শুক্রবার, ১৮ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৫ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ
সর্বশেষ সংবাদ
জিয়াউর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি ঘোষণা  » «   সীমান্তের খালে মিয়ানমারের সেতু, বন্যার আশঙ্কা বাংলাদেশে  » «   দ্বিতীয় কৃত্রিম উপগ্রহ পাঠাবে বাংলাদেশ: শাবিতে পরিকল্পনামন্ত্রী  » «   আতিয়া মহল মামলা: ৫ দিনের রিমান্ডে ৩ আসামি  » «   শেখ হাসিনা হত্যাচেষ্টা মামলা: হাইকোর্টে আপিল শুনানি শুরু  » «   টিআইবির রিপোর্টে সরকার ও ইসির আঁতে ঘা লেগেছে: বিএনপি  » «   মাফিয়াদের স্বর্গরাজ্যে দশ বাংলাদেশির অনন্য সাহসিকতার নজির  » «   ১৪ দলের শরিকদের বিরোধী দলে থাকাই ভালো: ওবায়দুল কাদের  » «   সন্ত্রাস-মাদক-জঙ্গিবাদের মতো দুর্নীতির বিরুদ্ধেও ‘জিরো টলারেন্স’ : প্রধানমন্ত্রী  » «   সংসদ সদস্যদের শপথের বৈধতা নিয়ে রিট খারিজ  » «   কৃত্রিম কিডনি তৈরি করলেন বাঙালি বিজ্ঞানী  » «   ব্রেক্সিট ইস্যু: অনাস্থা ভোটে টিকে গেলেন তেরেসা মে  » «   টিআইবির প্রতিবেদন গ্রহণযোগ্য নয়, পুরোপুরি প্রত্যাখ্যান করি: সিইসি  » «   জনপ্রশাসন মন্ত্রণালয়ে অফিস করছেন শেখ হাসিনা  » «   সংসদ কার্যকর রাখতেই বিরোধী দলে জাপা : জিএম কাদের  » «  

দক্ষিণ সুরমায় আ.লীগের ৭ চেয়ারম্যান প্রার্থী চূড়ান্ত



15স্টাফ রিপোর্টার :: চতুর্থ ধাপে আগামী ৭ মে সিলেটের দক্ষিণ সুরমা উপজেলার ১০ ইউনিয়নের মধ্যে ৭টিতে নির্বাচন অনুষ্ঠিত হবে। এবার দলীয় প্রতীকে নির্বাচন অনুষ্ঠিত হওয়ায় পুরো উপজেলায় অন্যরকম আমেজ বিরাজ করছে। আওয়ামী লীগ ৭ ইউনিয়নেই তৃণমূল নেতাদের সীদ্ধান্তে প্রার্থী ঠিক করেছে। আর সেজন্য প্রত্যেক ওয়ার্ড আওয়ামী লীগেরে সভাপতি ও সাধারণ সম্পাদক এবং ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের ভোটের মাধ্যমে প্রার্থী নির্ধারণ করে দলটি। বিজয়ীদের তালিকা করে পাঠানো হয় কেন্দ্রে। অবশ্য আওয়ামী লীগ ৭ ইউনিয়নে তাদের প্রার্থী তালিকা চূড়ান্ত করে ঢাকায় পাঠালেও বিএনপি এখনো প্রার্থী চূড়ান্ত করতে পারেনি।
দলীয় সূত্রে জানা যায়, গত মঙ্গলবার দক্ষিণ সুরমার একটি সেন্টার জেলা ও মহানগর আওয়ামী লীগের সিনিয়র নেতাদের উপস্থিতিতে ওয়ার্ড সভাপতি ও সাধারণ সম্পাদকরা ভোটের মাধ্যমে প্রার্থী ঠিক করেন। ভোট শেষে ফলাফলের তালিকা গত বুধবার বিজয়ী ৭ জন চেয়ারম্যান প্রার্থীর নাম চূড়ান্ত করে ঢাকায় পাঠিয়েছে সিলেট জেলা আওয়ামী লীগ।
সূত্র জানায়, দক্ষিণ সুরমার উপজেলার বরইকান্দি ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. রইছ আলী, কুচাই ইউপিতে সিলেট মহানগর যুবলীগের সিনিয়র সদস্য জাকিরুল আলম জাকির, সিলাম ইউপিতে উপজেলা যুবলীগের আহবায়ক ইকরাম হোসেন, লালাবাজার ইউপিতে জেলা ছাত্রলীগের সাবেক তথ্য ও গবেষণা সম্পাদক তোয়াজিদুল হক তুহিন, জালালপুর ইউপিতে সিলেট জেলা আওয়ামী লীগের সদস্য শহীদুর রহমান শাহীন, মোগলাবাজার ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য ফখরুল ইসলাম সাইস্তা এবং দাউদপুরে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুল হক এবার আওয়ামী লীগ থেকে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন পাচ্ছেন। তাদের নামই সিলেট জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে ঢাকায় আওয়ামী লীগের ইউপি নির্বাচন মনোনয়ন বোর্ডের কাছে পাঠানো হয়েছে। দুএকদিনের মধ্যেই প্রার্থী তালিকা চূড়ান্ত করে আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার স্বাক্ষরপত্র প্রার্থীদের কাছে পাঠানো হবে।
সিলেট জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ বলেন, তৃণমূলের ভোটে যারা বিজয়ী হয়েছেন তাদের ফলাফল কেন্দ্রে প্রেরণ করা হয়েছে।
সিলেট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী বলেন, তৃণমূলের মতামতের ভিত্তিতেই দক্ষিণ সুরমা উপজেলায় চেয়ারম্যান প্রার্থীদের তালিকা কেন্দ্রে পাঠানো হয়েছে। কেন্দ্রই চূড়ান্ত মনোনয়ন দেবে।

সংবাদটি সম্পর্কে আপনার বস্তুনিষ্ট মতামত প্রকাশ করুন

টি মন্তব্য

সংবাদটি শেয়ার করুন

Developed by: