বুধবার, ১৮ সেপ্টেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আশ্বিন ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
রংপুর-৩ উপনির্বাচন: লাঙ্গলের ঘাঁটিতে আসিফের দিকেই ভোটের হাওয়া  » «   রিফাত হত্যা: যা বললেন সেই রিকশাচালক  » «   চতুর্থ ড্রিমলাইনার ‘রাজহংস’ উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী  » «   সুনামগঞ্জে অজ্ঞাতনামা যুবকের মরদেহ উদ্ধার  » «   বন্দরবাজার থেকে ইয়াবাসহ দুই মাদক ব্যবসায়ী আটক  » «   আফগান প্রেসিডেন্টকে লক্ষ্য করে বোমা হামলা, নিহত ২৪  » «   বিভাগীয় শহরে হচ্ছে পূর্ণাঙ্গ ক্যান্সার চিকিৎসাকেন্দ্র  » «   মৌলভীবাজার থেকে হত্যা মামলার দণ্ডপ্রাপ্ত আসামি গ্রেপ্তার  » «   হবিগঞ্জে বিজিবির অভিযানে ১৯ কেজি গাঁজা উদ্ধার  » «   উপজেলা নির্বাচন: হবিগঞ্জ আ.লীগের ১০ বিদ্রোহী প্রার্থীকে শোকজের চিঠি  » «   রোমে যে কারণে আলোচিত প্রবাসী বাংলাদেশি তরুণ  » «   বিকেলে ‘রাজহংস’ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী  » «   বিতর্কিত আইনে কাশ্মিরের সাবেক মুখ্যমন্ত্রী গ্রেপ্তার  » «   অপমানজনক বিতাড়ণের আগে সিনেট ও ডাকসু ছাড়ুন: শোভন-রাব্বানীকে ভিপি নুর  » «   পেঁয়াজ নেই, তবুও বিক্রির ঘোষণা টিসিবির!  » «  

দুই লাখ ১২ হাজার টাকা আয়কর দিলেন অর্থমন্ত্রী



দুই লাখ ১২ হাজার টাকা আয়কর দিলেন অর্থমন্ত্রী ফাইল ছবি

২০১৫-১৬ করবর্ষের জন্য দুই লাখ ১২ হাজার ৬শ ১১ টাকার আয়কর রিটার্ন অনলাইনে জমা দিয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। সোমবার অর্থ মন্ত্রণালয়ের সভাকক্ষে এক অনুষ্ঠানে এ রিটার্ন জমা দেন তিনি।

এ সময় উপস্থিত ছিলেন, এনবিআরের চেয়ারম্যান মো. নজিবুর রহমান ও কর অঞ্চল-৮ এর কমিশনার আবু তাহের।

অর্থমন্ত্রী বলেন, তিনি গত ২০১৪ -১৫ কারবর্ষে আয়কর দিয়েছিলেন ১ লাখ ১৭ হাজার ৫৩৩ টাকা। তার ৮ বছরে আয় ৮৩  লাখ টাকা বেড়ে দাঁড়িয়েছে ৩ কোটি ৩ লাখ ৪২ হাজার ৭৪০ টাকা। আর নেট সম্পদের পরিমাণ দাঁড়িয়েছে ১ কোটি ৯৮ লাখ ৪১ হাজার ৮৬ টাকা।

অর্থমন্ত্রী বলেন, বুধবার (৩০ নভেম্বর) শেষ হচ্ছে ব্যক্তি শ্রেণির আয়কর বিবরণী বা রিটার্ন জমা দেয়ার সময়। কোনও কারণে যারা এই দিন রাত ৮টার মধ্যে রিটার্ন জমা দিতে ব্যর্থ হবেন, তাদের নির্ধারিত করের ওপর মাসিক ২ শতাংশ হারে সুদ দিতে হবে। তবে বিশেষ কারণ দেখিয়ে সময় বাড়ানোর সুযোগ থাকবে।

অন্যান্য মন্ত্রীরা আপনার মতো জনসম্মুখে আয়কর দেন কিনা জানতে চাইলে মুহিত বলেন, জনসম্মুখে দেয় কিনা জানা নেই। এ বিষয়ে কখনো মন্ত্রী পরিষদ বৈঠকে কখনো বলেছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন, প্রথমবার বলেছিলাম কিন্তু কোনো সাড়া না পাওয়ায় আর বলবো না।

এ সময় এনবিআর চেয়ারম্যান মো. নজিবুর রহমান রাজস্ব আদায়ের বিভিন্ন দিক তুলে ধরেন।

 

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: