সোমবার, ২১ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
গাদ্দাফিকে হত্যায় ফ্রান্সের হাত থাকার ঘটনা ফাঁস!  » «   গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের বিরুদ্ধে অস্ট্রেলিয়া অভিনব প্রতিবাদ  » «   আইনজীবীর সহকারী হত্যা : ১২ জনের মৃত্যুদণ্ড  » «   শয়তানের সঙ্গে ঘনিষ্ঠ সম্পর্ক সৌদি যুবরাজের!  » «   মন্দিরের নিরাপত্তায় মাদ্রাসা ছাত্ররা  » «   ভোলার সংঘর্ষের ঘটনায় পুলিশের মামলা, আসামি ৫ হাজার  » «   সৌদিতে নিহত ১১ বাংলাদেশির মধ্যে ৯ জনের পরিচয় প্রকাশ  » «   টনক নড়াতে টনিক  » «   শিক্ষামন্ত্রীর যেসব যুক্তি খণ্ডন করতে পারেননি ননএমপিও শিক্ষক নেতারা  » «   প্রথমবার মহাকাশে হাঁটলেন যে দুই নারী  » «   যে কোনো মুহূর্তে গ্রেপ্তার হচ্ছেন যুবলীগের বহিস্কৃত চেয়ারম্যান  » «   ‘জনগণ ভোট দিতে পারেনি’ বক্তব্যের ব্যাখ্যা দিলেন মেনন  » «   ঐক্যফ্রন্টে মেনন?  » «   পরীক্ষা জালিয়াতি: এমপি বুবলীকে প্রধানমন্ত্রীর তলব  » «   মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর ছাত্রলীগের হামলা, আহত ৫  » «  

দুই বছরের জন্য নিষিদ্ধ হতে পারেন মেসি



স্পোর্টস ডেস্ক:: কোপা আমেরিকা থেকে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর আয়োজক ব্রাজিল এবং ম্যাচ রেফারিদের ‘দুর্নীতিপরায়ণ’ হিসেবে অভিযুক্ত করেন লিওনেল মেসি। আর্জেন্টাইন অধিনায়ক ধুয়ে দেন ল্যাটিন আমেরিকার ফুটবল কর্তৃপক্ষ কনমেবলকেও। যার ফলশ্রুতিতে এবার বড় ধরনের শাস্তির মুখে পড়তে পারেন বার্সা সুপারস্টার। নিষিদ্ধ হতে পারেন দুই বছরের জন্য।

‘অল ফুটবল’ জানিয়েছে, কনমেবলের গভর্নিং বডি মেসির এই শাস্তির বিষয়টি নিয়ে আলোচনার পর সিদ্ধান্ত দেবে। যদি সত্যিই নিষেধাজ্ঞা দেয়া হয়, তবে ২০২২ কাতার বিশ্বকাপের বাছাইপর্ব এবং ঘরের মাঠে ২০২০ সালের কোপা আমেরিকাও খেলা হবে না আর্জেন্টাইন খুদে জাদুকরের।

কোপা আমেরিকার এবারের টুর্নামেন্টটি একদমই ভালো কাটেনি আর্জেন্টিনার। স্বপ্ন ছিল শিরোপা জেতার, কিন্তু সেমিফাইনালে ব্রাজিলের কাছে ২-০ গোলে হেরে ছিটকে পড়তে হয় লিওনেল মেসির দলকে। ওই ম্যাচে রেফারিং নিয়ে বিতর্ক ছিল। স্বভাবতই ছিটকে পড়াটা মেনে নিতে পারছে না আলবিসেলেস্তেরা।

ম্যাচের পর আর্জেন্টিনার কোচ লিওনেল স্কালোনি দাবি করেন, ফাইনাল খেলার যোগ্য ছিল আর্জেন্টিনাই। মেসিও বাজে রেফারিং নিয়ে অভিযোগ তুলেন। এসব আলোচনা-সমালোচনার মধ্যেই তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে খেলতে নামে আর্জেন্টিনা। সেখানে ঘটে আরেক বিপত্তি।

করিন্থিয়াস এরেনায় চিলির বিপক্ষে তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের ৩৭ মিনিটের মাথায় পাওলো দিবালার বাড়ানো বল মাঠের মধ্যে রাখতে গিয়ে চিলির ডিফেন্ডার গ্যারি মেডেলের সঙ্গে সংঘর্ষ বেঁধে যায় মেসির। মেডেল বারবার ধাক্কা মারতে থাকলেও মেসি ছিলেন নির্লিপ্ত।

তবু মেডেলকে ফাউল করতে উৎসাহিত করার অপরাধে এবং মাথা দিয়ে আঘাত করার ইঙ্গিত করায় মেডেলের সঙ্গে মেসিকেও লাল কার্ড দেখান রেফারি। ওই ম্যাচে আর্জেন্টিনা জিতলেও রাগে ক্ষোভে তৃতীয় হওয়া দলের সদস্য হিসেবে মেডেল নিতে পুরস্কার বিতরণী মঞ্চেই উঠেননি আর্জেন্টাইন খুদে জাদুকর।

সেখানেই শেষ হয়নি। ক্ষুব্ধ মেসি এরপর করেন বিস্ফোরক এক মন্তব্য। যে মন্তব্যের কারণেই শাস্তির মুখোমুখি হতে পারেন আর্জেন্টাইন অধিনায়ক। মেসি দাবি করেন, এই আসরে ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছুই ঠিক করা আছে।

আর্জেন্টাইন অধিনায়কের ভাষায়, ‘ব্রাজিল চ্যাম্পিয়ন? কোনো সন্দেহ নেই। দুঃখজনকভাবে আমার মনে হয় ব্রাজিলকে চ্যাম্পিয়ন করার জন্য সবকিছু ঠিক করা আছে। আশা করি রেফারি এবং ভিএআরের সেখানে কিছুই করার থাকবে না। পেরু হয়ত প্রতিদ্বন্দ্বিতার চেষ্টা করবে, কিন্তু এটা তাদের জন্য খুবই কঠিন।’

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: