মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ চৈত্র ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
সিলেটে যারা হলেন ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান  » «   সালাম দিয়ে পার্লামেন্টে বক্তব্য শুরু করলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী  » «   ক্রাইস্টচার্চে নিহতদের শোকসভায় তোপের মুখে চেলসি ক্লিনটন  » «   রাজধানীতে বাসচাপায় বিইউপির ছাত্র নিহত, সড়ক অবরোধ  » «   সুনামগঞ্জে আ. লীগ নেতাকে ছুরিকাঘাতে হত্যা, আটক ৩  » «   বিয়ানীবাজারে পল্লবের অর্ধেক ভোটও পাননি নৌকার আতাউর  » «   উপজেলা নির্বাচন: গোলাপগঞ্জে কে পেলেন কত ভোট  » «   একতরফা নির্বাচন গণতন্ত্রের জন্য অশনিসংকেত: মাহবুব তালুকদার  » «   উপজেলা নির্বাচন: দ্বিতীয় ধাপের ভোট গ্রহণ শেষ, চলছে গণনা  » «   পুলিশ কেন জনগণের বন্ধু নয়?  » «   ভোটার শূন্য ভোটকেন্দ্রে, দোল খাচ্ছেন নিরাপত্তা কর্মীরা  » «   অসুস্থতার কারণে খালেদা জিয়ার গ্যাটকো মামলার শুনানি পিছিয়েছে  » «   বাংলা ভাষার বঙ্গবন্ধু’ বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী  » «   চাঁদপুরের ৫০০ বছরের পুরনো মসজিদ সংরক্ষণের সিদ্ধান্ত  » «   কাঙালের ধন চুরি…  » «  

দাবি পদবঞ্চিতদের ‘তারেক রহমান ও ফখরুলকে ভুল বোঝানো হয়েছে’



নিউজ ডেস্ক::ঢাকা মহানগর উত্তর বিএনপির সভাপতি এম এ কাইয়ুম ও সাধারণ সম্পাদক আহসান উল্লাহ হাসানের পদত্যাগের দাবি জানিয়েছেন দলটির পদবঞ্চিত নেতা-কর্মীরা।

সোমবার (১১ জুন) দুপুরে রাজধানীর নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক সংক্ষিপ্ত বিক্ষোভ সমাবেশ থেকে নগর বিএনপি উত্তরের যুগ্ম সাধারণ সম্পাদক মো. শামীম পারভেজ এ দাবি জানান।

শামীম পারভেজ বলেন, কাইয়ুম ও আহসান উল্লাহ হাসান টাকা বিনিময়ে এই কমিটি গঠন করেছেন। দলের ত্যাগি নেতাদের বাদ দিয়ে নিজেদের লোক দিয়ে এই পকেট কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আওয়ামী লীগের নেতাদেরও এ কমিটি রাখা হয়েছে। সুতরাং আমরা এই কমিটি বাতিলের দাবি জানাচ্ছি। অন্যথায় কমিটি বাতিলের দাবিতে কঠোর কর্মসূচি দেওয়া হবে।

সাংবাদিকদের উদ্দেশ্য করে তিনি বলেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান এবং মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে ভুল বোঝানো হয়েছে। আপনারা জানেন, বর্তমান বিএনপি মহাসচিব দেশের বাইয়ে আছেন। তিনি আগামীকাল দেশে ফিরবেন বলে আমরা জেনেছি। তিনি দেশে ফেরার পর উনার সঙ্গে আমরা কথা বলবো। আমরা আশা করছি, মির্জা ফখরুল ইসলাম আলমগীর আমাদের দাবি মানবেন।

পরে এম এ কাইয়ুমের দুইটি ছবিতে আগুনে লাগানো হয়। এবং তা সম্পূর্ণ না পুড়িয়ে রাস্তার উপরে ফেলে ছবি উপর দাঁড়িয়ে লাফালাফি করেন দলটির নেতা-কর্মীরা। এ সময় ঢাকা উত্তর বিএনপির সহ-সভাপতি আলহাজ্ব মোয়াজ্জেস হোসেন, আবুল হাশেম, ফেরদৌসী আহমেদ মিষ্টি, সাংগঠনিক সম্পাদক সৈয়দ মঞ্জুর হোসেনসহ প্রায় শতাধিক নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গত ৩ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির থানা এবং ওয়ার্ড পর্যায়ের বিভিন্ন কমিটি ঘোষণা করা হয়। কমিটি ঘোষণা পর থেকেই সংগঠনটির নেতা-কর্মীরা অভিযোগ করে আসছেন, এম এ কাইয়ুম ও আহসান উল্লাহ হাসান অর্থের বিনিময়ে কমিটিতে পদ দিয়েছেন। পরে ৬ জুন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদ্য ঘোষিত থানা এবং ওয়ার্ড কমিটিগুলো স্থগিত করে পুনরায় নতুন কমিটি ঘোষণার দাবিতে ৩ দিনের আল্টিমেটাম দিয়েছিলেন দলটির পদবঞ্চিত নেতা-কর্মীরা।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: