত্বে আন্দোলের মাধ্যমে বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে বাংলাদেশের গনতন্ত্র ফিরিয়ে এনে শেখ হাসিনার দুষশাষন থেকে দেশের মানুষকে মুক্ত করব ইনশাল্লাহ

সভাপতির বক্তব্যে বেলজিয়াম বিএনপির সভাপতি আহমদ সাজা বলেন বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল বাংলাদেশ জাতীয়তাবাদী দলের চেয়ারপারসন সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে দেয়া রায়ের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন,বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের আকাশচুম্বী জনপ্রিয়তাকে ভয় পেয়েই অবৈধ সরকার মিথ্যা মামলা দিয়ে, সাজানো রায় দিয়ে রাজনীতি থেকে দূরে রাখতে চায়। খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে এই মামলা ও রায় সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত এবং যার কোনো ভিত্তি নেই।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু
রায়কে রাজনৈতিক প্রতিহিংসামূলক উল্লেখ করে বলেন, অনির্বাচিত সরকার সাংবিধানিক সকল প্রথা ও প্রতিষ্ঠানকে একে একে ধ্বংস করেছে। গণতন্ত্র,মানবাধিকার, আইনের শাসন, সামাজিক ন্যায়বিচার কিছুই এখন আর অবশিষ্ট নেই। মানুষের শেষ ভরসাস্থল বিচারবিভাগকেও তারা ধ্বংসকরে সংকীর্ণ রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য ব্যবহার করে যাচ্ছে।

বেলজিয়াম বিএনপির সাধারণ সম্পাদক ইকবাল হোসেন বাবু আরো বলেন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে এ রায় বিচ্ছিন্ন কোনো ঘটনা নয়, এটি পরিকল্পিত ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে বাবু বলেন, ষড়যন্ত্র করে বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের বিরুদ্ধে সাজানো মামলায় মিথ্যা রায় দিয়ে রাজনৈতিক প্রতিহিংসা ছাড়া আর কিছুই নয়। বাবু দেশে বিদেশে সকলকে এই ষড়যন্ত্র মুলক মিথ্যা রায়ের বিরুদ্ধে সোচ্চার হয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

এসময় উপস্থিত ছিলেন বেলজিয়াম বিএনপির সহসভাপতি সহসভাপতি হাসান রাকিব প্রধান সহসভাপতি আবু বক্কর সহসভাপতি কবির আহমদ সাংগঠনিক সম্পাদক আলী নুর শামীম যুগ্ম সাধারণ সম্পাদক হারুন অর রশিদ যুগ্ম সাধারণ সম্পাদক আশিক আহমদ বাপ্পী সহ যুগ্ম সম্পাদক তাহশিক হক ওসমান সহ যুগ্ম সম্পাদক জসিম মোল্লা সহ যুগ্ম সম্পাদক হাসান লিটন সহ যুগ্ম সাধারণ সম্পাদক আবু সাঈদ অর্থ সম্পাদক আনোয়ার হোসেন দপ্তর সম্পাদক ফখরুল ইসলাম পাপন সহ দপ্তর সম্পাদক মাহমুদুল হাসান মমো মহিলা বিষয়ক সম্পাদিকা মাকসুদা সালাম মলি সহ সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী যুবদলের আহ্বায়ক কাজী রহিমুল বাবু যুগ্ম আহ্বায়ক সাইফ উদ্দিন ইরানী যুগ্ম আহ্বায়ক সাখাওয়াত হোসেন রাফি ইসমাইল হোসেন ফরহাদ মাছুম যুবদল নেতা হারুন শহিদুল সেচ্ছাসেবক দল নেতা কাজী এমদাদুল হক দিপু

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: